ATK Mohun Bagan: পুরোনো দলের বিরুদ্ধে প্রেস্টিজ ফাইট ফেরান্দোর, আত্মবিশ্বাসী সবুজ-মেরুণ ব্রিগেড

আজ আইএসএলে (ISL) গুরুত্বপূর্ণ ম্যাচে এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে মাঠে নামছে এটিকে  মোহনবাগান (ATK Mohun Bagan)। পুরোনো দলের বিরুদ্ধে জয় পেতে মরিয়া সবুজ-মেরুণের নতুন কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। 

Asianet News Bangla | Published : Dec 29, 2021 9:27 AM IST

বুধবার আইএসএলের (ISL) বছরের শেষ ম্যাচ খেলতে নামছে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। বছর শেষে সমর্থকদের জয় উপহার দিতে মরিয়া সবুজ মেরুণ ব্রিগেড। আজকের ম্যাচ এটিকে মোহনবাগানের নতুন কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) কাছেও খুবই গুরুত্বপূর্ণ। কারণ ২ ম্যাচ আগে পর্যন্ত যে দলের কোচ ছিলেন জুয়ান, সেই এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধেই প্রেস্টিজ ফাইট বর্তমান সবুজ মেরুণ কোচের। একইসঙ্গে হাবাস জমানায় শেষ ৪ ম্য়াচে জয় অধরা ছিল রয় কৃষ্ণা, হুগো বুমোস, জনি কাউকোদের। সেই জায়গায় দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই দলকে জয়ের রাস্তায় ফিরিয়েছেন জুয়ান ফেরান্দো। যদিও তখনও তিনি কোচিং শুরু করাননি,কিন্তু ডাগআউটে ছিলেন। নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে  নতুন অভযানের শুরুতেই  ৩-২ ব্যাবধানে জয় পায় তার। আজকের ম্যাচ জিততে পারলে লিগ টেবিলে তৃতীয় স্থানে ওঠার সুযোগ রয়েছে এটিকে মোহনবাগানের সামনে।

সদ্য ছেড়ে আসা দলের বিরুদ্ধে নতুন ক্লাবে যোগ দিয়েই খেলতে নামার অনুভূতিটা ঠিক কেমন তার বিবরণও দিয়েছেন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। তিনি বলেছেন, সদ্য ছেড়ে আসা দলের বিরুদ্ধে নামতে হচ্ছে। ক্লাব বদল করলে অন্য সময়ে নিজেকে নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার কিছুটা অবকাশ পাওয়া যায়। এখানে তা মেলেনি। তাই খানিকটা বিভ্রান্ত তো লাগছেই। তবে এই চাপটা উপভোগ করছি। এটা আমার কাছে একটা বড় পরীক্ষা।’’ যোগ করেছেন, ‍‘‍‘যদিও আমি পেশাদার। নিজের সেরা ফুটবল-বুদ্ধি প্রয়োগ করে ম্যাচটা জেতাই লক্ষ্য। কিছুদিন আগে পর্যন্ত গোয়ার দায়িত্বে থাকার কারণে দলটির খুটিনাটি সব জানা, সেই সুবিধা কী নতুন ক্লাব পেতে পারে। এই প্রসঙ্গে ফেরান্দোর জবাব,'আমার কিন্তু তা মনে হয় না। কারণ, ওদের নতুন কোচ এসেছেন। ওরা নিশ্চয়ই একশো শতাংশ নতুন পরিকল্পনা নিয়ে খেলবে। ওদের এখন যিনি হেড কোচ (ডেরেক পেরেইরা), তিনি সব সময় প্রথম এগারোর খুব কাছাকাছি থেকেছেন। উনি দলটাকে খুব ভাল করে চেনেন। আশা করি উনিও নতুন পরিকল্পনা করেছেন। এটা আমার ধারণা। তবে আমি নিজের দল নিয়ে বেশি ভাবব। নিজেদের খেলোয়াড়দের নিয়ে বেশি চিন্তা করব। আশা করি আমাদের পরিকল্পনা সফল হবে।' বিগত কয়েক ম্যাচে এটিকে মোহনবাগান গোলরক্ষক ও রক্ষণের মধ্যে বোঝাপড়ার অভাব দেখা যাচ্ছে। যে কারণে গোল হজম করতে হচ্ছে। বিশেষ করে সেট পিস থেকে গোল খেতে হচ্ছে সবুজ-মেরুণ ব্রিগেডকে। গোয়া ম্য়াচে নামার আগে সেই বিষয়ে জোর দিয়েছেন জুয়ান ফেরান্দো। 

অপরদিকে, শেষ তিন ম্যাচে জয় পায়নি এফসি গোয়াও। নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন ডেরেক পেরেইরা। প্রথম ম্যাচে তিনিও ওড়িশার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছেন। বর্তমানে লিগ টেবিলের ৮ নম্বরে রয়েছে গোয়া। কম সময় পেলেও দলকে গুছিয়ে নেওয়ার চেষ্টা করেছেন নতুন কোচ। এটিকেমোহনবাগানের বিরুদ্ধে নামার  আগে অনুশীলনে যাবতীয় পরিকল্পনা সাজিয়ে নিয়েছে ডেরেক পেরেইরা। পুরোনো কোচে নতুন দলের বিরুদ্ধে জয় পেতে মরিয়া আইরাম,নগুয়েরা, গামা, রেবেলো, বেদিয়ারা। সবব মলিয়ে আজ হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা।

Share this article
click me!