ISL 2021: মুম্বইয়ের বিরুদ্ধে ধাক্কা খেল এটিকে মোহনবাগান, প্রথমার্ধে পিছিয়ে ৩-০ গোলে

আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) -এর তৃতীয় ম্যাচে আজ এটিকে মোহনবাগান বনাম মুম্বই সিটি এফসি (ATK Mohun Bagan vs Mumbai City FC)। কিন্তু প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে অ্যান্টোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) দল। 
 

Asianet News Bangla | Published : Dec 1, 2021 3:21 PM IST / Updated: Dec 01 2021, 08:57 PM IST

আইএসএল (ISL) তৃতীয় ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি ও রানার্স আপ দল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan vs Mumbai City FC)। গতবার মুম্বইয়ের দল বারবার কাঁটা হয়ে উঠেছে অ্যান্টোনিও লোপেজ হাবাসে (Antonio Lopez Habas) দলের কাছে।  ৩টি সাক্ষাতের একটিতেও জয়ের মুখ দেখতে পারেনি সবুজ মেরুণ ব্রিগেড। এবার সেই হারের বদলা নিতে মুখিয়ে ছিল হাবাস ব্রিগেড। প্রতিযোগিতার শুরুটাও পরপর দুই ম্য়াচে কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)ও এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal)হারিয়ে আত্মবিশ্বাসে ভরপুর ছিল রয় কৃষ্ণা, জনি কাউকো, হুগো বুমোসরা। পুরোনো দলের বিরুদ্ধে জ্বলে উঠতে মরিয়া ছিল বুমোসও।কিন্তু সেই মুম্বই  যেন ফের কাঁটা হয়ে দেখা দিল এটিকে মোহনবাগানের সামনে। ম্য়াচের প্রথমার্ধ অন্তত সেই ইঙ্গিতই দিচ্ছে।কারণ প্রথম৪৫ মিনিটেরর পর ম্য়াচে ৩-০ গোলে পিছিয়ে এটিকে মোহনবাগান। মুম্বইয়ের হয়ে জোড়া গোল করেন বিক্রম প্রতাপ সিং ও একটি গোল করেন ইগর আঙ্গুলো। 

এদিন ম্য়াচের শুরু থেকেই যেন গত দুই ম্য়াচের মত ছন্দে ছিল না এটিক মোহনবাগান। অপরদিকে, একটি জয় ও একটি হারের পর তৃতীয় ম্যাচে যেন জয়ের জন্য মাঠে নেমেছিল মুম্বই সিটি এফসি। ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে ডেস বাকিংহামের দল। যার ফল মেলে ম্য়াচের চতুর্থ মিনিটেই। দলের ও নিজের প্রথম গোল করেন বিক্রম প্রতাপ সিং।  প্রথমগোল হজম করার আক্রমণের মাত্রা কিছুটা বাড়ায় এটিকে মোহনাগান। কিন্তু মুম্বইয়ের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি সবুজ-মেরুণের অ্যাটাকিং লাইন। প্রথম গোল করার পর দমে যায়নি মুম্বইও। একের পর এক আক্রমণ শানিয়ে যায় গতবারের চ্য়াম্পিয়নরা। ম্য়াচের ২৫ মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যায় মুম্বই সিটি এফসি। এবারও স্কোরশিটে নাম তোলেন  বিক্রম প্রতাপ সিং। পরপর দুটি গোল করে দলকে অনকেটাই এগিয়ে দেন তিনি।

প্রতিযোগিতায় প্রথমবার পরপর ২ গোলে পিছিয়ে কিছুটা ছন্দ হারিয়ে ফেলে অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল। ২ গোল হজমকরার  পর বেশ কিছু আক্রমণ গড়ে তুলেছিল এটিকে মোহনবাগান কিন্তু জালে বল জড়াতে পারেনি। পাল্টা গোলের ব্যবধান বাড়ানোর সুযোগ খুঁজতে থাকে মুম্বইও। ম্য়াচের ৩৮ মিনিটে তৃতীয় গোল পায়মুম্বই সিটি এফসি।  দলের তারকা স্ট্রাইকার ইগর আঙ্গুলো গোল করে ৩-০ করে ব্যবধান। প্রথমার্ধের শেষ কয়েক মিনিটে দুই দল কয়েকটি  সুযোগ তৈরি করলেও তা কাজে আসেনি। ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মুম্বই সিটি এফসি। দুরন্ত ফর্মে থাকা এটিকে মোহমবাগানের তৃতীয় ম্য়াচের প্রথমার্ধের খেলা দেখে হতাশ সমর্থকরা।

Share this article
click me!