বায়ার্নের প্রথম একাদশে জায়গা করে স্বপ্নপূরণ করলেন ভারতীয় বংশোদ্ভূত সরপ্রীত সিং

  • পরিবর্ত হিসেবে গত বছরই খেলার সুযোগ পেয়েছিলেন
  • এবার বায়ার্ন মিউনিখের প্রথম একাদশে সুযোগ পেলেন 
  • একিসঙ্গে নিয়ের স্বপ্নপূরণ করলেন মিড ফিল্ডার সরপ্রীত সিং
  • ভারতীয় বংশোদ্ভূত প্লেয়ারের কৃতিত্বে খুশি ১৩০ কোটির দেশও
     

Sudip Paul | Published : Jun 22, 2020 1:30 PM IST

বায়ার্ন মিউনিখের জার্সিতে অভিষেক আগেই হয়েছিল। তবে তা ছিল পরিবর্ত হিসেবে। এবার সরাসরি প্রথম একাদশে জায়গা করে স্বপ্নপূরণ করলেন ভারতীয় বংশোদ্ভূত ফুটবলরা সরপ্রীত সিং। চলতি মরুসমে বুন্দেশগিলা জেতা হয়ে গিয়েছে বায়ার্নের। শেষ ম্যাচে ফ্রেইবার্গের বিরুদ্ধে দল ৩-০ ব্যবধানে জয় লাভ করেছে হ্যান্সি ফ্লিকের দল। কিন্তু সব কিছকে ছাপিয়ে সংবাদ শিরোনামে উঠে এসেছেন সরপ্রীত সিং। ভারতীয় বংশোদ্ভূত ফুটবলারের এই কৃতিত্বে খুশি ১৩০ কোটির দেশও।

আরও পড়ুনঃ'মরিনি,বেঁচে আছি' রটনা উড়িয়ে নিজেই জানালেন মহম্মদ ইরফান

সরপ্রীতের দন্ম নিউজিল্যান্ডের অকল্যান্ডে। বাড়িতে ছোট বেলা থেকেই খেলার পরিবেশ ছিল। বাবা ও দাদা ক্রিকেট ফুটবল দুটোই খেলতেন। তবে সরপ্রীতের স্বপ্ন ছিল বড় হয়ে পেশাদার ফুটবলার হওয়ার। স্থানীয় একটি কোচিং ক্যাম্প থেকেই ফুটবল প্রশিক্ষণ শুরু। পরে ওয়েলিংটনে ফিনিক্সের যু দলে সুযোগ পান। সেখান থেকেই সুযোগ পান নিউজল্যান্ডের জাতীয় অনুর্ধ্ব ১৭ ও ২০ দলে। খেলেছেন অনুর্ধ্ব ১৭ ও ২০ বিশ্বকাপও। অনুর্ধ্ব ২০ বিশ্বকাপ কেলার সময়ই বায়ার্ন মিউনিখে খেলার অফার পান। তখন থেকেই স্বপ্নপূরণের শুরু। গত বছর ওয়ার্ডার ব্রেমনের বিরুদ্ধে ম্যাচের ৮২ মিনিটে পরিবর্ত হিসেবে খেলার সুযোগ পেয়েছিলেন সরপ্রীত। এবার প্রথম একাদশে জায়গা করে নিল এই মিডফিল্ডার। আগামী দিনে দলের নিয়মিত সদস্য হওয়াই লক্ষ্য সরপ্রীত সিংয়ের।

আরও পড়ুনঃভারতী ক্রিকেট সৌরভের থেকে দ্রাবিড়ের অবদান বেশি,ফের বিস্ফোরক গম্ভীর

আরও পড়ুনঃপেশাদার রেসলিংকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিলেন দ্য আন্ডারটেকার

ভারতে সঙ্গে বর্তমানে কোনও সম্পর্ক নেই। পঞ্জাবের মাহিলপুরের কাছে একটি গ্রামে থাকতেন তাঁর পূর্বসূরিরা। ভারতীয় ক্রিকেটের ভক্ত সরপ্রীত সিং। সুযোগ পেলেই ক্রিকেট দেখেন সরপ্রীত। বিরাট কোহলিকে আদর্শ হিসেবে মানেন তিনি। বিরাটের ধারাবাহিকতা ও সামনে থেকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আমাকে অনুপ্রাণিত করে বলেও জানান সরপ্রীত সিং। সুযোগ পেলে ভারতে ঘুরতে আসার ইচ্ছেও প্রকাশ বায়ার্ন  মিউনিখের মিডফিল্ডার।
 

Share this article
click me!