শহরে পা লাল-হলুদের ব্রিটিশ কোচের, একসঙ্গে ১৩ প্লেয়ার সই করাল ইস্টবেঙ্গল

শহরে এসে পৌছলেন ইমামি ইস্টবেঙ্গলের ( Emami East Bengal) হেড কোচ স্টিফেন কনস্টেনটাইন (Stephen Constantine)। তাকে স্বাগত জানানো হয় ক্লাবের তরফ থেকে। পাশাপাশি চুক্তি সইয়ের পর ১৩ জন ফুটবলারকে সই  করাল লাল-হলুদ। 

Web Desk - ANB | Published : Aug 4, 2022 10:13 AM IST

ইমামি সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তি সই শুধু  ছিল শুধু নতুন ইনভেস্টরের সঙ্গে লাল হলুদের গাঁটছড়ার সরকারি ঘোষণা। তবে দল কাজ অনেক আগে থেকেই শুরু করে দিয়েছিলেন ইমামি ও ইস্টবেঙ্গল কর্তারা।  কোচ হিসেবে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন ব্রিটিশ কোচ স্টিফেন কনস্টেনটাইনেপ নাম আগেই ঘোষণা করে দেওয়া হয়েছিল। এ বার বৃহস্পতিবার শহরে এসে পৌছলেন লাল-হলুদের নতুন কোচ। বিমান বন্দরে তাকে ফুল-মালা-দলের পতাকা ও ইলিশ মাছ দিয়ে স্বাগত জানানো হয়। উপস্থিত ছিলেন দলের সমর্থকরা। স্টিভেন কনস্টেনটাইনের সুস্বাগতম স্লোগানও দেন সমর্থকরা। বৃহস্পতিবার শহরে পা রেখেই লাল-হলুদের অনুশীলনে যাওয়ার কথা ব্রিটিশ কোচের। নতুন কোচের অধীনে নতুন করে স্বপ্ন দেখছে ইস্টবেঙ্গল ক্লাব ও সমর্থকরা।

শুধু কোচ নয়।  মঙ্গলবার ইমামির সঙ্গে সরকারিভাবে চুক্তি হয়ে যাওয়ার পর বুধবারই একসঙ্গে ১৩ জন প্লেয়ারকে সই করানোর কথা ঘোষণা করেন ইস্টবেঙ্গল কর্তারা। যে ১৩ জন প্লেয়ারকে একসঙ্গে সই করিয়ে চমক দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল তারা হলেন গোলরক্ষক পবন কুমার, রক্ষণভাগের পাঁচ ফুটবলার মহম্মদ রাকিপ, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিংহ, মাঝমাঠের ছয় ফুটবলার সৌভিক চক্রবর্তী, অমরজিৎ সিংহ, মোবাশির রহমান, আঙ্গুসানা লুওয়াং, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিংহ এবং আক্রমণভাগের ভিপি সুহের। আগামি দিনে লাল-হলুদ শিবির দল গঠনে আরও চমক দিতে পারে বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। দল গঠনে শেষ মুহূর্তে নামলেও ভালো দল গঠন করার বিষয়ে আত্মবিশ্বাসী ইমামি ইস্টবেঙ্গল। বিদেশী ফুটবলারের ক্ষেত্রেও চমক থাকতে পারে বলে খবর ইস্টবেঙ্গল সূত্রে।

প্রসঙ্গত, কলকাতা লিগ ও ডুরান্ড কাপে ইমামি ইস্টবেঙ্গলের কোচ হিসেবে স্টিফেন কনস্টেনটাইন যে থাকবে না তা আগে থেকেই ঘোষণা করা হয়েছিল।  আপাতত ডুরান্ড কাপ এবং কলকাতা লিগে কোচিং করাবেন বিনো জর্জ। প্রাথমিকভাবে এই দুই প্রতিযোগিতার কথা ভেবে দল গঠন করছে ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ। এই দুই প্রতিযোগিতার পরই আইএসএলের দল গঠনে ও বিদেশি ফুটবলার আনার ক্ষেত্রে জোর দেওয়া হবে ক্লাবের তরফে। কলকাতা লিগ ও ডুরান্ড কাপে কোচের ভূমিকায় স্টিভেন কনস্টেনটাইনকে দেখা না গেলেও দলের উপর নজর রাখবেন তিনি উপস্থিত থকাবেন অনুশীলনেও। শহরে পা রেখে ইস্টবেঙ্গল সমর্থকদের ভালোবাসা ও ক্লাব কর্তৃপক্ষের অভ্যর্থনায় আপ্লুত লাল-হলুদের ব্রিটিশ কোচ। 

Share this article
click me!