ATK Mohun Bagan: প্রেস্টিজ ফাইটে জয়ী ফেরান্দো, গোয়াকে ২-১ গোলে হারাল এটিকে মোহনবাগান

আইএসএলে (ISL) টানা দ্বিতীয় জয় পেলেন এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) নতুন কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferraando)। বুধবার নিজের প্রাক্তন দল এফসি গোয়াকে (FC Goa)  ২-১ গোলে হারালেন স্প্যানিশ কোচ। এই জয়ের ফলে লিগ টেবিলে ৩ নম্বরে উঠে এল সবুজ-মেরুণ ব্রিগেড।
 

Asianet News Bangla | Published : Dec 29, 2021 4:28 PM IST

নতুন বছর পরার আগে বছরের শেষ ম্য়াচে সমর্থকদের জয় উপহার দিল এটিকে মোহনবাগান  (ATK Mohun Bagan)। একইসঙ্গে নিজের সদ্য প্রাক্তন দলের বিরুদ্ধে প্রেস্টিজ ফাইটেও জয় পেলে সবুজ-মেরুণের নকতুন কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferraando)। ২ ম্যাচ আগেই  তিনি গোয়ার দায়িত্বে ছিলেন। ফলে এই ম্য়াচটার পজেটিভ রেজাল্ট দরকার ছিল ফেরান্দোর কাছে। আর সেই ম্যাচে এফসি গোয়াকে (FC Goa) ২-১ হারাল এটিকে মোহনবাগান। ম্য়াচে ফেরান্দোর দলের হয়ে দুটি গোল করেন লিস্টন কোলাসো ও রয় কৃষ্ণা। এফসি গোয়ার হয়ে একমাত্র গোলটি করেন অর্টিজ মেন্ডোজা। এই ম্যাচ জয়ের ফলে আইএসএলে (ISL) ৮ ম্য়াচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলেও একলাফে তিন নম্বরে উঠে এল সবুজ  মেরুণ ব্রিগেড। একইসঙ্গে হাবাস পরবর্তী জমানায় পরপর ২ ম্য়াচে জয় পেয়ে খুশি  এটিকে মোহনবাগান সমর্থকরা। 

 

 

এদিন ম্যাচের প্রথম থেকেই  জয়ের লক্ষ্য নিয়েই নেমেছিল এটিকে মোহনাগান। প্রথমে প্রতিপক্ষের খেলা একটু বুঝে নেয় সবুজ মেরুণ ব্রিগেড। তারপর ধীরে ধীরে নিজেদের স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করে টাঙরি, ম্যাকহিউ, বুমোস, কলাসোরা। মাঝমাঠেক দখলও নিয়ে নেয় জুয়ান ফেরানন্দোর ছেলেরা। তারপর একের পর এক আক্রমণ গড়ে তোলে মোহনবাগান মাঝ মাঠ। যার ফল মিলতেও বেশি অপেক্ষা করতে হয়নি। ম্য়াচের ২৩ মিনিটে আসে প্রথম গোল। ডি-বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে দুরন্ত একটি গোল করে এটিকে-মোাহনবাগানকে এগিয়ে দিলেন লিস্টন কোলাসো। তবে পুরনো দলের বিরুদ্ধে গোল করে কোনও উচ্ছ্বাস প্রকাশ করেননি তিনি। এরপর প্রথমার্ধে দুই দলই আরও বেশ কিছু সুযোগ তৈরি করেছিল। কিন্তু কেউই গোলের মুখ খুলতেপারেনি। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় এটিকে মোহনবাগান। 

 

 

ম্যাচের দ্বিতীয়ার্ধে কিছুটা ম্য়াচে ফেরে এফসি গোয়া। প্রথমার্ধের থেকে কিছুটা সঙ্ঘবদ্ধ ফুটবল খেলতে দেখা যায় ডেরেকে পেরেইরার ছেলেদের। কিন্তু দ্বিতীয় শুরুর ১১ মিনিটের মধ্যেই ফের গোলের মুখ খুলে ফেলে এটিকে মোহনবাগান। দলের হয়ে দ্বিতীয় গোল করেনরয় কৃষ্ণা। একেবারেই ছন্দে ছিলেন না সবুজ-মেরুনের তারকা প্লেয়ার রয় কৃষ্ণ। গোল পাচ্ছিলেন না বলে হয়তো আত্মবিশ্বাসেও চিড় ধরেছিল। কিন্তু একটি ভালো বল পেয়ে গোলসন্ধানী রয় হাতছাড়া করেননি। দুরন্ত শটে ২-০ এগিয়ে দেন দলকে। এরপর ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালাতে থাকে এফসি গোয়া। ম্য়াচের ৮১ মিনিটে গোল করে এফসি গোয়ার হয়ে ব্যবধান কমান অর্টিজ মেন্ডোজা। শেষের দিকে ম্যাচে সমতা ফেরানোর চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি গোয়ার। ২-১ ব্যবধানে ম্য়াচ জিতে বছর শেষ করল এটিকে মোহনবাগান। 
 

Share this article
click me!