Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021, ডার্বির রং সবুজ-মেরুণ, লাল-হলুদকে ৩-০ গোলে উড়িয়ে দিল এটিকে মোহনবাগান

আইএসএল ২০২১ (ISL 2021) -প্রথম ডার্বিতে (Derby) জয় পেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal) হারাল ৩-০ গোলে। ম্য়াচে গোল করলেন রয় কৃষ্ণা (Roy Krishna), মনবীর সিং (Manvir Singh) ও লিস্টন কোলাসো (Liston Colaco)। 
 

ISL 2021, ATK Mohun Bagan reach top of the point table after beat SC East Bengal by 3-0 goals spb
Author
Kolkata, First Published Nov 27, 2021, 10:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) মরসুমের  প্রথম ডার্বির (Derby) রং সবুজ-মেরুণ। একইসঙ্গে পরপর তিনটি ম্য়াচে এসসি ইস্টবেঙ্গলকে (SC East  Bengal) হারিয়ে ডার্বি জয়ের হ্যাটট্রিকও পূরণ করে পেললেন এটিকে মোহনবাগান  (ATK Mohun Bagan) কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। একই কৃতিত্ব রয় কৃষ্ণারও (Roy Krishna)।  পরপর তিনটি ডার্বিতে গোল করলেন বাগানের গোল মেশিন। শনিবার গোয়ার তিলক ময়দানে ২৩ মিনিটের মধ্যই ৩ গোল করে গোল করে ম্যাচের ফলাফল নিশ্চিৎ করে দিয়েছিল সবুজ-মেরুণ ব্রিগেড। গোটা ম্য়াচে আক্রমণ,মাঝমাঠ থেকে রক্ষণ সব বিভাগেই দিশেহারা দেখিয়েছে এসসি ইস্টবেঙ্গলকে। এটিকে মোহনবাগান  আরও কিছু সুযোগ কাজে লাগাতে পারলে ৫-০ গোলেও হারতে পারত ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaaz)দল। রয় কৃষ্ণা ছাড়া ম্য়াচে হাবাসের দলের হয়ে গোল করলেন  মনবীর সিং (Manvir Singh)ও লিস্টন কোলাসো (Liston Colaco)।  শেষ পর্যন্ত ৩-০ গোলে ম্যাচ জিতে সহজেই ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল এটিকে মোহনবাগান। 

 

 

এদিন ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ গড়ে তোলেন লিস্টন কোলাসো, লেনি রডরিগেজ, মনবীর সিং, জনি কাউকো, হুগো  বুমোসরা। যার ফলস্বরূপ ম্য়াচের ১২মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন হাবাসের আক্রমণ বিভাগের সেরা অস্ত্র রয় কৃষ্ণা। প্রিয় দল প্রথম গোল করার পর সবুজ-মেরুণ সমর্থকরা সেলিব্রেশন শেষ করতে না করতেই দ্বিতীয় গোল করে ফেলে এটিকে মোহনবাগান। ১৪ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন মনবীর সিং। তৃতী গোলও দ্রুত পেয়ে যায় হাবাস ব্রিগেড। ২৩ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দেন লিস্টন কোলাসো। হুগো বুমোসের বাড়িয়ে দেওয়া লম্বা থ্রু ধরে নেন লিস্টন। তাঁকে আটকাতে গোল ছেড়ে এগিয়ে আসেন অরিন্দম। লাল-হলুদ অধিনায়ককে ধরাশায়ী করে ফাঁকা গোলে বল জালে জড়িয়ে দেন  লিস্টন কোলাসো। ৩ গোলে পিছিয়ে পড়ে ম্য়াচে আর ঘুড়ে দাঁড়াতে পারেনি লাল-হলুদ ব্রিগেড। ম্য়াচের প্রথমার্ধে ৩-০গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় এটিকো মোহনবাগান।

 

 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চিরপ্রতীদ্বন্দ্বী ক্লাবের উপর আক্রমণের চাপ বজায় রেখেছিল এটিকে মোহনবাগান। ম্য়াচে ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা তো দুরস্থ গোলের ব্যবধান যাতে  না বাড়ে তার জন্য সম্পূর্ণ রক্ষণাত্মক ফুটবল খেলতে শুরু করে এসসি ইস্টবেঙ্গল। দলে যে কোনও বোঝাপড়া নেই  তা গোটা ম্য়াচে  দেখিয়েছে। ম্যাচে একেবারেই ম্লান দেখিয়েছে পেরোসেভিচ, লরেন্সো, চিমা থেকে সকলকেই। দ্বিতীয়ার্ধে কোনও দল গোল করতে না পারলেও ম্যাচে দাপট বজায় ছিল বাগানের। এমনকা গোটা ম্যাচে একটিও গোলমুখী শট করতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। ডার্বি জয়ের ফলে জয়ের ফলে ২ ম্য়াচ ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের প্রথম স্থানে উঠে এল এটিকে মোহনবাগান। 

Follow Us:
Download App:
  • android
  • ios