ফের লাল-হলুদের ত্রাতার ভূমিকায় মুখ্যমন্ত্রী, নতুন ইনভেস্টর পেয়ে গেল ইস্টবেঙ্গল ক্লাব

ফের মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে অবশেষে কাটল ইস্টবেঙ্গলের (East Bengal) আইএসএল (ISL) খেলা ও  ইনভেস্টর সমস্যা। লাল-হলুদকে ফের নতুন ইনভেস্টর এনে দিলেন  মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ইমামি গ্রুপের (Emami Group)সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে শতাব্দী প্রাচীন ক্লাব। 
 

Web Desk - ANB | Published : May 25, 2022 12:58 PM IST / Updated: May 25 2022, 06:44 PM IST

হরিমোহন বাঙুরের সংস্থা শ্রী সিমেন্টের সঙ্গে সম্পর্ক ছেদের পর ফের ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। ইনভেস্টর না থাকায় একাধিক কোম্পানির সঙ্গে কথা চালিয়েছে ক্লাব কর্তারা। নতুন লগ্নিকারীর খোঁজে বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের সঙ্গে কথা বলছিল। কিন্তু সেই চুক্তি হয়নি। অবশেষে ফের একবার লাল-হলুদ মশালের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপ্য়াধ্যায়। মুখ্যমন্ত্রীর উদ্যোগে কাটল ইস্টবেঙ্গলের ইনভেস্টর সমস্যা। বাংলা ততা ভারতীয় ফুটবলের শতাব্দী প্রাচীন ঐতিহ্যশালী ইস্টবেঙ্গলের নতুন লগ্নিকারী হিসেবে আসছেন ইমামি গ্রুপ। বুধবার নবান্নে ইস্টবেঙ্গল কর্তা ও ইমামি গ্রুপের আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর ইমামি গ্রুপের সঙ্গে ইস্টবেঙ্গলের গাঁটছড়ার কথা ঘোষণা করেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়।

ইস্টবেঙ্গলের। ক্লাবের কর্তা দেবব্রত সরকার লাল-হলুদ সমর্থকদের কথা দিয়েছিলেন জুন মাসে সামার ট্রান্সফার উইন্ডো খোলার আগেই ইনভেস্টার সমস্যার স্মাধান হয়ে যাবে।  আর মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে ক্লাব সমর্থকদের দেওয়া কথা রাখলেন 'নীতুদা'। বুধবার নবান্নে বেশ কিছু সময় বৈঠক হয় ইস্টবেঙ্গল ও ইমামি গ্রুপের কর্তাদের সঙ্গে। মধ্যস্থতার ভূমিকায় ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, “আজ দু’পক্ষই আমার এখানে চা খেতে এসেছিল। দু’পক্ষই রাজি হয়েছে। যার ফলে ইস্টবেঙ্গলের আইএসএলে খেলার যে সমস্যা হচ্ছিল, সেই সমস্যা মিটে যাবে।” ইমামি গ্রুপকে ক্লাবে স্বাগত জানিয়ে দেবব্রত সরকার বলেছেন,'মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ছোট করব না। শুধু ইনভেস্টর নয়, যেভাবে ক্লাবের সব কর্মকাণ্ডের সঙ্গে তিনি যুক্ত থাকেন, সেটা বাংলার আর কোনও মুখ্যমন্ত্রী ভাবেনি। আমি ইমামি গ্রুপকেও ধন্যবাদ জানাব। এবং আশা করব আগামী দিনে আমাদের ক্লাব ইমামির সাহায্যে সাফল্য পাবে।' ইমামি গ্রুপের তরফ থেকে জানানো হয়েছে ইস্টবেঙ্গলের মত ঐতিহ্যশালী ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে তারা গর্বিত। ক্লাব ও ফুটবলের উন্নতির স্বার্থে তারা যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন।

প্রসঙ্গত, ইস্টবেঙ্গলের আইএসএল খেলার প্রথম বছর থেকেই লগ্নি নিয়ে সমস্যা পড়তে হয়েছিল ইস্টবেঙ্গল ক্লাবকে। শেষ ২ বছর শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের 'গাঁটছড়া' ঠিক করার করার জন্য আসরে নামতে হয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে। প্রথম বছর শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তিতে কোনও সমস্যা হয়নি। কিন্তু গত মরসুমে ক্লাব কর্তাদের সঙ্গে শ্রী সিমেন্ট কর্তাদের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকে। সেখান থেকে ফের দুপক্ষকে রাজি করান মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও ইস্টবেঙ্গলের সঙ্গে গত মরসুমের পর চুক্তি ভেঙে যায় শ্রী সিমেন্টের। তবে কোয়েসের মত স্পোর্টিং রাইটস ফেরানো নিয়ে কোনও সমস্যা করেনি শ্রী সিমেন্ট। এবার ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই লগ্নি এল লাল-হলুদে।

আরও পড়ুনঃগুজরাট টাইটানসের সাফল্যের রহস্য কী, জানালেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া

আরও পড়ুনঃকবে অবসর নেবেন রবিচন্দ্রন অশ্বিন, আইপিএলের মাঝেই জানিয়ে দিলেন স্বয়ং তারকা অফ স্পিনার

Share this article
click me!