মঙ্গলে ইমামি ও ইস্টবেহঙ্গলের চুক্তি স্বাক্ষর, শুরু দলগঠনের কাজও

অবশেষে সব প্রতীক্ষা, জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার চুক্তি স্বাক্ষর (Contract Sign) হতে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব (East Bengal Club) ও ইমামি গ্রুপের (Emami Group)। তারপরই জোর কদমে শুরু হবে দল গঠনের কাজ। 
 

Web Desk - ANB | Published : Aug 1, 2022 12:19 PM IST

ঘোষণা আগেই হয়ে গিয়েছিল। প্রতীক্ষা ছিল আনুষ্ঠানিক ঘোষণার। অবশেষে হতে চলেছে সব প্রতীক্ষার অবসান। মঙ্গলবার চুক্তি স্বাক্ষর হতে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব ও তাদের নতুন বিনিয়োগকারী সংস্থা ইমামির। চুক্তি সইয়ের পর নাম হতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল। প্রায় দু’মাস আগে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে, ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা হবে ইমামি। কিন্তু এখনও পর্যন্ত সই হয়নি তাদের। যত দিন যাচ্ছিল, তত সমর্থকদের আশঙ্কা বাড়ছিল। চুক্তি সই না হলে ফুটবলার নেওয়া নিয়েও দুশ্চিন্তা ছিল। কয়েক দিন আগেই ইমামির তরফ থেকে ঘোষণা করা হয় ২ অগাস্ট আনুষ্ঠানিকভাবে ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে তাদের। তারপরই জোর কদমে তারা নেমে পড়বেন দল গঠনে।

মঙ্গলবার গ্র্যান্ড হোটেলের বল রুমে সদস্য সমর্থকদের সামনে ইমামি ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেডের চুক্তিপত্রে সরকারিভাবে সই করবেন দু’পক্ষের কর্তারা। এতদিন পর্যন্ত চুক্তি না হওয়ার কারণ দুই পক্ষের মধ্যে কার গখলে কত শতাংশ শেয়ার থাকবে তা নিয়ে কোনও সঠিক সিদ্ধান্তে না আসতে পারা। শুরুতে ইস্টবেঙ্গলের তরফে দাবি ছিল, ইমামি ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেড হলেও শেয়ারের পরিমাণ থাকবে পঞ্চাশ-পঞ্চাশ।  যদিও তাতে কোনওভাবেই রাজি ছিলেন না ইমামি  কর্তারা। তাদের হাতে বেশি শেয়ার দিতেই হবে সেই কথা জানিয়ে ইমামি। দীর্ঘ টালবাহানার পর মরসুম শুরুর সময় যত এগিয়ে আসতে থাকে চাপ বাড়তে থাকে লাল-হলুদ কর্তাদের উপর। শেষমেশ লগ্নিকারীদের দাবি মানতে হয় ইস্টবেঙ্গলকে।  ঠিক হয়েছে ইমামি ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেড নামে নতুন কোম্পানিতে ৭৭ শতাংশ শেয়ার থাকবে ইমামির হাতে। বাকি ২৩ শতাংশ ইস্টবেঙ্গলের হাতে।এখনও পর্যন্ত যতটা জানা গিয়েছে মঙ্গলবার  গ্র্যান্ড হোটেলের বল রুমে উপস্থিত থাকবেন দুই পক্ষের কর্তারা। তবে সেখানে তিনজনের বেশি কর্তা থাকার সম্ভাবনা নেই। ইমামির তরফে মঞ্চে অবশ্যই থাকবেন আদিত্য আগরওয়াল। এছাড়াও উপস্থিত থাকবেন ক্লাবের সদস্য-সভ্য সমর্থকরা। 

প্রসঙ্গত, দল গঠনের কাজ আগেই শুরু করে দিয়েছে ইমামি ও ইস্টবেঙ্গল। কোচ হিসেবে চূড়ান্ত হয়ে গিয়েছে স্টিভেন কনস্টেটাইনের নাম। লাল-হলুদে সই করতে চলেছেন ভিপি সুহেরও। বলা ভাল নিজের পুরনো দলে ফিরতে চলেছেন কেরলের এই স্ট্রাইকার। শোনা যাচ্ছে, গোলকিপার অমরিন্দর সিংও আসতে পারেন ইস্টবেঙ্গলে। শুধু এই দুই ফুটবলার নয়, সৌভিক চক্রবর্তী, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই অমরজিৎ সিং, শুভাশিস রায়চৌধুরি, মোবাশির রহমান সকলের সঙ্গেই কথা প্রায় চূড়ান্ত  করে ফেলেছে ইমামি ইস্টবেঙ্গল। জামশেদপুর এফসি থেকে ঋত্বিক দাসকে দলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে তারা।  সঙ্গে চলছে ভালো বিদেশী প্লেয়ারের খোঁজ।

আরও পড়ুনঃসৌরভের লর্ডসের স্মৃতি মনে করালেন কেলি, মহিলা ইউরো ফাইনালে গোল করে ছুটলেন জার্সি খুলে 

আরও পড়ুনঃস্টাইল স্টেটমেন্ট থেকে ব্যক্তিগত জীবন, জানুন 'গোল্ডেন বয়' অচিন্ত্যর নানা অজানা তথ্য

Share this article
click me!