Diego Maradona: এবার নিলামে মারাদোনার গাড়ি ও বাড়ি, কারণটা কী

কয়েক দিন আগেই অসম থেকে উদ্ধার হয়েছিল প্রয়াত দিয়াগো মারাদোনার (Diego Maradona) চুরি যাওয়া ঘড়ি (Stolen Watch)। এবার নিলামে উঠতে চলেছে কিংবদন্তী ফুটবলারের (Legend Footballer) বাড়ি, বিএমডব্লু গাড়ি (BMW Car) সহ একাধিক জিনিস। 
 

Asianet News Bangla | Published : Dec 19, 2021 8:26 AM IST / Updated: Dec 19 2021, 02:59 PM IST

গত মাসেই প্রথম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে ফুটবলের রাজপুত্র দিয়াগো মারাদোনার (Diego Maradona)। বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিরা শ্রদ্ধার সঙ্গে পালন করেছে দিনটি। আর্জেন্টিনার ৮৬-বিশ্বকাপ (World Cup)জয়ী তারকার পায়ের জাদু চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। এবার প্রয়াত ফুটবল কিংবদন্তীর সামগ্রী নিজেদের কাছে রাখার সুযোগ মারাদোনা  ভক্তদের কছে। কারণ দিয়াগো মারাদোনার ব্যবহার করা একাধিক জিনিস এবার উঠছে নিলামে (Auction)। যেই তালিকায় রয়েছে দিয়াগো মারাদনার গাড়ি ও বাড়ি। অনলাইনের মাধ্যমে হতে চলেছে প্রয়াত আর্জেন্টাইন তারকার বাড়ি,গাড়ি সহ একাধিক জিনিসের নিলাম। ফলে পকেটের জোর থাকলেই স্বপ্নের তারকার জিনিস নিজের কাছে রাখতে পারেন বিশ্ব জুড়ে মারাদোনার ভক্তরা।

মারাদোনার সামগ্রি নিলামের নাম রাখা হয়েছে 'টেন অকশন' (Ten Auction)। রবিবারই হতে চলেছে এই নিলাম পর্ব । নিজের মা-বাবার থাকার জন্য যে বাড়ি উপহার দিয়েছিলেন মারাদোনা, সেই বাড়িটি এ বার নিলামে উঠতে চলেছে। বুয়েনস আইরসের ভিলা ডেভোতোর প্রাথমিক দর রাখা হয়েছে ৯ লক্ষ ডলার। শুধু বাড়িই নয়, নিলামে উঠতে চলেছে মারাদোনার গাড়িও। আর্জেন্তাইন তারকার ব্যবহৃত বেশ কয়েকটি গাড়ি নিলামে তোলা হবে বলে জানা গিয়েছে। যার মধ্যে রয়েছে বিএমডব্লু ৭৫০। এই গাড়িতে চেপেই একবার সরাসরি মাঠে ঢুকেছিলেন মারাদোনা। গাড়ির ন্যূনতম দাম রাখা হয়েছে আড়াই লক্ষ ডলার। কিংবদন্তির বাড়ি, গাড়ির পাশাপাশি তাঁর ব্যবহৃত বেশ কিছু জিনিসও নিলামে উঠবে। এই তালিকায় রয়েছে মারাদোনার জুতো, টুপি, ফিদেল কাস্ত্রোর সঙ্গে ছবি, টি শার্ট, সই করা গিটার, সিগার ইত্যাদি। মোট ৮৭টি জিনিস থাকবে নিলামে। 

প্রাথিমকভাবে দিয়াগো মারাদোনার এই এত জিনিস নিলামে তোলা নিয়ে সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু পরে মারাদোনার পাঁচ বৈধ সন্তানরা এই নিলামে সম্মতি দেওয়া জটিলতা কেটে যায়। কোনও সমস্যাকে আমল দিতে নারাজ ছিলেন উদ্যোক্তরা। অনলাইনে হলেও, উদ্যোক্তারা বেশ জাঁজমকের সঙ্গেই এই নিলাম প্রক্রিয়া আয়োজন করতে চলেছে। উদ্যোক্তাদের আশা ফুটবল কিংবদন্তীর ব্যবহার করা প্রতিটি জিনিসরই আকাশ ছোয়া দর উঠবে নিলামে। বাড়ি ও গাড়িগুলির দাম রেকর্ড তৈরি করতে পারে বলেও আশা উদ্যোক্তাদের। ইতিমধ্যেই এই নিলামকে কেন্দ্র করে উৎসাহ রয়েছে ফুটবল প্রেমিদের। এবার দেখার মারাদোনার কোন জিনিসের কত দাম ওঠে ও কোন  ব্যক্তিরা কোন জিনিসগুলি নিলামের মাধ্যমে ক্রয় করেন। 
 

Share this article
click me!