শেষ বেলায় দল গঠনে চমক এসসি ইস্টবেঙ্গলের, জাতীয় দুই ফুটবলার লাল-হলুদ শিবিরে

শক্তিশালী দল গঠনে তৎপর এসসি ইস্টবেঙ্গল। একের পর এক ফুটবলার সই করিয়ে চমক দিচ্ছে লাল-হলুদ কর্তৃপক্ষ। বিদেশী ফুটবলার নির্বাচনের দায়িত্ব কোচ রবি ফাওলারের উপর।
 

Sudip Paul | Published : Sep 1, 2021 6:56 AM IST

চূড়ান্ত চুক্তি না হলেও শেষ মুহূর্তে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে আইএসএলে খেলা নিশ্চিৎ হয়েছে এসসি ইস্টবেঙ্গলের। শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ ও ক্লাব কর্তারা হাতে অত্যন্ত কম সময় পেয়েছিল লোনে ফুটবলার সই করানোর জন্য। ৩১ অগাস্ট পর্যন্ত ছিল সময়সীমা। সময় খুব কম হলেও শক্তিশালী দল গঠন করতে তৎপর এসসি ইস্টবেঙ্গল। তাই শেষ বেলায় ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগে লোনে একের পর এক ফুটবলার সই করিয়ে এসসি ইস্টবেঙ্গল বুঝিয়ে দিল তারাও চ্যাম্পিয়নশিপের লক্ষ্যেই ঝাঁপাতে চলেছে।

 

 

ফ্রি ফুটনলারদের বাদে মঙ্গলবার পর্যন্ত শুধু লোনে ফুটবলারদের সই করিয়েছে লাল-হলুদ কর্তৃপক্ষ। সেখানেই হায়দরাবাদ এফসি থেকে জাতীয় দলের তারকা ডিফেন্ডারকে এক বছরের জন্য লোনে দলে নিল ইস্টবেঙ্গল। সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে আদিল খানের সঙ্গে চুক্তির কথা জানিয়ে দেয় ইস্টবেঙ্গল। এফসি গোয়া থেকে লোনে অমরজিৎ সিং কিয়ামকে দলে নেওয়ার কথা আগেই জানিয়েছিল ইস্টবেঙ্গল। জ্যাকিচাঁদ সিং, সেরিনিও ফার্নান্ডেজ, সোংপু, শুভ ঘোষেদের নেওয়া হয়েছে। কথা মোটামুটি পাকা রাজু গায়কোয়াড়, ড্যানিয়েল গোমেজ, জয়নার ও রোমিওর সঙ্গেও। 

 

 

 

আরও পড়ুনঃওভালে ব্রিটিশ বধের রণনীতি তৈরি ভারতের, পাল্টা ছক প্রস্তুত ইংল্যান্ডের, জানুন চতুর্থ টেস্টের খুঁটিনাটি

আরও পড়ুনঃশুধু ধোনি একাই নয়, মরুদেশে গিয়ে নেট দুনিয়ায় ঝড় তুলল ছোট্ট জিভাও, দেখুন ভাইরাল ছবি

আরও পড়ুনঃএকই টেস্ট ম্য়াচে ডবল সেঞ্চুরি ও সেঞ্চুরি, দেখে নিন অনন্য রেকর্ডের অধিকারী ব্য়াটসম্যানদের তালিকা

এবার মোট ৩২ জন ফুটবলার নিয়ে দল গঠন করবে এসসি ইস্টবেঙ্গল। তার মধ্যে ২৬ জন ভারতীয় ফুটবলার ও ৬ জন বিদেশী। লোনে ফুটবলারদের সই হয়ে গিয়েছে,, এবার ফ্রি ভারতীয় ফুটবলারদের একটু ভেবে চিন্তে দলে নিতে চাইছে লাল-হলুদ কর্তৃপক্ষ। বিদেশী বাছাইয়ের দায়িত্ব সম্পূর্ণটাই দেওয়া হয়েছে কোচ রবি ফাওলারকে। ফ্রি ভালোমানের বিদেশী ফুটবলারের খোঁজ শুরু করেছেন ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ। ফরোয়ার্ড, মিডফিল্ড, ডিফেন্সে ২ জন করে বিদেশী নেবে ইস্টবেঙ্গল।   

Share this article
click me!