বঙ্গতনয়ের গোলে লিগ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন শেষ এটিকে মোহনবাগানের, জামশেদপুর জিতল ১-০ ব্যবধানে

আইএসএলে (ISL) মুখোমুখি এটিকে মোহনবাগান বনাম জামশেদপুর এফসি (ATK Mohun Bagan vs Jamshedpur FC)। ম্য়াচে ঋত্ত্বিক দাসের (Ritwik Das) গোলে হার জুয়ান ফেরান্দোর (Juan Ferrando)দলের। 

Asianet News Bangla | Published : Mar 7, 2022 4:43 PM IST

পয়েন্ট তালিকার শীর্ষে থেকে আইএসএলের (ISL) লিগের খেলা শেষ করা ও লিগ শিল্ড চ্যাম্পিয়ন (League Shield Champion) হওয়ার স্বপ্ন অধরাই থেকে গেল এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)। জামশেদপুর এফসির (Jamshedpur FC) বিরুদ্ধে ডু অর ডাই ম্য়াচে ১-০ গোলে হারতে হল জুান ফেরান্দোর দলকে। ফলে আইএসএল ২০২১-২২ মরসুমের লিগগ শিল্ড চ্যাম্পিয়ন হল ওয়েন কোয়েলর দল। লি শীর্ষে থকার জন্য মোহনাবাগানের সামনে অঙ্কটা একটু কঠিন ছিল। সবুজ-মেরুণ ব্রিগেডকে ২ গোলের ব্যবধানে ম্য়াচ জিততে হত। কারণ, প্রথম পর্বে জামশেদপুরের কাছে ১-২ গোলে হারতে হয়েছিল বাগানকে। জামশেদপুর এফসির অবশ্য ম্য়াচ ড্র করে এক পয়েন্ট পেলেই লিগ শিল্ড চ্যাম্পিয়নশিপ নিশ্চিৎ ছিল। ম্য়াচে জামশেদপুরের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ঋত্ত্বিক দাস (Ritwik Das)। ফলে এক আসানসোলের এক বাঙালি ছেলের গোলেই স্বপ্নভঙ্গ হল এটিকে মোহনবাগানের।

 

 

এদিন ম্য়াচে শুরু থেকে দুই দল একটু প্রতিপক্ষকে মেপে নেওয়ার চেষ্টা করে। যদিও ম্য়াচের সাত মিনিটে ফ্রিকিক থেকে গোল করে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল এটিকে মোহনবাগান। কিন্তু এবার লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন লিস্টন কোলাসো। এর ১০ মিনিট পর জনি কাউকোর শট আটকে দেন পিটার হার্টলি। দু’মিনিট পরে ড্যানিয়েল চিমার হেড অনবদ্য দক্ষতায় বাঁচিয়ে দেন অমরিন্দর সিংহ। ম্যাচের ২৪ মিনিটে জামশেদপুরের বক্সে ঢুকে গিয়েছিলেন লিস্টন কোলাসো। কিন্তু পাশে কাউকে না পেয়ে ফিনিশ করতেএছাড়াও প্রথমার্ধে দুই দল একাধিক গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি এটিকে মোহনবাগান ও জামশেদপুর এফসি। ফলে ম্য়াচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। 

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধে গোলের জন্য ঝাপায় দুই দল। দ্বিতীয়ার্ধে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি জামশেদপুর এফসিকে। ম্যাচের ৫৬ মিনিটে গোল পেয়ে যায় ওয়েন কোয়েলের দল। স্টুয়ার্ট শট নিয়েছিলেন। তা এটিকে মোহনবাগান ডিফেন্সে প্রতিহত হওয়ার পর বল চলে গিয়েছিল ঋত্বিকের কাছে। চলতি বলেই শট নিয়ে অমরিন্দরকে পরাস্ত করে গোল করে যান বঙ্গতনয় ঋত্ত্বিক দাস। এরপর সমতা ফেরানোর জন্য একাধিক চেষ্টা ককরে জুয়ান ফেরান্দোর দল। কিন্তু আর গোল আসেনি। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানেই ম্য়াচ জেতে জামশেদপুর এফসি। এই হারের ফলে লিগ টেবিলের দ্বিতীয় স্থানেও শেষ করতে পারল না এটিকে মোহনবাগান। ২০ ম্য়াচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে জামশেদদপুর। লিগ শিল্ড চ্যাম্পিয়নও তারা। ২০ ম্যাচে ৩৮ পয়েন্ট দ্বিতীয় স্থানে হায়দরাবাদ এফসি। ২০ ম্য়াচে ৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় এটিকে মোহনবাগান। ২০ ম্য়াচে ৩৪ পয়েন্ট নিয়ে চতুর্থ কেরালা ব্লাস্টার্স। সেমি ফাইনালে হায়দরাবাদের মুখোমুখি হবে জুয়ান ফেরান্দোর দল। প্রথম পর্বের খেলা ১২ মার্চ ও দ্বিতীয় পর্ব ১৬ মার্চ। 

Share this article
click me!