Asianet News Bangla

ফ্রান্স,জার্মানি,পর্তুগাল 'গ্রুপ অফ ডেথ' থেকে তিন দলই গেল শেষ ষোলোয়, পরের রাউন্ডে স্পেন, সুইডেন

  • গ্রুপ ই-র চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় সুইডেন
  • স্লোভিকিয়াকে ৫-০ গোলে হারিয়ে নকআউটে স্পেনও
  • অপরদিকে গ্রুপ এফ থেকে পরের রাউন্ডে তিন বড় দল
  • ফ্রান্স বনাম পর্তুগাল ও জার্মানি বনাম হাঙ্গেরি ম্যাচ ২-২ ড্র
     
France , Germany and Portugal qualify for Round of 16 of Euro 2020 spb
Author
Kolkata, First Published Jun 24, 2021, 2:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার ইউরোতে গ্রুপ 'ই'-এর খেলায় রুদ্ধশ্বাস ম্যাচে পোল্যান্ডকে ৩-২ গোলে হারাল সুইডেন। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে পৌছল জেন অ্যান্ডারসনের দল। ম্যাচে একদিকে জোড়া গোল করে নায়ক হয়ে ওঠেন সুইডেনের ফর্সবার্গ ও অপরদিকে জোড়া গোল করেও হতাশাই সাঙ্গ হল লেওনডস্কির। ম্যাচে ২ ও ৫৯ মিনিটে গোল করে সুইডেন কে এগিয়ে দেয় ফর্সবাগ। অপরদিকে ৬১ ও ৮৪ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান লেওনডস্কি। কিন্তু ম্য়াচের ইনজুরি টাইম ৯৩ মিনিটে ভিক্টর ক্লেসসনের গোলে ম্যাচ দিতে শেষ ষোলোয় পৌছল সুইডেন।

গ্রপু 'ই'-র অপর ম্যাচে মুখোমুখি হয়েছিল স্পেন ও স্লোভাকিয়া। শেষ ষোলোয় যেতে হলে এই ম্যাচ জিততেও হত স্পেনের। পরপর দুটি ম্যাচ ড্র করায় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল লুই এনরিকের দলের। কিন্তু মরণ বাচন ম্যাচে দুরন্তভাবে কামব্যাক করল স্প্যানিশ আর্মাডারা। স্লোভাকিয়াকে ৫-০ গোলে হারিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোয় পৌছে গেল ২০০৮ ও ২০১২-র ইউরো চ্যাম্পিয়নরা। ম্যাচে স্পেনের হয়ে একটি গোল করেন লাপোর্তে,সারাবিয়া ও টরেস। এছাড়া অপর দুটি আত্মঘাতী গোল।

অপরদিকে গ্রুপ 'এফ' অর্থাৎ গ্রুপ অফ ডেথের খেলায় কোন দল শেষ ষোলোয় পৌছবে সেই লড়াই দেখার অপেক্ষায় ছিল ফুটবল প্রেমিরা। দুটি রুদ্ধশ্বাস ম্যাচও উপহার দিল ফ্রান্স-পর্তুগাল ও জার্মানি-হাঙ্গেরি। দুটি ম্য়াচই ২-২ গোলে ড্র হয়। ফ্রান্স বনাম পর্তুগালের খেলায় ম্য়াচের ৩০ মিনিটে পর্তুগালকে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি থেকেই গোল করে ফ্রান্সকে সসমতায় ফেরান করিম বেঞ্জিমা। দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন করিম বেঞ্জিমা। কিন্তু ম্য়াচের ৬০ মিনিটে ফের পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শেষ পর্যন্ত ২-২ ব্যবধানে ম্যাচ ড্র করে ২ দলই শেষ ষোলোয় পৌছে যায়।

গ্রুপ এফের অপর ম্য়াচে জার্মানিকে হাড্ডাহাড্ডি লড়াই দিল হাঙ্গেরি। ম্যাচের ১১ মিনিটে অ্যাডাম স্যাজালাইয়ের গোলে এগিয়ে যায় হাঙ্গেরি। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে জার্মানিকে গোল করে সমতায় ফেরান কাই হাভার্টজ। কিন্তু ২ মিনিটের মধ্যেই ফের গোল করে হাঙ্গেরিকে গোল করে এগিয়ে দেন আন্দ্রে স্খাফার। কিন্তু জার্মানির গ্রুপ পর্ব থেকে বিদায় যখন সময়ের অপেক্ষা ছিল তখনই ম্য়াচের ৮৪ মিনিটে লিয়ন গোরেৎজকার গোলে ম্য়াচে সমতা ফেরায় জার্মানি। শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র হয় ম্যাচ। ফলে গ্রুপ এফ থেকে সেরা তিনটি দল ফ্রান্স, জার্মানি ও পর্তুগাল তিনটি দলই পৌছে গেল পরের রাউন্ডে।

Follow Us:
Download App:
  • android
  • ios