Surajit Sengupta Health Update: করোনা আক্রান্ত সুরজিৎ সেনগুপ্ত, শারীরিক অবস্থার অবনতি প্রাক্তন ফুটবলারের

করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি প্রাক্তন ফুটবালর সুরজিৎ সেনগুপ্ত (Surajit Sengupta)। সোমবার গভীর রাক থেকে তার শারীরিক অবস্থার (Health Condition) অবনতি হয়েছে। পোর্টেবল বাইপাপ চিকিৎসায় রয়েছেন ইস্টবেঙ্গল (East Bengal) মোহনবাগানে (Mohun Bagan)খেলা প্রাক্তন তারকা।
 

Asianet News Bangla | Published : Jan 25, 2022 7:06 AM IST

করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে সোমবারই হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাংলার প্রাক্তন ফুটবলার (Former Footballer)সুরজিৎ সেনগুপ্ত (Surajit Sengupta)। অক্সিজেনের পরিমাণ কম থাকলেও স্থিতিশীল ছিলেন তিনি। কিন্তু সোমবার গভীর রাত থেকে তার শারীরিক অবস্থার (Health Condition)অবনতি হয়েছে।  অক্সিজেনের পরিমাণ অনেকটা কমে যায়ওয়ায় চিকিৎকরা কোনও দেরি করেননি। তড়িঘড়ি তাকে পোর্টেবল বাইপাপ দেওয়া হয়। তবে তার শারীরিক পরিস্থিতি দ্রুত অবনতি চিন্তায় রেখেছে চিকিৎসকদের। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন সুরজিৎ সেনগুপ্ত। প্রাক্তন ফুটবলারের শারীরিক অবস্থার আরও অবনতি রোধ করতে চালু করা হতে পারে তার  পুরো মাত্রায় বাইপাপ চিকিৎসা। পরিস্থিতি সবসময় পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

বিগত কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন সুরজিৎ সেনগুপ্ত। হাল্কা জ্বর, ঠান্ডা লাগার পাশাপাশি ছিল প্রচন্ড কাশি। চিকিৎসকের পরামর্শ মত কোভিড টেস্ট করান ইস্টবেঙ্গল (East Bengal) মোহনবাগানে (Mohun Bagan) দুই প্রধানে খেলা প্রাক্তন ফুটবলার। সোমবারই তার কোভিড ১৯ টেস্টের রিপোর্ট পজেটিভ আসে। শারীরিক সমস্যা থাকায় তড়িঘ়ডি তাকে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।  বেশ কয়েক বছর আগে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সুরজিৎ। তখন স্টেন্ট বসাতে হয়েছিল। হাসপাতালে ভর্তি হওয়ার পর সোমবার গভীর রাত থেকে তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি হতে শুরু করে। তাকে আইসিইউতে স্থানান্তরীত করা হয়। অকসিজেনের মাত্রা ৫৩-তে নেমে যাওয়ায় পোর্টেবল বাইপাপ দেয় চিকিৎসকরা। তবে খুব একটা উন্নতি হয়নি সুরজিৎ সেনগুপ্তর শারীরিক অবস্থার।

প্রসঙ্গত, গত ২২ জানুয়ারি করোনা আক্রান্ত হয়ে ও কিডনির সমস্যার কারণে প্রয়াত হন প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক। প্রাক্তন সতীর্থর প্রয়াণে শোক প্রকাশ করেছিলেন সুরজিৎ সেনগুপ্ত। কয়েকটি পত্রিকায় সুভাষ ভৌমিককে নিয়ে লেখালেখিও করেছিলেন সুরজিৎ সেনগুপ্ত। তার ২দিনের মধ্যে গুরুতর অসুস্থ হয়ে পড়লেন নিজেই। কারণ সেই কোরানা ভাইরাস। এখনও পর্যন্ত হাসপাতাল সূত্রে পাওয়া খবরে সুরজিৎ সেনগুপ্তের অবস্থা খুব একটা ভালো নয়। চিকিৎসকরা এই মুহূর্তে কিছু বলতে পারছেন না। অক্সিজেন এতটাই কম যে পুরো মাত্রায় বাইপাপ চালু করা হতে পারে বাইপাপ চিকিৎসা। প্রাক্তন তারকা ফুটবলারের অসুস্থতায় মন খরাাপ কলকাতা ময়দানেরও। সুরজিৎ সেনগুপ্তর দ্রুত সুস্থতা কামনা করেছেন তার প্রাক্তন সতীর্থ থেকে শুরু করে বর্তমান, প্রাক্তন ফুটবলার ও ক্লাব কর্তারা। 
 

Share this article
click me!