আইএসএলে খেলতে চলেছেন নেইমার, ফিরমিনো দের প্রাক্তন সতীর্থ

  • বড়সড় চমক ভারতীয় ফুটবল ভক্তদের জন্য
  • উড়িষ্যা এফসিতে যোগ দিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দিয়েগো মউরিসিও
  • এককালে নেইমার, কুটিনহো-দের সাথে ড্রেসিংরুম ভাগ করেছেন
  • বয়সও খুব বেশি নয় এই তারকার

Reetabrata Deb | Published : Aug 31, 2020 3:34 PM IST

আগামী মরশুমের জন্য বড়সড় আর একজন তারকাকে পেল আইএসএল। উড়িষ্যা এফসিতে সই করলেন এককালে নেইমার-কুটিনহোদের সাথে একই দলে খেলা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দিয়েগো মউরিসিও। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড এককালে খেলেছেন রোনাল্ডিনহো-র সাথেও। 

আরও পড়ুনঃক্লাবের বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা, অনুশীলন ও করোনা পরীক্ষায় অনুপস্থিত মেসি, হতাশ ভক্তরা

সোমবার উড়িষ্যা এফসি নিজেদের সোশ্যাল মিডিয়া একাউন্টগুলি মারফত এই খবরটি প্রকাশ করে। আপাতত এক মরশুমের চুক্তিতেই আইএসএল-এর অপেক্ষাকৃত নতুন ফ্র্যাঞ্চাইজির সাথে যুক্ত মউরিসিও। বিশ্ব ফুটবল তাকে চেনে দ্রোগবিনহা নামে। একসময় ব্রাজিলের অনুর্ধ্ব ২০ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। তাছাড়া পেশাদার ফুটবলার হিসাবে তিনি কোরিয়ান লিগ, ব্রাজিলিয়ান লিগ সহ একাধিক দেশে ফুটবল খেলেছেন ২৯ বছরের এই স্ট্রাইকার। আইএসএলে সবসময় বয়স্ক তারকা দের আনা হয় এই অভিযোগ মিথ্যে প্রমান করবে এই তারকা। 

আরও পড়ুনঃআইপিএলের প্রথম ম্যাচে নাও খেলতে পারে ধোনির সিএসকে, সূচি নিয়ে সংকটে বোর্ড

কিংবদন্তি রোনাল্ডিনহো গাউচোর সাথে কেরিয়ারের শুরুতে খেলেছেন মউরিসিও। ২০১০ সালে ব্রাজিলের একটি অন্যতম বিখ্যাত ক্লাব ফ্ল্যামেঙ্গোর হয়ে পেশাদারি ফুটবল শুরু করেন মউরিসিও। সেখানে তিনি সান্নিধ্য পান কিংবদন্তী ফুটবলার রোনাল্ডিনহোর। দুজনে মিলে একসাথে খেলেন গোটা মরশুম। পাশাপাশি ব্রাজিলের অনুর্ধ্ব ২০ দলে তিনি সতীর্থ হিসেবে পেয়েছিলেন পিএসজির নেইমার, বার্সেলোনার ফিলিপে কুটিনহো,  রিয়াল মাদ্রিদের ক্যাসেমিরো, লিভারপুলের রবার্তো ফিরমিনোর মত বর্তমানে ফুটবল বিশ্ব কাঁপানো তারকা ফুটবলারদের। নিজের অধিকাংশ সময় তিনি কাটিয়েছেন কোরিয়ার লিগ ওয়ানে, যেখানে তিনি ১৯টি গোল করেছেন। পাশাপাশি ব্রাজিলিয়ান প্রথম ডিভিশনেও বেশ কিছুদিন খেলে ৬টি গোল করেছেন মউরিসিও। ব্রাজিলের অনুর্ধ্ব ২০ দলের হয়েও তিনটি গোল রয়েছে তার।

আরও পড়ুনঃ'জাতির জন্য অনুপ্রেরণা আপনি', প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকবার্তা সচিন-কোহলি-রোহিতদের

Share this article
click me!