ISL 2021, লড়াই করেও প্রথমার্ধে গোয়ার বিরুদ্ধে ৩-২ গোলে পিছিয়ে এসসি ইস্টবেঙ্গল

আজ আইএসএলের (ISL) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমখি এসসি ইস্টবেঙ্গল (SC EAST Bengal) ও এফসি গোয়া (FC Goa)। দুই দলই প্রতিযোগিতায় এখনও তাদের প্রথম জয় পায়নি। আজ জয় পেতে মরিয়া ম্যানুয়েল দিয়াজ (Manuel Diaz) ও  জুয়ান ফের্নান্দোর (Juan Ferrando)দল। প্রথমার্ধে ৩-২ গোলে এগিয়ে গোয়া।
 

Asianet News Bangla | Published : Dec 7, 2021 3:20 PM IST / Updated: Dec 07 2021, 09:26 PM IST

আইএসএলের (ISL) লিগ টেবিলের ১০ ও ১১ নম্বর দলের হাড্ডাহাড্ডি লড়াই। গোয়ার তিলক ময়দানে জমে উঠেছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) ও এফসি গোয়ার (FC Goa)ম্য়াচ। একদিকে লিগের প্রথম তিনটি ম্য়াচেই হারের মুখ দেখতে হয়েছে গোয়াকে। অপরদিকে জয় না পেলেও ৪ টি ম্যাচের মধ্যে দুটিতে হার ও দুটি ম্যাচ ড্র করেছে ম্য়ানুয়েল দিয়াজের (Manuel Diaz)দল। আজকের ম্য়াচে দুই দলের কাছেই প্রধান লক্ষ্য ছিল মরসুমের প্রথম  জয় তুলে নেওয়া। ম্যাচ যে হাড্ডাহাড্ডি হবে সেই অনুমান আগে থেকেই করছিলেন ফুটবল বিশেষজ্ঞ ও ফুটবল প্রেমিরা। প্রথমার্ধের লড়াইতেই ৫ গোল হল। কিন্তু কিছুটা হলেও হতাশ লাল-হলুদ সমর্থকরা। কারণ ২ বার ম্যাচে পিছিয়ে পড়েও সমতায় ফেরে লাল-হলুদ ব্রিগেড। কিন্তু প্রথমার্ঝের শেষ লগ্নে অ্যান্টোনিও পেরিসেভিচের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে এসসি ইস্টবেঙ্গল। প্রথমার্ধে গোয়ার হয়ে দুটি গোল করেছেন আলবার্টো নগুয়েরা ও মেন্ডোজা। দিয়াজের দলের হয়ে দুটি গোল করেছেন  অ্যান্টোনিও পেরিসেভিচ ও আমির দেরভিসিচ। 

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে দুই দল। দুই দলই গোলের জন্য ঝাপায়। মাঝ মাঠের দখল নেওয়ার চেষ্টা করে  ম্য়ানুয়েল দিয়াজ (Manuel Diaz) ও  জুয়ান ফের্নান্দোর (Juan Ferrando) দল। ম্য়াচের ১৪ মিনিটেই প্রথম গোল পেয়ে যায় গোয়া। আলবার্টো নগুয়েরা প্রথম গোল করে। গোল খাওয়ার পর আক্রমণের গতি বাড়ায় দিয়াজের ছেলেরা। ১২ মিনিটের মধ্যেই  প্রথম গোল শোধ করে লাল-হলুদ ব্রিগেড। ম্য়াচের ২৬ মিনিটে অ্য়ান্টোনিও পেরোসেভিচ গোল করে ম্য়াচে সমতা ফেরায়। ম্য়াচে সমতায় ফেররা পর কিন্তু সেটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। ম্য়াচের ৩২ মিনিটে পেনাল্টি পায় গোয়া। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন মোন্ডোজা। 

২-১ গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচের প্রথমার্ধে হাল ছাড়েননি এসসি ইস্টবেঙ্গল। গোল শোধ করার জন্য মরিয়া চেষ্টা করতে থাকে ম্যানুয়েল দিয়াজের দল। একের পর এক আক্রমণ গড়ে তোলে লাল-হলুদের অ্যাটাকিং লাইন। যার ফলে দ্বিতীয় গোল হজম করার ৫ মিনিটের মধ্যেই গোল শোধ করে দেয় এসসি ইস্টবেঙ্গল। ম্য়াচের ৩৭ মিনিটে আমির দেরভিসিচ গোল করে ম্যাচে ফের সমতা ফেরায়। কিন্তু ভাগ্য হয়তো এদিনও সহায় ছিল না লাল-হলুদ ব্রিগেডের। যার ফলে প্রথমার্ধ শেষের ঠিক এক মিনিটে আগে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ম্যানুয়েল দিয়াজের দল। যে  অ্যান্টোনিও পেরিসেভিচ গোল করে দলকে প্রথম সমতায় ফিরিয়েছিলেন তারই আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে এসসি ইস্টবেঙ্গল। প্রথমার্ধে আর কোনও দল গোল করতে পারেনি। ৩-২ গোল এগিয়ে থেকেই বিরতিতে যায় এফসি গোয়া।

Share this article
click me!