চমক দিল ইকুয়েডর, কোপায় থমকে গেল ব্রাজিলের বিজয় রথ

  • কোপায় ধাক্কা খেল দুরন্ত ছন্দে থাকা ব্রাজিল
  • ইকুয়েডরের বিরুদ্ধে আটকে করল তিতের দল
  • যদিও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে সেলেকাওরা
  • পরের রাউন্ডে গেল অর্জন গুস্তাভো আলভারোর দল
     

Sudip Paul | Published : Jun 28, 2021 5:09 AM IST

এদিকে যখন ইউরো ২০২০ থেকে বিদায় নিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ঠিক অপর দিকে প্রায় ৮ হাজার কিলোমিটার দূরে কোপা আমেরিকায় থমকে গেল ব্রাজিলের বিজয় রথ। গ্রুপ লিগের প্রথম তিন ম্যাচ টানা জিতে জয়ের হ্যাটট্রিক করলেও, চতুর্থ ম্যাতে ইকুয়েডরের বিরুদ্ধে ড্র করল ৫ বারের বিশ্ব জয়ীরা। গোল করে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয় ম্যাচ। যদিও এদিনের ম্যাচে দলের প্রধান তারকা প্লেয়ার নেইমারকে বিশ্রাম দিয়েছিলেন ব্রাজিল কোচ।

আরও পড়ুনঃহতভাগ্য রোনাল্ডো, লাল বাহিনীর হাতে ১-০ গোলে পর্যদুস্ত পর্তুগাল

নেইমার না থাকলেও, ম্যাচের শুরু থেকেই নিজেদের চেনা ছন্দে ফুটবল খেলতে শুরু করে ব্রাজিল। বল পজিশন নিজেদের দখলে একের পর এক আক্রমণ গড়ে তোলে ফ্যাবিনো, পাকুয়েতা, ফির্মিনো, এভার্টন, গ্যাব্রিয়েলরা। যার ফলস্বরূপ ম্যাচের ৩৬ মিনিটে এডার মিলিতাও-র গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপরও বেশ কয়েকটি সুযোগ পেলেও গোলের ব্যবধান বাড়াতে পারেনি তিতের ছেলেরা। ম্য়াচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সাম্বা ব্রিগেড।

আরও পড়ুনঃসমুদ্র তটে স্ত্রী-র সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে মেসি, ফিরে দেখা ভাইরাল ছবির অ্যালবাম

আরও পড়ুনঃকোনও মডেল নয়, এরাই বিশ্বের সেরা ১০ 'হট অ্যান্ড সেক্সি' মহিলা ফুটবলার, দেখুন ছবি

ম্যাচের দ্বিতীয়ার্ধে ম্যাচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে ইকুয়েডর। আক্রমণের মাত্রাও বাড়ায় গুস্তাভো আলভারোর দল। ম্যাচের ৫৩ মিনিটে অ্যাঞ্জেল মিনার গোলে সমতায় ফেরে ইকুয়েডর। এরপর দুই দলই গোলের একাধিক সুযোগ  তৈরি করে। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি কোনও দলই। এই ম্যাচ ড্রয়ের ফলে কোপার কোয়ার্টার ফাইনালে পৌছে গেল ইকুয়েডর। ব্রাজিল ম্যাচ ড্র করলেও ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে পৌছল। 

Share this article
click me!