লা লিগার সূচি প্রকাশিত, অক্টোবরে হতে পারে প্রথম এল ক্লাসিকো

  • প্রকাশিত হয়েছে লা লিগার সম্পূর্ণ সূচি
  • অন্য দলের চেয়ে দু-সপ্তাহ পরে নামবে রিয়াল ও বার্সা
  • প্রথম ক্লাসিকো আয়োজিত হবে অক্টোবর মাসে
  • আসন্ন মরশুমে মেসি বার্সায় থাকবেন কিনা তা এখনও নিশ্চিত নয়

Reetabrata Deb | Published : Sep 1, 2020 6:04 AM IST / Updated: Sep 01 2020, 01:00 PM IST

অবশেষে এল সেই প্রতীক্ষিত মুহুর্ত। প্রকাশিত হলো লা লিগার সূচি। সেপ্টেম্বর মাসের ১২ তারিখ থেকে শুরু হচ্ছে প্রতিযোগিতা। এর আগের মরশুম শেষ হয়েছে জুলাইয়ের ১৯ তারিখে। অর্থাৎ দু মাসেরও কম সময়ে দলগুলিকে মাঠে ফিরতে হচ্ছে। যদিও রিয়াল মাদ্রিদ, সেভিয়া এবং বার্সেলোনার সুচিতে ঘটবে রদবদল। অন্যান্য দলগুলির ২ সপ্তাহ পরে মাঠে ফিরবে তারা। সূচি অনুযায়ী রিয়াল মাদ্রিদের প্রথম সপ্তাহে গেটাফে এবং বার্সেলোনার প্রথম এলচের বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল। কিন্তু আগস্ট মাস অবধি ইউরোপীয় প্রতিযোগিতা নিয়ে ব্যাস্ত থাকায় মাঠে ফেরার জন্য তাদের কিছুটা অতিরিক্ত সময় দেওয়া হচ্ছে। 

এর মধ্যে দুটি ক্লাবেই বড়ো কিছু পরিবর্তন হতে পারে। পরের মরশুমে বার্সার হয়ে মেসি মাঠে নামবেন কিনা তা নিয়ে এখনও ধোঁয়াশায় রয়েছে সকলে। এর মধ্যেই তিনি বার্সেলোনার ট্রেনিংয়ে যোগ দিতে অস্বীকার করেছেন। শেষ পর্যন্ত কি হয় তা দেখার জন্য আরও কিছুটা অপেক্ষা করতে হবে। অপরদিকে হামেস রদ্রিগেজের রিয়াল ছেড়ে এভার্টনে যোগদান প্রায় পাকা। তবে বড়সড় কোনও পরিবর্তনের আশঙ্কা নেই রিয়ালে। 

একইসাথে জানা গেছে এল ক্লাসিকো সূচিও। প্রথমবারের জন্য বার্সা এবং রিয়াল মুখোমুখি হবে ২৫ শে অক্টোবর। ম্যাচটি হবে বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে। লা লিগায় দ্বিতীয়বার দুই দল মুখোমুখি হবে ১১ এপ্রিল। যদিও সেই ম্যাচ রিয়ালের নিয়মিত স্টেডিয়াম সান্তিয়াগো বের্ণবাউ তে হবে নাকি রিয়ালের প্র্যাকটিস গ্রাউন্ড আলফ্রেডো দি-স্তেফানো তে হবে, যেখানে আপাতত নিজেদের সমস্ত ম্যাচ আয়োজন করছে রিয়াল তা নিশ্চিত নয়। এই মুহুর্তে বের্নাবাউ তে কিছু কনস্ট্রাকশন কাজ চলছে যা কবে শেষ হবে সেই নিয়ে নিশ্চিত করে বলা যাচ্ছে না।

Share this article
click me!