উয়েফা নেশসন লিগে অব্যাহত অঘটন, ইউরো রানার্স ইংল্য়ান্ডকে হারাল হাঙ্গেরি

উয়েফা নেশনস লিগে (UEFA Nations League 2022) অঘটন। হাঙ্গেরির বিরুদ্ধে ১-০ গোলে হার ইংল্যান্ডের (England vs Hungary)। ম্য়াচে একমাত্র জয়সূচক গোলটি করেন ডমিনিক। ম্য়াচ হেরে হতাশ গ্যারেথ সাউথগেটের দল। 
 

Web Desk - ANB | Published : Jun 4, 2022 6:16 PM IST / Updated: Jun 05 2022, 01:05 AM IST

উয়েফা নেশনস লিগে একের পর এক অঘটন। অস্ট্রিয়ার কাছে ক্রোয়েশিয়ার হার, ডেমার্কের কাছে ফ্রান্সের হারের পর এবার দুর্বল হাঙ্গেরির বিরুদ্ধে হারল গত ইউরো কাপের রানার্সআপ দল ইংল্যান্ড। ম্য়াচে ফেভারিট তকমা নিয়েই নেমেছিল গ্যারেথ সাউথগেটের দল। অপরদিকে ম্য়াচের আগে কেউ হয়তো ভাবতেও পারেনি পূর্ণ শক্তির দল নিয়ে নেমেও হাঙ্গেরির বিরুদ্ধে হারতে হবে ব্রিটিশ লায়ন্সদের। ম্যাচের ফলাফল ১-০। হাঙ্গেরির হয়ে একমাত্র গোলটি করেন পেনাল্টি ডমিনিক। ম্য়াচে বল পজিশন বেশি থাকলেও কাজের কাজটা করে উঠতে পারেননি হ্য়ারি কেন, ম্য়াসন মাউন্টরা। হেভিওয়েট দল ইংল্য়ান্ডের বিরুদ্ধে জয় পেয়ে খুশি মার্কো রসির দল। অপরদিকে, দলরে পারফরম্য়ান্সে কিছুটা হলেও হতাশ গ্যারেথ সাউথগেটের দল। 

এদিন ম্যাচের শুরু থেকে ফেভারিট তকমা নিয়ে নেমেছিল ইংল্য়ান্ড। ম্য়াচের শুরুর দিকে আক্রমণের ঝাঁঝ বেশি গ্যারেথ সাউথগেটের দলের। বেশ কিছু আক্রমণও গড়ে তোলে ইংল্যান্ডের মাঝ মাঠ। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি ব্রিটিশ লায়ন্সরা। অপরদিকে, হাঙ্গেরি ম্যাচের প্রথমার্ধে একটু ধীর গতিতেই শুরু। প্রতিপক্ষ হেভিওয়েট দল হওয়ায় একটু বুঝেই খেলছিল মার্কো রসির দল।  মূলত রক্ষণকে শক্তিশালী করে কাউন্টার অ্যাটাকে আক্রমণে যাওয়ার রণনীতিতেই খেলে হাঙ্গেরি। সেই লক্ষ্যে ৩-৪-২-১ ছকে দল সাজিয়েছিল। ফলে পরিষ্কার যে রক্ষণশীল ফুটবল খেলাই লক্ষ্য ছিল হাঙ্গেরির। অপরদিকে ৩-৪-৩ ছকে আক্রমণাত্মক ফুটবল খেলার  লক্ষ্যে  দল নামিয়েছিল গ্য়ারেথ সাউথগেট। কিন্তু ম্য়াচের প্রথমার্ধে কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। গোলশূন্য ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

আরও পড়ুনঃনেশনস লিগেও ডেনমার্কের জায়েন্ট কিলার তকমা অব্যাহত, বিশ্বজয়ী ফ্রান্সকে হারাল ২-১ গোলে

আরও পড়ুনঃঅন্য মহিলার সঙ্গে সঙ্গমরত অবস্থায় নাকি হাতেনাতে পড়েছেন ধরা, বিচ্ছেদ পিকে-শাকিরা জুটির

ম্য়াচের দ্বিতীয়ার্ধে নিজেদের আক্রমণাত্মক ফুটবল বজায় রাখে ইংল্য়ান্ড। অপরদিকে হাঙ্গেরিও প্রথমার্ধর থেকে একটু খোলস ছেড়ে বার হয়। আক্রমণের মাত্রা বাড়ায়। ফলে দ্বিতীয়ার্ধে দুই দলের লড়াই অেক বেশি হাড্ডাহাড্ডি হচ্ছিল। কিন্তু তখনও কেউ বুঝতে পারেনি এই ম্য়াচ হেরে মাঠ ছাড়তে হবে ইংল্যান্ড দলকে। ম্যাচের ৬৬ মিনিটে একটি শেষ করে দেয় সবকিছু। পেনাল্টি পেয়ে যায় হাঙ্গেরি। আর সেই সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন ডমিনিক। ১-০ গোলে এগিয়ে গিয়ে খেলা ফের রক্ষণাত্মক করে দেয় হাঙ্গেরি। গোল ডিফেন্ড করার চেষ্টা কর। অপরদিকে পিছিয়ে পড়ে সমতা ফেরানোর জন্য লাগাতার আক্রমণ শানিয়ে যায় ইংল্যান্ডের অ্যাটাকিং লাইন। শেষ পর্যন্ত একাধিক চেষ্টা করেও আর গোলের মুখ খুলতে পারেনি ব্রিটিশ লায়ন্সরা। ১-০ ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে হাঙ্গেরি। 

Share this article
click me!