ইস্টবেঙ্গল ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড চুক্তি কী শুধু সময়ের অপেক্ষা, সৌরভের কথায় মিলল ইঙ্গিত

ইস্টবেঙ্গল (East Bengal) ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) মধ্যে চুক্তি ও বিনিয়োগ নিয়ে বেশ কিছু দিন ধরেই চলছিল জল্পনা। এই চুক্তি করাতে নাকি ময়দানে  নেমেছেন খোদ সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly)। এবার এই বিষয়ে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট। 

Web Desk - ANB | Published : May 24, 2022 12:11 PM IST

আসন্ন মরসুমে ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে যুক্ত হতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। আর এই চুক্তি করতে লাল-হলুদ শিবিরকে সহায়তা করছেন  সৌরভ গঙ্গোপাধ্যায়। বেশ কিছু দিন ধরেই এই বিষয় নিয়ে চলছিল জল্পনা। তবে এতদিন তা নিয়ে প্রকাশ্যে কোনও মুখ খোলেননি বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট। যার ফলে ধোঁয়াশায় ছিলেন শতাব্দী প্রাচীন ইস্টবেঙ্গল ক্লাবের সমর্থকরাও। এবার প্রকাশ্যে মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। বলে দিলেন বাংলা তথা ভারতের অন্যতম ঐতিহ্যশালী ক্লাব ইস্টবেঙ্গলের সঙ্গে য়ুক্ত হওয়াক বিষয়ে কথা চলছে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ক্লাব ম্যাঞ্চেস্টারের। দুই ঐতিহ্যশালী ক্লাবের মধ্যে যে চুক্তি নিয়ে কথাবার্তা চলছে আর তাতে যে তিনি সাহায্য করছেন সেই কথাও স্বীকার করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

একটি সংস্খার অনুষ্ঠানে মঙ্গলবার উপস্থিত হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। তার আগে নেট মাধ্যমে ছড়িয়ে গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে কথা চলছে ইস্টবেঙ্গলের। হাতের কাছে সৌরভকে পেয়ে ম্যান ইউ আর ইস্টবেঙ্গলের চুক্তি নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। সেখানেই সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন,'হ্যাঁ কথা হচ্ছে। শুধু ম্যাঞ্চেস্টার ইউনাইটেড নয়, আরও অনেকের সঙ্গেই কথা হচ্ছে। তবে এই সব কিছু নিয়ে এখনই বলার মতো কিছু হয়নি। আগামী ১০-১২ দিনের মধ্যে জানা যেতে পারে কী হতে চলেছে।' সৌরভ জানিয়েদেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোনও বিনিয়োগকারী হিসাবে ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হবে না। তিনি বললেন, “ওরা মালিক হিসাবেই ক্লাবে আসতে পারে।” তবে যতক্ষণ না এই বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হচ্ছে ততক্ষণ বেশ মুখ খুলতে নারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত, বিগত কয়েক মরসুম ধরেই ইনভেস্টর সমস্যায় ভুগছে ইস্টবেঙ্গল ক্লাব। তা সেই আইসিগ খেলাকালীন কোয়েস গ্রুপ হোক, আর আইএসএল খেলকালীন শ্রী সিমেন্ট হোক। ইনভেস্টর আসলেও ক্লাবের সঙ্গে তেমনভাবে বনিবমা হয়নি কখনও। শেষ ২ বছর তো শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের 'গাঁটছড়া' ঠিক করার ঠিক করার জন্য আসরে নামতে হয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে। যদিও ইস্টবেঙ্গলের সঙ্গে গত মরসুমের পর চুক্তি ভেঙে যায় শ্রী সিমেন্টের। তবে কোয়েসের মত স্পোর্টিং রাইটস ফেরানো নিয়ে কোনও সমস্যা করেনি শ্রী সিমেন্ট। ফের নতুন ইনভেস্টরের খোঁজ শুরু করে লাল-হলুদ কর্তারা। এর আগে বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের সঙ্গে কথা বলছিল। কিন্তু সেই চুক্তি হয়নি। হওয়ার সম্ভাবনাও প্রায় নেই। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যস্থতায় ম্য়াঞ্চেস্টার ইউনাইডেটের সঙ্গে চুক্তি ঘিরে আশার আলো দেখছে লাল-হলুদ সমর্থকরা।

আরও পড়ুনঃনাম মাত্র বিকিনিতে ঢাকা শরীর, উপচে পড়ছে যৌবন, হার্দিকের বউকে এমন অবতারে আগে দেখেননি কখনও

আরও পড়ুনঃরোহিত শর্মার বউয়ের সঙ্গে কী প্রেম ছিল বিরাট কোহলির, একটি ঘটনার পর উঠেছিল প্রশ্ন, জানুন বিস্তারিত

Read more Articles on
Share this article
click me!