Ind vs SA- রুতুরাজ ও ইশানের দুরন্ত ব্যাটিং, দঃ আফ্রিকাকে ১৮০ রানের টার্গেট দিল ভারত

সিরিজের তৃতীয় টি২০ (T20) ম্যাচে বিশাখাপত্তমে মুখোমুখি ভারত ও দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। প্রথমে ব্য়াট করে ১৭৯ রান করল ভারত। দলের হয়ে জোড়া অর্ধশতরান করলেন রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিশান।

Web Desk - ANB | Published : Jun 14, 2022 3:22 PM IST / Updated: Jun 14 2022, 09:19 PM IST

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় টি২০-তে হাড্ডাহাড্ডি লড়াই। প্রথম ১২ ওভারে যদি বিধ্বংসী ব্য়াটিং করে ভারতীয় ব্য়াটসম্যানরা। একসময় মনে হচ্ছিল দুশোর উপর স্কোর যাবে। শেষ আট ওভারে অনেকটা কামব্যাক করে  প্রোটিয়ারা। ১৮০ -র ঘরে আটকে দেয় ভারতীয় দলকে। বিশাখাপত্তনমেও টস ভাগ্য সাথ দেয়নি ভারতের। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান করে টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ করেন রুতুরাজ গায়কোয়াড়। এছাড়া ৫৪ রান করেন ইশান কিশান। শেষের দিকে ৩১ রান করেন হার্দিক পান্ডিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন ডোয়াইন প্রিটোরিয়াস। এছাড়া একটি করে উইকেট নেন কাগিসো রাবাডা, তাবরেজ সামসী ও কেশব মহারাজ।

 

 

টস হেরে ব্য়াটিংয়ের শুরুটা অনবদ্য করেছিলেন দুই ভারতীয় ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিশান। এদিন শুরু থেকেই ছন্দে ছিলেন রুতুরাজ। একের পর এক চোখ ধাঁধানো শট খেলেন তিনি। প্রথম দিকে একটু ধীর গতিতে শুরু করলেও সেট হওয়ার পর আক্রমণাত্মক ব্যাটিং করেন ইশান কিশানও। পাওয়ার প্লে শেষ হওয়ার আগে নিজেদের অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন রুতুরাজ-ইশান জুটি। পাওয়ার প্লে শেষের পরও নিজেদের মারকাটারি ব্যাটিং চালিয়ে যান দুই তরুণ তারকা। ওভার পিছু ১০ রানের বেশি গড়ে স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান। ৩০ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন রুতুরাজ গায়কোয়াড়। অবশেষে দশম ওভারে ৯৭ রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ৫৭ রান করে কেশব মহারাজের বলে আউট হন রুতুরাজ গায়কোয়াড়। 

 

 

এরপর ইশান কিশান ও শ্রেয়স আইয়র মিলে একটা ছোট পার্টনারশিপ গড়ে। নিজের অর্দশতরান পূরণ করেন ইশান কিশান। ১২৮ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ১৪ রান করে তাবরেজ সামসীর বলে আউট হন শ্রেয়স আইয়র। ১৪ করেন তিনি। এরপর ১৩১ রানের মাথায়া ব্যক্তিগত ৫৪ রানে করে ডোয়াইন প্রিটোরিয়াসের বলে আউট হন ইশান কিশান। অধিনায়ক ঋষভ পন্থ এদিনও রান পাননি। ১৪৩ রানে পড়ে চতুর্থ উইকেট পড়ে। ৬ রান করে প্রিটোরিয়াসের বলে আউট হন পন্থ। দলের ১৫৮ রানের মাথায় ৬ রান করে রাবাডার বলে আউট হন দীনেশ কার্তিক। শেষের দিকে ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া ও ৫ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ১৭৯ রানে থামে ভারতীয় দল। 

Read more Articles on
Share this article
click me!