জয়ের নায়ক রয় কৃষ্ণা, চেন্নাইকে হারিয়ে আইএসএল সেমিতে এটিকে মোবনবাগান

আইএসএলে (ISL) চেন্নাইয়িন এফসিকে (Chennaiyin FC) হারিয়ে সেমি ফাইনালের (Semi Final)জায়গা পাকা করে ফেলল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ১-০ গোলে জয় পেল জুয়ান ফেরান্দো (Juan Ferrando)দল। দলের হয়ে একমাত্র গোলটি করেন রয় কৃষ্ণা (Roy Krishna)। 
 

Asianet News Bangla | Published : Mar 3, 2022 5:02 PM IST

আইএসএলের (ISL) শেষ চারের টিকিট পাকা করে ফেলল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)।  বৃহস্পতিবার চেন্নাইয়িন এফসির (Chennaiyin FC) বিরুদ্ধে এক পয়েন্ট পেলেই সেমি ফাইনালেরর (Semi Final) টিকিট পাকা করে ফেলত সবুজ-মেরুণ ব্রিগেড। কিন্তু লিগ শীর্ষে শেষ করার দৌড়ে থাকতে হলে এই ম্য়াচ থেকে দরকার ছিল তিন পয়েন্ট। এক নম্বরে থেকে লিগ শিল্ড জিতে সেমিতে যাওয়াই য়ে যে দলের লক্ষ্য তা আগেই সাফ জানিয়ে দিয়েছিলেন এটিকে মোহনববাগান কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। আর ম্য়াচে হলও তাই। ১-০ গোলে চেন্নাইকে হারিয়ে শেষ চারে জায়গা পাকা করার পাশাপাশি ৩৭ পয়েন্ট জামশেদপুরের সঙ্গে একই পয়েন্ট পৌছল বাগান শিবির। যদিও ১ ম্য়াচ কম খেলেছে শিল্প শহরের দল। গোল পার্থক্যও বেশি বাগানের থেকে। এদিনের ম্য়াচে এটিকে মোহনবাগানের হয়ে এক মাত্র জয়সূচক গোলটি করেন রয় কৃষ্ণা (Roy Krishna)।

 

 

এদিন ম্য়াচের শুরুটা একটু সাবাধানী হয়েই করেছিল এটিকে মোহনবাগান। কিন্তু প্রথম গোলের সুযোগ তৈরি করা জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি এটিকে মোহনবাগানকে। ম্য়চের ৩ মিনিটেউ গোল করে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল জুয়ান ফেরান্দোর দল। লিস্টন কোলাসে পাস দেন রয় কৃষ্ণাকে সেই বল ধরে শট করলেো তা পোস্টে লেগে প্রতিহত হয়। এছাড়া বেশ কিছু আক্রমণ করেছিল সবুজ-মেরুণ শিবির। কিন্তু চেন্নাইয়ের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হচ্ছিল না বাগানের অ্যাটাকিং লাইন। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে গোল পায় এটিকে মোহনাগান। জনি কাউকোর একটা থ্রু বল থেকেই বাজিমাত করেন রয় কৃষ্ণা। পেনাল্টি বক্সের মধ্যে নিখুঁত ফার্স্ট টাচ এবং ফিনিশ করেন তিনি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সবুজ-মেরুণ ব্রিগেড।

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধে গোল শোধ করার জন্য মরিয়া হয়ে ওঠে চেন্নাই। বেশ কিছু আক্রমণও গড়ে তোলে ভাল্সকিস , জবি জাস্টিন, কোম্য়ানরা। কিন্তু বাগানের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি চেন্নাই।  ৬৪ মিনিটের মাথায় রিগানের শট পোস্টে লেগে না ফিরলে সমতা ফেরাতে পারত চেন্নাইন। দ্বিতীয়ার্ধে অনেক বেশি রক্ষণাত্মক দেখায় বাগানকে।  ম্য়াচের শেষ পর্যন্ত লিড ধরে রাখতে সমর্থ হয় এটিকে মোহনবাগান। এই জয়ের ফলে  ১৯ ম্য়াচে ৩৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল জুয়ান ফেরান্দোর দল। অপরদিকে ১৮ ম্য়াচে ৩৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে প্রথম স্থানে রয়েছে জামশেদপুর এফসি। ৭ মার্চ জামশেদপুরের বিরুদ্ধে লিগের শেষ ম্য়াচে নামবে এটিকে মোহনবাগান। 

Share this article
click me!