ফরাসী লিগে অভিষেক মেসির, এমব্যাপের জোড়া গোলে ম্য়াচ জিতল পিএসজি

অবশেষে বিশ্ব জুড়ে মেসি ভক্তদের প্রতীক্ষার অবসান। পিএসজির জার্সি গায়ে অভিষেক হল লিওনেল মেসির। ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নামেন তিনি। ২-০ গোল ম্যাচ জিতল পিএসজি।
 

Sudip Paul | Published : Aug 30, 2021 8:04 AM IST

২১ বছররে সম্পর্ক ছিন্ন করে আইনি জটিলতার কারণে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। প্যারিসে পারি দেওয়ার পর কবে পিএসজির জার্সি গায়ে অভিষেক হবে সেই অপেক্ষায় ছিলেন বিশ্ব জুড়ে মেসি ভক্তরা। অবশেষে রবিবার রাতে রেইমসের বিরুদ্ধে প্রথমবার পিএসজির হয়ে মাঠে নামলেন লিওনেল মেসি। গোল না পেলেও, মেসির ঝলক দেখেই খুশি পিএসজি সমর্থকরা। মেসির অভিষেক ম্যাচে এমব্যাপের জোড়া গোলে জয় পেল পিএসজি।

তারকি খোচিত পিএসজি দলে ম্যাচের প্রথম থেকে শুরু করেননি আর্জেন্টাইন তারকা। মেসিকে রিজার্ভ বেঞ্চে রেখেই দল নামান পিএসজি কোচ  মাউরিসিও পচেত্তিনো।  ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশেষে পিএসজির জার্সি গায়ে মাঠে নামেন মেসি। তাও আবার তার প্রিয় বন্ধু নেইমারের জায়গায়। ম্যাচের ৬৬ মিনিটে নেইমারের পরিবর্ত হিসেবে মাঠে নামেন লিওনেল মেসি। অ্যাওয়ে ম্যাচ হলেও মেসিকে এক ঝলক দেখার জন্য স্টেডিয়াম পুরো ভর্তি ছিল। ম্য়াচে কয়েকবার মেসির ফুটবল শিল্পের ঝলক দেখে মেসি মেসি রব ওঠে স্টেডিয়াম জুড়ে।

ম্য়াচে ২-০ গোলে জয় পায় পিএসজি। ম্যাচের ১৬ মিনিটে দি মারিয়ায় ক্রস থেকে হেড দিয়ে নিজের প্রথম গোল করেন কিলিয়ান এমব্যাপে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি। দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন এমব্য়াপে। ম্যাচে রেইমসের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। তাছাড়া একাধিক আক্রমণ করলও গোলের মুখ খুলতে পারেনি রেইমস। এমব্যাপের রিয়ালে যোগ দেওয়া নিয়ে জল্পনা চললেও পারফরমেন্সে যে কোনও প্রভাব পড়েনি তা প্রমাণ করে দিলেন ফরাসী তারকা।

Share this article
click me!