এএফসি কাপে গোকুলাম কেরালার বিরুদ্ধে লজ্জার হার এটিকে মোহনবাগানের, খেলার ফল ৪-২

এএফসি কাপের (AFC Cup) গ্রুপ পর্বের ম্য়াচে লজ্জার হার এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)। গোকুলাম কেরালার (Gokulam Kerala) বিরুদ্ধে হার ৪-২ গোলে। পরের ম্যাচ ২১ মে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে। 
 

Web Desk - ANB | Published : May 18, 2022 5:06 PM IST

এএফসি কাপের গ্রুপ ডি-র খেলায় শুরুটা একেবারেই ভালো হল না এটিকে মোহনবাগানের। আইলিগ জয়ী দল গোকুলাম কেরালার বিরুদ্ধে লজ্জার হারের সম্মুখীন হতে হল জুয়ান ফেরান্দোর দলকে। ৪-২ গোলে হারতে হল সবুজ মেরুণ ব্রিগেডকে। গোকুলামের হয়ে জোড়া গোল করে ম্য়াচের নায়ক লুকা মাজসেন। এছাড়াও একটি করে গোল করেন রিশাদ ও জিথিন। এটিকে মোহনবাগানের হয়ে দুটি গোল করেন প্রীতম কোটাল ও লিস্টন কোলাসো। সন্দেশ ঝিঙ্গানের না থাকা ও তিরি চোট খেয়ে উঠে যাওয়ার পর এটিকে মোহনাগানের রক্ষণের যে কী বেহাল দশা তা এদিন প্রমাণ করে দিলেন গোকুলাম কেরালা। চোটের কারণে এই ম্য়াচ খেলেননি হুগো বুমোসও। বড় ব্যবধানে ম্যাচ হেরে হতাশ এটিকে মোহনবাগান শিবির।

ম্য়াচের প্রথম থেকেই হাড্ডাহাড্ডি লড়াই দেখা যায় দুই দলের মধ্যে। গোলের জন্য প্রয়াস করতে থাকে ভিএ অ্যানেস ও জুয়ান ফেরান্দোর দল। শুরুটা কিন্তু গোকুলামের থেকে ভালোই করেছিল এটিকে মোহনবাগান। দ্বিতীয় মিনিটেই প্রবীর দাসের ক্রস থেকে গোল হতে পারত। কিন্তু কেউ ঠেকাতে পারেননি। ম্য়াচের ৫ মিনিটে গোলমুখী শট নিয়েছিলেন রয় কৃষ্ণা। কিন্তু তা সেভ করেন রক্ষিত ডাগার। ১৭ মিনিটে কৃষ্ণার শট পোস্টে লেগে ফেরে। ২৯ মিনিটে  গোলের মুখ খোলার সুযোগ পেয়েছিলেন জনি কাউকো। কিন্তু তিনিও ব্যর্থ হন। এরপর মাঝমাঠকে সংঘবদ্ধ করে খেলায় ফেরে গোকুলাম। প্রথমার্ধে তারাও কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিল। কিন্তু গোলের মুখ খোলেনি। গোলশূন্য ব্যধানেই বিরতিতে যায় দুই দল এটিকে মোহনবাগান ও গোকুলাম কেরালা।

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য ঝাঁপায় দুই দল। বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি গোলের জন্য। ম্য়াচের ৫০ মিনিটে গোকুলামের হয়ে প্রথম গোল করেন লুকা। যদিও সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি গোকুলাম। ৫৩ মিনিটে গোল করে এটিকে মোহনবাগানকে সমতায় ফেরান প্রীতম কোটাল। ফের লিড নিতেও বেশি অপেক্ষা করতে হয়নি কেরালার দলকে। ৫৭ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেব গৌকুলামের রিশাদ। এরপর ৬৫ মিনিটে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন লুকা। ৩-১ ব্যবধানে এগিয়ে যায় গোকুলাম কেরালা। ৮০ মিনিটে এটিকে মোহনবাগানের হয়ে গোল করে ব্যবধান ৩-২ করেন লিস্টন কোলাসো। কিন্তু ম্যাচের ৮৯ মিনিটে গোল করে গোকুলামের জয় নিশ্চিৎ করে দেন জিথিন। এই ম্য়াচ হারের ফপে পরের রাউন্ডে যাওয়ার ক্ষেত্রে সমস্যা বাড়ল এটিকে মোহনবাগানের। ২১ তারিখ বসুন্ধরা কিংস ও ২২৪ তারিখ মাজিয়ার বিরুদ্ধে খেলবে সবুজ-মেরুণ ব্রিগেডয

Share this article
click me!