অবশেষের সুখবর পেতে চলেছে লাল-হলুদ সমর্থকরা, আগামি সপ্তাহে চুক্তি সই ইস্টবেঙ্গল-ইমামির

ডুরান্ড কাপের সূচি ঘোষণা হয়ে গিয়েছে। আগামি ১৬ অগাস্ট ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগান ম্যাচ দিয়ে শুরু প্রতিযোগিতা। তার আগে আগামি সপ্তাহে সই হতে চলেছে ইস্টবেঙ্গল(East Bengal) ও ইমামি (Emami) চুক্তি।
 

Web Desk - ANB | Published : Jul 17, 2022 4:59 PM IST / Updated: Jul 17 2022, 10:32 PM IST

বিগত ২ বছরের মত এবারও  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে ইনভেস্টর পেয়েছে ইস্টবেঙ্গল। নবান্নে ইমামি কর্তাদের সঙ্গে  লাল-হলুদ ক্লাব কর্তাদের সঙ্গে বৈঠক   পর কাটে ইনভেস্টর  জট।  মুখ্যমন্ত্রী বলেছিলেন পরে আলোচনার মাধ্যনে নিজেদের মধ্যে চুক্তি করে নিতে। কিন্তু চু্ক্তি নিয়েই হয় জল ঘোলা।  একদিকে যেখানে পড়শী ক্লাব এটিকে মোহনবাগান দল গঠন প্রক্রিয়া অনেক দিন আগেই শুরু করে দিয়েছে। কিন্তু সেখানে চুক্তি না হওয়ায় এখনও  দল গঠনের প্রক্রিয়া শুরু করা সম্ভব হয়নি। বেশ কিছু দিন ধরেই লাল-হলুদ ক্লাব কর্তাদের তরফ থেকে জানা হচ্ছিল শীঘ্রই হবে ইমামির সঙ্গে চুক্তি স্বাক্ষর। এবার অবশেষে ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য এল সুখবর পাওয়াল সম্ভাবনা।  জানা যাচ্ছে আগামি  সপ্তাহেই ইমামির সঙ্গে চুক্তি সই করতে চলেছে ইস্টবেঙ্গল কর্তারা।

ইমামির সঙ্গে চুক্তি সংক্রান্ত সমস্ত সমস্যা যে মিটে গিয়েছে তা কয়েক দিন আগেই জানিয়েছেন লাল-হলুদ কর্তারা। শর্ত নিয়ে কোনও সমস্যা নেই। শুধু চুক্তি সইয়ের অপেক্ষা । এবার জানা গেল আগামি মঙ্গলবার ও বুধবারের মধ্যেই চুক্তি সই হয়ে যাবে বলে জানা যাচ্ছে সূত্র মারফত। দীর্ঘদিন ধরে নানা জট তাকার পর অবশেষে সমাধান সূত্র বার করে ফেলেছেন ইমামি কর্তা ও ইস্টবেঙ্গল কর্তারা। ইমামির শীর্ষকর্তা আদিত্য আগরওয়াল এখন ইউরোপে। তিনি ফিরলেই চুক্তি সই হয়ে যেতে পারে। আইনি যে জটিলতা ছিল তা কেটে গিয়েছে। এ বার শক্তিশালী দল গড়ার দিকে মন দিয়েছে দু’পক্ষই।  অন্য়ান্য ক্লাব যেখানে দল গঠন প্রায় শেষর দিকে। সেখানে এত পরে দসল গঠনের কাজ শুরু করে ভালো দল তৈরি করা যে কঠিন কাজ হতে চলেছে তা ভালো করেই জানেন ক্লাব ও ইনভেস্টর কর্তারা। তবে সেই চ্যালেঞ্জ নিয়ে ভালো দল তৈরি ককে ক্লাবের গত ২ বছরের ব্যর্থতা মোছাই লক্ষ্য ইমামি ইস্টবেঙ্গলের।

একিদে ডুরান্ড কাপের সূচি ঘোষণা হয়ে গিয়েছে। ১৬ অগাস্ট ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ডার্বি দিয়ে শুরু হতে চলেছে প্রতিযোগিতা। এবার প্রতিযেগিতা দল সংখ্যা বাড়িয়ে ১৬ থেকে ২০ করা হয়েছে। আইলিগ ও আইএসএলের প্রথম সারির দলগুলি এবার অংশ নেবে ডুরান্ড কাপে। ফলে প্রতিযোগিতার লড়াই আরও জোরদার হবে। প্রতিটি দল তাদের পূর্ণ শক্তি নিয়েই নামবে বলে এখনও পর্যন্ত খবর। এই প্রথমবার উত্তর-পূর্ব ভারতের দুই রাজ্য অসম ও মণিপুরে এই প্রতিযোগিতার ম্যাচ আয়োজিত হতে চলেছে।  কলকাতাতেও শুধু যুবভারতীয় ক্রীড়াঙ্গন নয়, আরও দুটি স্টেডিয়াম কিশোরভারতী ও নৈহাটিতে আয়োজিত হবে ডুরান্ডের ম্যাচ। যুবভারতীতে কলকাতা ডার্বি নিয়ে মোট ১০টি ম্যাচ হবে। এর মধ্যে নক আউট পর্বের সাতটি ম্যাচও রয়েছে। গুয়াহাটি এবং ইম্ফলেও হবে ১০টি করে ম্যাচ। ফলে ডুরান্ড কাপ শুরু হতে বাকি নেই একমাসও। ফলে তড়িঘড়ি চুকক্তি করে দল গঠনে নামতে প্রস্তুত ইস্টবেঙ্গল। 

আরও পড়ুনঃঘোষিত ডুরান্ডের সূচি, যুবভারতীতে ইস্ট-মোহন ডার্বি দিয়ে শুরু প্রতিযোগিতা

আরও পড়ুনঃফুল দিয়ে ঢাকা সুডৌল স্তন, নীতম্বে নামমাত্র কাপড়, চিনে নিন ইংরেজ ফুটবলারের সুপার হট-সেক্সি বান্ধবীকে

Share this article
click me!