কোপায় জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে ব্রাজিল, লড়াই দিতে প্রস্তুত কলম্বিয়া

  • কোপায় দুরন্ত ছন্দে রয়েছে নেইমাররা
  • তৃতীয় জয়ের লক্ষ্যে মাঠে নামছে ব্রাজিল
  • বৃহস্পতিবার ভোরে ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া
  • তিতের দলকে লড়াই দিতে প্রস্তুত কলম্বিয়াও
     

Asianet News Bangla | Published : Jun 23, 2021 3:34 PM IST

বৃহস্পতিবার ভোরে কোপা আমেরিকায় গ্রুপের তৃতীয় ম্যাচে মাঠে নামছে ব্রাজিল। ইতিমধ্যেই প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়ে শেষ আটে পৌছে গিয়েছে পাঁচ বারের বিশ্বজয়ীরা। ভেনেজুয়েলাকে হারিয়েছে ৩-০ গোলে ও পেরুকে ৪-০ গোলে। এবার নেইমারদের প্রতিপক্ষ কলম্বিয়া। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রেনাইলডো রুয়েডার দল। বৃহস্পতিবার ভোরে বি গ্রুপের এক ও দুই নম্বর দলের দ্বৈরথ দেখার অপক্ষায় ফুটবল প্রেমিরা।  

প্রতিযোগিতার শুরু থেকেই দুরন্ত ছন্দে রয়েছে ব্রাজিল দল। কোপা আমেরিকাকে কাতার বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে যে দেখছেন ব্রাজিল কোচ তিতে, সেই কথা আগেই জানিয়ে দিয়েছিলেন। কলম্বিয়ার বিরুদ্ধে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী সেলেকাওরা। দলের অ্যাটাকিং লাইন গোলের মধ্যে থাকায় নিশ্চিন্ত রয়েছেন ব্রাজিল কোচ। পরপর দুটি ম্যাচে গোল পেয়েছেন নেইমার। এছাড়াও গোলের মধ্যে রয়েছেন রিচার্লসন, অ্যালেক্স স্য়ান্ড্রো, মারকুইনহোসরা। সব মিলিয়ে তৃতীয় ম্য়াচ জিতে জয়ের হ্যাটট্রিক করাই লক্ষ্য় ব্রাজিলের।

অপরদিকে, প্রথম ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে জয় পেলেও, শেষ দুই ম্যাচে ভেনেজুয়েলার বিরুদ্ধে ড্র ও পেরুর বিরুদ্ধে হারতে হয়েছে কলম্বিয়াকে। পরের রাউন্ডে যাওয়া নিয়ে খুব একটা সমস্যা না হলেও, ব্রাজিলের বিরুদ্ধে ভালো খেলাই লক্ষ্য রুয়েডার দলের। দলের ফলের জন্য অভিজ্ঞ প্লেয়ার জাপাটা, কুয়াদ্রাদো, পেরেজ ও বোরজাদের উপরই ভরসা রাখছেন কলম্বিয়া কোচ। তবে শক্তিশালী ব্রাজিলের বিরুদ্ধে রক্ষণ সামলেই আক্রমণে যাওয়াই লক্ষ্য কলম্বিয়ার। 

ম্যাচ প্রেডিকশন-
দুই দলের শক্তি ও সাম্প্রতিক ফর্মকে বিচার করলে কলম্বিয়ার থেকে অনেকটাই এগিয়ে ব্রাজিল। কলম্বিয়ার বিরুদ্ধে নেইমারদের প্রভাব বজায় রেখে খেলার সম্ভাবনাই বেশি। তাই কলম্বিয়ার বিরুদ্ধে ব্রাজিলকে ফেভারিট বলছেন ফুটবল বিশেষজ্ঞরা। 

Share this article
click me!