খেলেছেন আইএসএলে একাধিক দলে, নিজেদের ষষ্ঠ বিদেশীর ক্ষেত্রেও চমক দিতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল

এর আগে  ৫ জন বিদেশী ফুটবলরাকে (Foreign Footballers) একসঙ্গে সই করিয়ে চমক দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। এবার নিজেদের ষষ্ঠ বিদেশী ফুটবলারর সঙ্গে কথা বলা শুরু করল লাল-হলুদ কর্তৃপক্ষ। 
 

Web Desk - ANB | Published : Aug 15, 2022 6:37 AM IST / Updated: Aug 15 2022, 12:29 PM IST

অনেক পরে দল গঠনের ময়দানে পা রাখলেও আগে থেকেই যে হোমওয়ার্ক করে রেখেছিলেন লাল-হলুদ কর্তারা তার প্রমাণ মিলেছে। ইমামির সঙ্গে চুক্তি স্বাক্ষরিতত হওয়ার আগেই কোচ হিসেবে ভারতীয় দলের প্রাক্তন কোচ স্টিভেন কমস্টেনটাইনকে পাকা করে ফেলেছিল ইস্টবেঙ্গল। তারপরই একসঙ্গে ১৩ জন ফুটবলারকে সই করিয়েছিল লাল-হলুদ কর্তৃপক্ষ। বিদেশী নিয়ে সমর্থকদের মনে যে চিন্তা ছিল তাও দিন কয়েকের মধ্যেই দূর করে দেয় কর্তারা। আইএসএলের অভিজ্ঞতা সম্পন্ন ও ভারতীয় ফুটবলে নতুন মিলিয়ে মোট ৫ জনকে সই করানোর কথা ঘোষণা করে ইমামি ইস্টবেঙ্গল। আর এবার নিজেদের ষষ্ঠ বিদেশীও প্রায় চূড়ান্ত করে ফেলল গঙ্গাপারের ক্লাব। সবকিছু ঠিকঠাক থাকলে সূত্রের খবর অনুযায়ী ইমামি ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশী হতে চলেছেন ব্র্যাড ইনম্যান।

বেশ কিছু দিন ধরেই নিজেদের ষষ্ঠ বিদেশীর খোঁজ চালাচ্ছিল লাল-হলুদ কর্তৃপক্ষ। মূলত আক্রমণ ও একাধিক জায়গায় খেলতে পারে এমন প্লেয়ারের খোঁজই করছিল ইমামি ইস্টবেঙ্গল কর্তারা। সূত্র মারফত খবর,  ব্র্যাড ইনম্যানের সঙ্গে কথা শুরু করেছে ইস্টবেঙ্গল। অস্ট্রেলিয়ার এই অ্যাটাকিং মিডফিল্ডার ভারতীয় ফুটবলের সঙ্গে ভালো মতোই পরিচিত। আইএসএলে একাধিক ক্লাবে খেলার অভিজ্ঞতাও রয়েছে তার। ভারতীয় ফুটবলে প্রথম পা রেখেছিলেন এটিকে মোহনবাগান হয়ে। ২০২০-২১ মরসুমে ‘এ’ লিগের ব্রিসবেন রোয়ার থেকে এটিকে মোহনবাগানে সই করেন ইনম্যান। ২০২১-২২ মরসুমে মুম্বই সিটি এফসি-র জার্সিতেও খেলেছেন ইনম্যান। এ ছাড়াও তিনি খেলেছেন ওড়িশা এফসি-তেও। মাঝমাঠ থেকে শুরু করে উইঙ্গার, সেকেন্ড স্ট্রাইকার হিসেবেও খেলতে পারেন তিনি। তবে চার বিষয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেয়নি ইমামি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ইমামির সঙ্গে চুক্তি হতেই একসঙ্গে ১৩ জন প্লেয়ারকে সই করানোর কথা ঘোষণা  করেছিল লাল-হলুদ শিবির। যে ১৩ জন প্লেয়ারকে একসঙ্গে সই করিয়ে চমক দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল তারা হলেন গোলরক্ষক পবন কুমার, রক্ষণভাগের পাঁচ ফুটবলার মহম্মদ রাকিপ, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিংহ, মাঝমাঠের ছয় ফুটবলার সৌভিক চক্রবর্তী, অমরজিৎ সিংহ, মোবাশির রহমান, আঙ্গুসানা লুওয়াং, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিংহ এবং আক্রমণভাগের ভিপি সুহের। এছাড়া একসঙ্গে যে ৫ বিদেশী সই করিয়েছে ইমামি ইস্টবেঙ্গল তারা হলেন ইভান গঞ্জালেজ,অ্যালেক্স লিমা এবং ক্লেটন সিলভা, কারালাম্বোস কিরিয়াকু এবং এলিয়ান্দ্রো। এদের মধ্যে ভান গঞ্জালেজ,অ্যালেক্স লিমা এবং ক্লেটন সিলভা ভারতীয় ফুটবলে খেলার অভিজ্ঞতা রয়েছে।

আরও পড়ুনঃটি২০ ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা, এমন কৃতিত্ব রয়েছে মোট ৫ ব্যাটসম্যানের

আরও পড়ুনঃফের উর্বশী রাউটেলাকে জবাব দিলেন ঋষভ পন্থ, কী বললেন ভারতীয় তারকা ক্রিকেটার

Share this article
click me!