ISL 2021, শুধু ডার্বি নয়, মনও জিতল এটিকে মোহনবাগান, দেখুন ভাইরাল ভিডিও

আইএসএল ২০২১ (ISL 2021) -প্রথম ডার্বিতে (Derby) জয় পেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal) হারাল ৩-০ গোলে। ম্য়াচে গোল করলেন রয় কৃষ্ণা (Roy Krishna), মনবীর সিং (Manvir Singh) ও লিস্টন কোলাসো (Liston Colaco)। ম্য়াচে চোটগ্রস্ত অরিন্দম ভট্টাচার্যের (Arindam Bhattacharya) পাশে দাঁড়িয়ে প্রশংসিত শুভাশিস বসু (Subhasish Bose)।
 

Asianet News Bangla | Published : Nov 28, 2021 1:06 AM IST

শনিবার ছিল আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) মরসুমের প্রথম ডার্বি (Derby)। ম্য়াচে ৩-০ গোলে চিরপ্রতীদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলকে (SCEast Bengal)হারিয়েছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ম্য়াচে গোল পেয়েছেন রয় কৃষ্ণা (Roy Krishna), মনবীর সিং (Manvir Singh)ও লিস্টন কোলাসো (Liston Colaco)। রক্ষণ, মাঝমাঠ থেকে আক্রমণ কোনও বিভাগেই অ্যান্টোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) দলের সামনে দাঁড়াতে পারেনি ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz)ছেলেরা। ফলে একদিকে যেমন আইএসএলে ডার্বি জয়ের হ্যাটট্রিক হয়ে গেল এটিকে মোহনবাগান দল ও কোচ হাবাসের। একইসঙ্গে পরপর ৩ ডার্বিতে  গোল করে নজির গড়লেন মোহনবাগানের গোল মেশিন রয় কৃষ্ণা। এই ম্য়াচ জয়ের ফলে ২ ম্য়াচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ রইল এটিকে মোহনবাগান। তবে শনিবার শুধু ডার্বি জয়  করেনি সবুজ-মেরুণব্রিগেড,জয় করেছে সকলের মনও। যেই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল নেট দুনিয়ায়।

ম্য়াচের ১২ ও ১৪ মিনিটে পরপর দুটি গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন রয় কৃষ্ণা  ও মনবীর সিং।  ম্যাচের ২৩ মিনিটে লিস্টন কোলাসোর পা থেকে আসে তৃতীয় গোলটি। কিন্তু এই গোলটির ক্ষেত্রে ভুল ছিল এসসি ইস্টবেঙ্গলের গোলরক্ষক তথা অদিনায়ক অরিন্দম ভাট্টাচার্যের (Arindam Bhattacharya)। এটিকে মোহনবাগান থেকে এসসি ইস্টবেঙ্গলে এসে নায়ক হওয়ার ইচ্ছে ছিল অরিন্দমের। কিন্তু ম্য়াচেপ প্রথমে গোল খেয়ে একের পর এক বিপক্ষের আক্রমণে দিশেহারা হয়ে পড়ে এসসি ইস্টবেঙ্গল। তৃতীয় গোলের সময় নার্ভের চাপ সামলাতে না পেরে লিস্টন কোলাসো বল নিয়ে বক্সের ভিতর ঢুকছেন দেখেই, গোল ছেড়ে বেরিয়ে এসে সেই আক্রমণ প্রতিহত করতে যান অরিন্দম। কিন্তু অরিন্দমকে বোকা বানিয়ে  জালে বল জড়িয়ে দেন কোলাসো। বল আটকাতে গিয়ে চোটও লাগে অরিন্দমের। একে ৩ গোল হজম করার ব্যাথা তার উপর চোটের যন্ত্রণা  দুইয়ে কাবু হয়ে মাঠেউ উপুর হয়ে পড়ে ছটফট করতে থাকেন লাল-হলুদ অধিনায়ক। সেই সময় শুভাশিস বসুর (Subhasish Bose) ভূমিকাই মন ছুঁয়ে গিয়েছে সকলের।

 

আরও পড়ুনঃISL 2021, ডার্বির রং সবুজ-মেরুণ, লাল-হলুদকে ৩-০ গোলে উড়িয়ে দিল এটিকে মোহনবাগান

ইন্ডিয়ান সুপার লিগের শেয়ার করা ভিডিওতে দখা যায় মাঠে যন্ত্রণায় কাতরাচ্ছেন অরিন্দম। সেই সময় এগিয়ে আসেন শুভাশিস বসু। অরিন্দমকে সান্তনা দেন, কী সমস্যা জানতে চান, নিজের দলের প্লেয়াররা সেই সময় পাশে না থাকলেও শুভাশিস পাশে দাঁডান। চোটের কারণেতখনই মাঠ ছাড়েন অরিন্দম। মাঠ ছাড়ার সময় দেখা যায় তাঁকে জড়িয়ে ধরেছেন রয় কৃষ্ণ। লেনি রডরিগেজ, হুগো বৌমাসরা এসেও সান্ত্বনা দিয়ে যান। যেই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যায়। খেলার সময় প্রতীদ্বন্দ্বী  হলেও খেলার বাইরে যে সকলেই বন্ধু এই ঘটনা তারই প্রমাণ। মোহনবাগান তো বটেই ইস্টবেঙ্গল সমর্থকেরও মন জয় করে নেয় বাগান প্লেয়াররা। ফলে ম্য়াচ 

Share this article
click me!