ISL 2021-22, NEUFC Vs SCEB: ৭ ম্যাচ পরও জয়হীন লাল-হলুদ, নর্থইস্টের বিরুদ্ধেও লজ্জার হার


শুক্রবার নর্থইস্ট ইউনাইটেড এফসির (NorthEast United FC) বিরুদ্ধেও ২-০ গোলে হারল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। লালকার্ড দেখলেন লাল হলুদ ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ (Antonio Perosevic)।

Web Desk - ANB | Published : Dec 17, 2021 10:32 PM IST

ভারতীয় ফুটবলের (Indian Football) অন্যতম বড় ক্লাব ইস্টবেঙ্গল (SC East Bengal)। এই ক্লাবের সঙ্গে জড়িয়ে এত এত সমর্থকের আবেগ, এত ইতিহাস - আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) মরসুমে লাল-হলুদ জার্সিধারীদের খেলা দেখলে বোঝাই উপায় নেই। শুক্রবার গোয়ার (Goa) ফতোর্দার পিজেএন স্টেডিয়ামে নর্থইস্ট ইউনাইটেড এফসির (NorthEast United FC) বিরুদ্ধেও ২-০ গোলে হারল এসসি ইস্টবেঙ্গল। ফলে এই নিয়ে ৭টি ম্যাচ খেলা হয়ে গেলেও এখনও পর্যন্ত জয়হীন ইস্টবেঙ্গল। পয়েন্ট টেবিলের সবার নিচের আসনটায় জায়গা একেবারে পাকা করে ফেলেছে। একই সঙ্গে, এদিন লালকার্ড দেখানো হয়েছে লাল হলুদের সেরা খেলোয়াড় আন্তোনিও পেরোসেভিচকে (Antonio Perosevic)।

আইএসএল-এ এদিন ছিল একেবারে তলার দুই দলের খেলা। নর্থ ইস্ট ইউনাইটেডও এদিন মরসুমের দ্বিতীয় জয় তুলে নিল। তাও, ওয়ার্ম-আপের সময়ই আঘাত পেয়ে ছিটকে গিয়েছিলেন তাদের সেরা ফুটবলার হার্নান সান্তানা ()। প্রথমার্ধ ০-০ ফলে শেষ হওয়ার পর, দ্বিতীয়ার্ধে দুই গোল করল নর্থ ইস্ট। যার জবাব দেওয়ার ধারে কাছে যেতে পারেনি ইস্টবেঙ্গল। ম্যাচের ৬১তম মিনিটে চলতি মরসুমে তাঁর দ্বিতীয় গোল করে, নর্থইস্টকে এগিয়ে দিয়েছিলেন ভিপি সুহেইর। এর ৭ মিনিট পরই, একটি ক্রসে মাথায় ছুঁইয়ে হেডে গোল করে ব্যবধান বাড়ান প্যাট্রিক ফ্লটম্যান। 

খেলার প্রথমার্ধ নিয়ে বলার মতো কিছু নেই। কোনও দলই গোল করার মতো সুযোগ তৈরি করতে পারেনি। এরমধ্যে গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন ইস্টবেঙ্গলের সেন্টার-ব্যাক ফ্রাঞ্জো প্রসে (Franjo Prce)। তাঁর জায়গায় আমির ডারভিসেভিচকে (Amir Dervisevic) নামান কোচ দিয়াজ। বিরতির আগে বেপরোয়া ট্যাকলের জন্য হলুদ কার্ড দেখেন নর্থ ইস্টের রোছারজেলা (Rochharzela) এবং ইস্টবেঙ্গলের নওরেম সিং (Naorem Singh)। দ্বিতীয়ার্ধের শুরুতেই  হয়েছিল আবার হলুদ কার্ড দেখেন নর্থ ইস্টের ফরোয়ার্ড লালখাওপুইমাওইয়া (Lalkhawpuimawia)। ম্যাচের এক ঘন্টার মাথায়, লালখাওপুইমাওইয়াই গোল লক্ষ্য করে একটি শট নিয়েছিলেন। বল অবশ্য সরাসরি গোলরক্ষকের হাতে চলে যায়। তখনও কোনও দলই গোল করতে পারেনি।

এরপরই, ম্যাচের ৬১তম মিনিটে, রাজু গায়কোয়াডের (Raju Gaikwad) মিসপাসের ফলে লাল হলুদের অর্ধেই বল চলে গিয়েছিল নর্থ ইস্টের ফুটবলারের পায়ে। এরপরই, একটি চমৎকার ক্রস ধরে ক্লোজ রেঞ্জ থেকে গোল করে যান সুহেইর। তাঁর ডান পায়ের শট গোলরক্ষকের পাশ দিয়ে গিয়ে বাঁ-দিকের পোস্টের ভিতরের দিকে লেগে গোলে ঢুকে যায়। এর ৭ মিনিট পরই একটি ফ্রি-কিক থেকে ভেসে আসা বলে, পয়েন্ট-ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে মাথা ছুঁইয়ে ব্যবধান বাড়িয়ে যান প্যাট্রিক ফ্লটম্যান। এটিই হিরো আইএসএল-এ তাঁর প্রথম গোল। দ্বিতীয়ার্ধে নর্থ ইস্টের খাসা কামারা (Khassa Camara) এবং ম্যাথিয়াস কোরেউরও (Mathias Coureur) গোল করার কাছাকাছি এসেছিলেন, কিন্তু তাঁদের দুজনেরই শট তিন কাঠির মধ্য়ে ছিল না। 

খেলার একেবারে শেষের দিকে হতাশা থেকে অযথা মাথা গরম করে সরাসরি লাল কার্ড দেখেছেন। হারের হতাশা থেকে রেফারি রাহুল কুমার গুপ্তার উপর চড়াও হয়েছিলেন লাল হলুদ ফরোয়ার্ড। রেফারি তাঁকে লালকার্ড দেখিয়ে বার করে দেন। মঙ্গলবার, নর্থইস্ট ইউনাইটেড এফসি, তাদের পরবর্তী খেলায় এটিকে মোহনবাগানের মুখোমুখি হবে। অন্যদিকে, এসসি ইস্টবেঙ্গলের পরের প্রতিপক্ষ মানোলো মার্কেজের হায়দরাবাদ এফসি। 

Share this article
click me!