রুদ্ধশ্বাস ম্যাচে কোপায় জয়ের হ্যাটট্রিক ব্রাজিলের, বিশ্বমানের গোল করল কলম্বিয়ার ডিয়াজ

  • কোপায় টানা তিন জয় ব্রাজিলের
  • কলম্বিয়াকে বিরুদ্ধে ২-১ গোলে জয়
  • ম্য়াচে দুরন্ত লড়াই দিল কলম্বিয়াও
  • তবে শেষ মুহূর্তের গোলে জয় পেল ব্রাজিল
     

Sudip Paul | Published : Jun 24, 2021 10:23 AM IST

গ্রুপ বি থেকেই আগেই শেষ আটে পৌছে গিয়েছিল ব্রাজিল। এবার কলম্বিয়াকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করল নেইমার,ফির্মিনো,ক্যাসিমেরোরা। ম্যাচের ফল ব্রাজিল ২, কলম্বিয়া ১। তবে ব্রাজিলের প্রথম গোল নিয়ে রয়েছে বিতর্ক। তিতের দল জিতললেও, এদিনের ম্যাচে শক্তিশালী ব্রাজিলকে সমানে সমানে টক্কর দেয় কলম্বিয়া। ম্যাচের প্রথমে বিশ্বমানের গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন লুইস ডিয়াজ কিন্তু শেষ হাসি হাসিল সেই সেই ব্রাজিলই।

আরও পড়ুনঃফ্রান্স,জার্মানি,পর্তুগাল 'গ্রুপ অফ ডেথ' থেকে তিন দলই গেল শেষ ষোলোয়, পরের রাউন্ডে স্পেন, সুইডেন

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে দুই দল। ম্য়াচের ১০ মিনিটের মাথাতেই অনবদ্য গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন ডিয়াজ। জুয়ান কুয়াদ্রাদোর ক্রস ছিল উইলমার বেরিওসের উদ্দেশে। তবে সেই বল চলে আসে দিয়াজের কাছে। চকিতে শরীর ছুড়ে অসাধারণ দক্ষতায় ব্যাক ভলি করে গোল করেন ডিয়াজ। এরপর প্রথমার্ধে ব্রাজিল গোল শোধ করার একাধিক চেষ্টা করলেও, জালে বল জড়াতে ব্যর্থ হয় জেসাস, নেইমার, ফ্রেড, রিচার্লসনরা। 

আরও পড়ুনঃ৩৪-এ পা লিও মেসির, জন্মদিনে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ফুটবল কিংবদন্তী

আরও পড়ুনঃপ্রথম বিশ্ব সেরা টেস্ট দল নিউজিল্যান্ড, ফাইনালে ভারতকে ৮ উইকেটে হারিয়ে ইতিহাসের পাতায় কিউইরা

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরে ব্রাজিল। গোলের খোঁজে নিজেদের মধ্যে বল প্রচপর পাস খেলে আক্রমণ গড়ে তোলে ব্রাজিলের অ্যাটাকিং লাইন। যার ফল স্বূরপ ৭৮ মিনিটে গোল পায় ফির্মিনো। যদিও গোল নিয়ে রয়েছে বিতর্ক। রেনান লোদির ক্রসে হেড করে ফির্মিনো সেই বল গিয়ে লাগে রেফারির পায়ে। কয়েক মুহুর্তের জন্য থমকে যায় কলম্বিয়ার প্লেয়াররা। আর সেই সুযোগেই গোল করে দেন ফির্মিনো। এরপর কলম্বিয়া গোল বাতিলের দাবি জানালেও তা মানেনি রেফারি। অবশষে ম্যাচের ইনজুরি টাইমে ব্রাজিলের হয়ে জয়সূচক গোলটি করেন ক্য়াসিমেরো। 


Share this article
click me!