Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ড কাপে ইস্ট-মোহন ডার্বি ঘিরে চড়ছে পারদ, চোখের নিমিষে শেষ অনলাইন টিকিট

২৮ অগাস্ট ডুরান্ড কাপের (Durand Cup 2022) ম্যাচে যুবভারতীতে ইমামি ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগান (mami East Bengal vs ATK Mohun Bagan) ডার্বি। টিকিটের চাহিতা তুঙ্গে। মুহূর্তে শেষ হয়ে গেল অনলাইন টিকিট (Online Tickets)।
 

Durand Cup 2022 Emami East Bengal vs ATK Mohun Bagan kolkata derby online tickets finished in only 30 minutes spb
Author
First Published Aug 13, 2022, 11:24 AM IST

বিগত ২ বছর ধরে আইএসএলে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ডার্বি হয়েছে বাংলার বাইরে। কোভিডের কারণে একটি ভেন্যুতে আইএসএল হওয়ায় ডার্বির উন্মাদনা ও উত্তেজনা থেকে বঞ্চিত হয়েছে বাংলার ফুটবল প্রেমিরা। প্রায় আড়াই বছর আগে  ২০২০ সালের জানুয়ারি মাসের পর কলকাতার যুবভারতী স্টেডিয়ামে দেখা যায়নি সেই বাঙালির বাঁধ ভাঙা উচ্ছ্বাস, ঘটি-বাঙালের লড়াই, ইলিশ-চিংড়ির দ্বৈরথ, গোটা স্টোডিয়াম লাল-হলুদ ও সবুজ-মেরুণ দুই ভাগে ভাগ হয়ে যাওয়া। অবশেষে এবার ডুরান্ড কাপের মধ্য দিয়ে সেই অপেক্ষার অবসান হতে চলেছে। আগামি  ২৮ অগাস্ট ডুরান্ড কাপের ম্যাচে যুবভারতীতে মহারণ। মুখোমুখি হবে বাঙালির দুই প্রাণের ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগান। দর্শক পূর্ণ মাঠেই হবে খেলা। ইতিমধ্যে ডার্বির অনলাইন টিকিট শেষ হয়ে গিয়েছে।

১৬ আগস্ট মহমেডান-এফসি গোয়া ম্যাচ দিয়ে শুরু হবে ডুরান্ড কাপ। এ বারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কিক অফ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। ১৮ অগস্ট ফাইনালের দিন আমন্ত্রণ জানানো হয়েছে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। অন্যান্য ম্যাচের টিকিট সহজে পাওয়া গেলেও আড়াই বছর পর ফুটবলের মক্কা কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে বাঙালির চিরকালীন আবেগের কলকাতা ডার্বি ঘিরে টিকিটের চাহিদা তুঙ্গগে। অনলাইনে টিকিট বিক্রি শুরু করার ৩০০ মিনেটের মধ্যেই সব টিকিট শেষ হয়ে যায় বলে খবর। যুবভারতীতে মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল ম্যাচ দেখার জন্য এখন ভরসা শুধুই অফলাইন টিকিট। অনলাইনে ফের টিকিট পাওয়া যাবে। তবে তা শুধুই বক্স অফিসের। ডার্বির তিন দিন আগে সেই টিকিট পাওয়া যেতে পারে বলে সূত্রের খবর। কিন্তু সেখানে কতগুলি টিকিট থাকবে তা এখনও স্পষ্ট নয়।  বড় ম্যাচের টিকিট কাউন্টারে পাওয়া যাবে ২২ আগস্ট থেকে।

প্রসঙ্গত, ১৬ অগাস্ট ডুরান্ড কাপের প্রথম ম্যাচেই মাঠে নামলে কলকাতার অপর প্রধান ক্লাব মহমেডান। গোয়ার বিরুদ্ধে খেলবে কলকাতার দল। মোহনবাগানের প্রথম ম্যাচ ২০ অগস্ট। তাদের ম্যাচ রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে। ২২ অগাস্ট ইস্টবেঙ্গল ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ম্যাচ দিয়ে ডুরান্ড কাপ অভিযান শুরু করবে। এবার প্রতিযেগিতা দল সংখ্যা বাড়িয়ে ১৬ থেকে ২০ করা হয়েছে। আইলিগ ও আইএসএলের প্রথম সারির দলগুলি এবার অংশ নেবে ডুরান্ড কাপে। আইএসএলের ১১টি দল, আই লিগের ৫টি দল এবং আর্মির ৪টি। ডুরান্ড কাপে মোট ৪৭টি ম্যাচ হবে। তার মধ্যে ২৭টি ম্যাচই কলকাতায়। উদ্বোধনী ম্যাচ ও ফাইনাল হবে যুবভারতীতে।  কিশোরভারতী ও নৈহাটিতে আয়োজিত হবে বাকি ম্যাচ।

আরও পড়ুনঃদল গঠনে বড় চমক ইমামি ইস্টবেঙ্গলের, একসঙ্গে সই করাল ৫ বিদেশী সই করাল লাল-হলুদ

আরও পড়ুনঃ৭ মহিলাকে শারীরিক নির্যাতন ও ধর্ষণ, কাঠগড়ায় ম্যাঞ্চেস্টার সিটির তারকা ফুটবলার

Follow Us:
Download App:
  • android
  • ios