ইউরো কাপ শুরুর আগেই করোনার থাবা, আক্রান্ত স্পেনের অধিনায়ক বুস্কেটস

  • ইউরো শুরুর আগেই অঘটন
  • করোনা থাবা বসালো ইউরো কাপে
  • আক্রান্ত হলেন স্পেনের সের্জিও বুস্কেটস
  • আপাতত আইসোলেশনে রয়েছেন স্প্যানিশ তারকা
     

Sudip Paul | Published : Jun 7, 2021 7:45 AM IST / Updated: Jun 07 2021, 05:12 PM IST

মারণ করোনা ভাইরাস পিছু ছাড়ল না ইউরো  কাপেরও। প্রতিযোগিতা শুরুর আগেই বসাল থাবা। ১২ জুন থেকে শুরু হতে চলেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের লড়াই। বাকি হাতে গোনা মাত্র কয়েকটা দিন। তার আগেই করোনা ভাইরাস থাবা বসাল স্পেনের জাতীয় দলে। কোভিড ১৯-এ আক্রান্ত হলেন খোদ দলের অধিনায়ক ও সুপারস্টার ফুটবালর সের্জিও বুস্কেটস। অধিনায়কের করোনা আক্রান্ত হওয়ার পরই আতঙ্ক ছড়িয়ে পড়ে দলের অন্দরেও।

পর্তুগালের বিরুদ্ধে অনুশীলন ম্যাচের পর নিয়ম মেনে করোনা পরীক্ষা করা হয় স্পেন দলের। দলের বাকি সদস্যদের কোভিড টেস্ট রিপোর্ট নেগেটিভ আসলেও, শুধুমাত্র সের্জিও বুস্কেটসের রিপোর্ট পজজেটিভ আসে। স্পেনের ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়,'স্প্যানিশ ফুটবল ফেডারেশন দুঃখের সঙ্গে জানাচ্ছে যে, দলের অধিনায়ক সের্জিও বুস্কেটসের করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। তিনি এখন আইসোলেশনে আছেন এবং তাঁর সংস্পর্শে আসা সকলেই বর্তমানে আইসোলেশনে আছেন। তবে দলের বাকি সদস্যদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।'

 

 

সের্জিও বুস্কেটস করোনা আক্রান্ত হওয়ার পরই বুধবার লিথুয়ানিয়ার বিরুদ্ধে স্পেনের যে অননুশীলন ম্যাচ ছিল তা স্থগিত করা হয়েছে। ইউরো কাপে স্পেন অভিযান শুরু করছে ১৫ জুন সুইডেন ম্যাচ দিয়ে। সেই ম্য়াচেও বুস্কেটস না পাওয়া প্রায় চূড়ান্ত বলা যেতেই পারে। কিন্তু বায়ো বাবলে থেকে দলের বাকি প্লেয়াররা নেগেটিভ হলেও, বুস্কেটস কীভাবে পজেটিভ হল তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। আপাতত শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে স্প্যানিশ অধিনায়কের। আইসোলেশনে রয়েছেন তিনি।

Share this article
click me!