দল গঠনে বড় চমক ইমামি ইস্টবেঙ্গলের, একসঙ্গে সই করাল ৫ বিদেশী সই করাল লাল-হলুদ

দল গঠনের বাজারে বড় চমক দিল ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। একসঙ্গে ৫ জন বিদেশি ফুটবলারকে (5 foriegn footballer)সই করাল লাল-হলুদ কর্তৃপক্ষ। ৩ জন ফুটবলারের আইএসএল (ISL)খেলা অভিজ্ঞতা থাকলেও ২ ফুটবলার নতুন। 

Web Desk - ANB | Published : Aug 13, 2022 5:13 AM IST

দল গঠনের বাজারে অনেক পরে ময়দানে নামলেও একের পর এক চমক দিচ্ছে ইমামি ইস্টবেঙ্গল। প্রখম চমকটা ছিল কোচ হিসেবে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন কোচ স্টিভেন কনস্টেনটাইকে নিয়ে আসা। এরপর ইমামির সঙ্গে চুক্তি হতেই একসঙ্গে ১৩ জন প্লেয়ারকে সই করানোর কথা ঘোষণা  করেছিল লাল-হলুদ শিবির। যে ১৩ জন প্লেয়ারকে একসঙ্গে সই করিয়ে চমক দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল তারা হলেন গোলরক্ষক পবন কুমার, রক্ষণভাগের পাঁচ ফুটবলার মহম্মদ রাকিপ, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিংহ, মাঝমাঠের ছয় ফুটবলার সৌভিক চক্রবর্তী, অমরজিৎ সিংহ, মোবাশির রহমান, আঙ্গুসানা লুওয়াং, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিংহ এবং আক্রমণভাগের ভিপি সুহের। আগামি দিনে বিদেশি ফুটবলরা নেওয়ার ক্ষেত্রেও যে চমক দেবে ইমামি ইস্টবেঙ্গল সেই আভাসও দেওয়া হয়েছিল। বাস্তবে হলও তাই। একসঙ্গে ৫ জন বিদেশি ফুটবলার সই করাল ইমামি ইস্টবেঙ্গল। 

যে ৫ বিদেশী ফুটবলারকে সই করিয়ে চমক দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল। তাদের মধ্যে দুজন ভারতীয় ফুটবলে একেবারে নতুন ও বাকি ৩ জনের আইএসএল খেলার অভিজ্ঞতা রয়েছে। রক্ষণ-মাঝমাঠ থেকে আক্রমণ বিদেশি নির্বাচনে সব বিষয়েই জোর দিয়েছে লাল-হলুদ ক্লাব কর্তৃপক্ষ। ইভান গঞ্জালেজকে নেওয়ার কথা আগেই জানানো হয়েছিল। এ ছাড়া আইএসএলে খেলে যাওয়া অ্যালেক্স লিমা এবং ক্লেটন সিলভাকেও সই করিয়েছে ইস্টবেঙ্গল। এ ছাড়া নতুন দুই বিদেশি হলেন কারালাম্বোস কিরিয়াকু এবং এলিয়ান্দ্রো।

চারালাম্বোস কিরিয়াকু-
সাইপ্রাসের এই ডিফেন্ডার জাতীয় দলের হয়ে ১১ টি ম্যাচ খেলেছেন। সাইপ্রাসের ঘরোয়া লিগে প্রায় সব ট্রফি জিতেছেন। আপোলন লিমাসল, ওমোনিয়া, আচনাসের মতো ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। রক্ষণে বিভিন্ন জায়গায় খেলতে পারেন তিনি।

ইভান গঞ্জালেজ– 
স্প্যানিশ এই ডিফেন্ডার এর আগে এফসি গোয়ায় খেলেছেন। দলের নিয়মিত সদস্য ছিলেন। ৪২টির মধ্যে ৩৬টি ম্যাচেই খেলেছেন তিনি। রিয়াল মাদ্রিদের যুব দল থেকে উঠে আসা এই ফুটবলার গত বছর ডুরান্ড কাপও জিতেছেন। ইভান গঞ্জালিজের সঙ্গে অনেক আগে থেকেই কথা পাকা করে রেখেছিল ইমামি ইস্টবেঙ্গল।

অ্যালেক্স লিমা– 
জামশেদপুরের হয়ে খেলা অ্যালেক্স লিমা এবার ইমামি ইস্টবেঙ্গলে। আইএসএলের গত দুটো সংস্করণে লিমা জামশেদপুরের ৪২টি ম্যাচের মধ্যে ৪১টিতে খেলেছেন। লিমার স্কিল এবং পাস বাড়ানোর ক্ষমতা সকলেরই জানা। বাঁ -পায়ের এই মিডফিল্ডার যথেষ্ট অভিজ্ঞ। লিগ উইনার্স শিল্ড জয়ী দলের সদস্য তিনি।

ক্লেইটন সিলভা-
৩৫ বছর বয়সি ব্রাজিলীয় ফরোয়ার্ড ক্লেইটন সিলভা বেঙ্গালুরু এফসিতে ছিলেন। শেষ দুটি আইএসএলের সংস্করণে তিনি ৩৭টি ম্যাচ খেলেছেন। ১৬টি গোল করেছেন তিনি। সাতটি অ্যাসিস্ট। থাইল্যান্ডে প্রথম বিদেশি প্লেয়ার হিসেবে একশোটি গোল করার নজির গড়েছেন সিলভা।

এলিয়ান্দ্রো-
৩২ বছর বয়সি ব্রাজিলীয় ফরোয়ার্ড। ভারতে আসার আগে  এলিয়ান্দ্রোর বহু ক্লাবে খেলেছেন। লিথুয়ানিয়া এবং মাল্টার বিভিন্ন ক্লাবের হয়ে ঘরোয়া লিগ জিতেছেন তিনি। এ ছাড়া তাইল্যান্ডের বিভিন্ন ক্লাবে খেলেছেন। গত দুই মরসুমে ২৩টি গোল করেছেন তিনি। সামুত প্রাকান সিটি থেকে যোগ দিচ্ছেন লাল-হলুদে।

আরও পড়ুনঃমেহেন্দির অনুষ্ঠানে সচিন কন্যা সারা তেন্ডুলকর, ভাইরাল ছবি ঘিরে নেট দুনিয়ায় শুরু তুমুল জল্পনা

আরও পড়ুনঃরূপ ও যৌবনের আগুনে উড়বে রাতের ঘুম, চিনে নিন তারকা ভারতীয় ক্রিকেটারের সুপার হট মেয়েকে

Share this article
click me!