জল্পনা চলছিলই কয়েক দিন ধরে। অবশেষে জল্পনার অবসান ঘটিয়ে এটিকে মোহনবাগানে যোগ দিলেন বর্তমানে দেশের সেরা গোলকিপার অমরিন্দর সিং। গত মরসুমে মুম্বই সিটি এফসির আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল অমরিন্দরের। টানা ৫ মরসুম মুম্বইতে কাটিয়েছেন পঞ্জাব দ্য পুত্তর। এবার তার পরবর্তী গন্তব্য কলকাতা ও দেশের অন্যতম ঐতিহ্যশালী ক্লাব এটিকে মোহনবাগান। ৫ বছরের জন্য সবুজ-মেরুণ জার্সিতে চুক্তিবদ্ধ হয়েছেন অমরিন্দর।

এর আগেও হাবাসের কোচিংয়ে  খেলেছেন অমরিন্দর সিং। ২০০১৫ সালে এটিকে দলের সদস্য ছিলেন পঞ্জাবের ৬ ফুট ২ ইঞ্চি ২৮ বছর বয়সী এই গোরক্ষক। ফের একবার তাঁর প্রশিক্ষণে খেলবেন ২০১৬ সালের আইএসএল-এ সোনার গ্লাভস জয়ী গোল রক্ষক। চ্যাম্পিয়ন দল মুম্বই ছেড়ে এটিকে মোহনবাগানে যোগ দেওয়ার পেছননে মূলত কয়েকটি কারণের কথা উল্লেখ করেছেন অমিরন্দর। এটিকে মোহবাগান ক্বারে ঐতিহ্য ও বিরাট সমর্থক, দলের মালিক ও অন্যান্য ক্লাব কর্তাদের ফুটবল দর্শন, আইএসএলে এটিকেএমবি কোচ হাবাসের সাফল্য ও ভারতীয় প্লেয়ারদের কাছ থেকে সেরাটা বার করে নেওয়ার ক্ষমতা।

এটিকে মোহন বাগান দলে যোগগ দিয়ে খুব উচ্ছ্বসিত অমরিন্দর সিং। বলেছেন,'আমি আগেও কলকাতায় খেলেছি। কিন্তু অল্প সময়ের জন্য। ফের এক নতুন অধ্যায়ের শুরু হচ্ছে। গত মরসুমে মুম্বইয়ের হয়ে সব ট্রফি জিতেছি আমি। সবুজ-মেরুন জার্সিতেও আমি সেই পারফরম্যান্সই দিতে চাই।' দেশের সেরা গোলরক্ষকে দলে স্বাগত জানিয়েছে এটিকে মোহনবাগান শিবির। নতুন মরসুমে শক্তিশালী দল গড়ে চ্য়াম্পিয়ন হওয়াই লক্ষ্য সবুজ-মেরুণ ব্রিগেডের।