ডব্লু ডব্লু ই বা ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্ট। কুস্তি আর বিনোদনের এক অদ্ভুত মিশেল। বিশ্ব জুড়ে এই খেলার জনপ্রিয়তা। বিশেষ করে কিশোর-কিশোরীদের মধ্যে এর প্রভাব সব থেকে বেশি। অবশ্য দখতে বসে গেলে যে কোনও বয়সের মানুষেরই চোখ সরানো কঠিন এই খেলা থেকে। এই এই খেলার ইতিহাসে অন্যতম সেরা প্লেয়ারের নাম জানতে চাইলে বেশিরবাগ মানুষই একবাক্যে উত্তর দিবেন 'দ্য আন্ডারটেকার'। বিশ্ব জুড়ে তার ফ্যান ফলোয়ার। এবার সেই বিখ্যাত রেসলার মার্ক ক্যালাওয়ে ওরফে আন্ডারটেকার সিদ্ধান্ত নিলেন রেসলিং রিং ছাড়ার। অর্থাৎ অবসর ঘোষণা করলেন দ্য আন্ডারটেকার।

আরও পড়ুনঃআরও বাড়ল লিভারপুলের ইপিএল খেতাব জয়ের অপেক্ষা

আরও পড়ুনঃমেসিদের টপকে লা লিগায় শীর্ষস্থান দখল করল রিয়াল মাদ্রিদ

দীর্ঘ ৩০ বছরের বর্ণময় রেসলিং কেরিয়ার তার। আন্ডারটেকারের এন্ট্রি মিউজিক বাজলেই ফ্যানেদের বাঁধন ছাড়া উল্লাস ৩০ বছর পরও একই রয়ে গিয়েছে। ৩০ বছর ধরে লাগাতার সাফল্যই তার তার কেরিয়ারের ইউএলপি। তাই তো তিন দশক পরেও সমানভাবে জনপ্রিয় দ্য ডেড ম্যান। কিন্তু এবার বয়সের ভারে পেশাদার রেসলিং ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। নিজের উপর তৈরি ডকুসিরিজের শেষ অধ্যায়ে এসে আন্ডারটেকার বলছেন'কখনও বিদায় বলা উচিত নয়। কিন্তু আমার আর রিংয়ে ফেরার কোনও ইচ্ছে নেই। আমার বোধ হয় এবার সত্যিই বিদায় নেওয়ার সময় এসে গিয়েছে। কারণ, আমার আর কিছু পেতে বাকি নেই। এমন কোনও সাফল্য নেই, যা অধরা। খেলাটা অনেক বদলে গিয়েছে। এখন নতুনদের আগমনের সময়।'

 

 

আরও পড়ুনঃঅবশেষে প্যান্ট পড়ানোয় খুশি ইনিয়েস্তা,জানালেন ধন্যবাদ

মার্ক ক্যালাওয়ে ওরফে আন্ডারটেকারের জন্ম ১৯৬৫ সালে। ১৯৮৭ সালে মাত্র ২২ বছর বয়সে পেশাদার রেসলিংয়ে নাম লেখান তিনি। দীর্ঘ কেরিয়া ডব্লু ডব্লু ই বা পেসাদার রেসিলংয়ের এমন কোনও খেতাব বাকি নেই য়া জিততে পারেননি আন্ডারটেকার। তার একটা এক মুভ বা মার যেমন চোকস্লেম, লাস্ট রাইড, পাইল ড্রাইভার খবই জনপ্রিয় রেসলিংয়ে বিশ্বে। সমানভাবে জনপ্রিয় তার ভক্তদের মধ্যে। প্রিয় কারকার অবসরের সিদ্ধান্তে ভেঙে পড়েছেন তার অনুগামীরা। তবে স্বস্তির খবর অবসর ভেঙে ফিরে আসারও ইঙ্গিত দিয়ে রেখেছেন তিনি। এর আগেও একাধিকবার অবসর ঘোষণা করেছেন তিনি। আবার ফিরেও এসেছেন। এবারও তার অনুগামীদের ইচ্ছা দ্রুত অবসর ভেঙে ফের রিঙে ফিরুক তাদেপ প্রিয় তারতা দ্য আন্ডারটেকার।