ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে তাদের কী সিদ্ধান্ত, জানিয়ে দিলেন ম্যান ইউ কোচ

ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) ভবিষ্যৎ নিয়ে বড়সড় মন্তব্য করলেন দলের কোচ  এরিক টেন হ্যাগল(Erik Ten hag)। এবার কী করেন রোনাল্ডো সেটাই দেখার। 

Web Desk - ANB | Published : Jul 11, 2022 3:57 PM IST

২০০৩ থেকে ২০০৯ এই সময় ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডেই খেলতেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই ক্লাবই তরুণ রোনাল্ডোকে সুপার স্টার বানিয়েছিল। এই ক্লাবের হয়ে ইপিএল, চ্যাম্পিয়নস ট্রফি সেই একাধিক কেতাব জিতেছেন পর্তুদীজ মহাতারকা। ২০০৯-এর পর মাঝে ১২ বছর রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস ঘুড়ে ফের গত মরসুমে রেড ডেভিলসদের জার্সি গায়ে তুলে নিয়েছিলেন। কিন্তু এবার আর পুরোনো ক্লাবে বেশি দিন মন টিকল না রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড গত ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থানে শেষ করেছে। যার ফলে চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করতে পারেনি।  তারা খেলবে উয়েফা ইউরোপা লিগ।  রোনাল্ডা খেলতে চান চ্যাম্পিয়নস লিগে। সেই কারণেই তিনি ম্য়ান ইউ ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছে বলেই খবর। কিন্তু এবার ক্লাবে রোনাল্ডোর ভবিষ্যথ নিয়ে বড়সড় মন্তব্য করলেন ম্য়ান ইউ-র নতুন কোচ এরিক টেন হ্যাগ।

বর্তমানে তাইল্যান্ডে প্রাক মরসুম সফরে গিয়েছে ম্য়াঞ্চাস্টার ইউনাইটেড। এরপর রেড ডেভিলসদের অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা। ব্যক্তিগত কারণের জন্য রোনাল্ডো এই সফরে আসেননি বলে দাবি করেছেন ম্যান ইউ কোচ। তবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভবিষ্যত নিয়ে  এরিক টেন হ্যাগ বলেন,'ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বিক্রয়ের জন্য নয়। ও আমাদের পরিকল্পনায় রয়েছে। ব্যক্তিগত ইস্যুর জন্য রোনাল্ডো আমাদের সঙ্গে আসেনি। আমরা এই মরশুমে রোনাল্ডোকে নিয়েই পরিকল্পনা করছি। আর কিছু বলার নেই। রোনাল্ডোকে কীভাবে খুশি করতে হবে, তা আমি জানি না। তবে ওর সঙ্গে কাজ করার জন্য় মুখিয়ে আছি আমি।' এছাড়া রোনাল্ডোরর দল ছাড়ার জল্পনা নিয়ে রেড ডেভিলসদের হেডস্যার বলেছেন,'এই জল্পনা রটার আগে ওর সঙ্গে কথা হয়েছে আমার। বেশ ভালই কথাবার্তা হয়েছে। সেগুলো এখন প্রকাশ্যে বলব না। ওর সঙ্গে কথা বলতে ভালই লেগেছে। আশা করি এর পরেও সেই সুযোগ পাওয়া যাবে।'

আরও পড়ুনঃশুধু সূর্যকুমার যাদব নয়, জেনে নিন টি২০ ক্রিকেটে কোন ভারতীয় ক্রিকেটারের রয়েছে কটি শতরান

আরও পড়ুনঃ৯৪ বছরের 'যুবতী', বিশ্ব অ্যাথলেটিক্সে একটি সোনা ও দুটি ব্রোঞ্জ জিতলেন ভগবানী দেবী

প্রসঙ্গত, ২ বছরের চুক্তিতে জুভেন্টাস থেকে নিজের পুরোনো ক্লাব ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডে এসেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ১৫ মিলিয়ন ইউরো ও অতিরিক্ত ৮ মিলিয়ন ইউরো অ্যাড-অন হিসাবে দিয়েছিল ম্যান ইউ। আগামি বছরের ৩০ জুন পর্যন্ত রোনাল্ডোর সঙ্গে চুক্তি রয়েছে পর্তুগিজ মহাতারকার। দলের কোচের তরফ থেকে রোনাল্ডোকে বিক্রি করা হবে না বলার পর এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কী সিদ্ধান্ত নেন সেটাই দেখার। কারণ ইতিমধ্যেই চেলসি, বায়ার্ন মিউনিখ সহ একাধিক ক্লাবের সঙ্গে কথা বলেছেন তার এজেন্ট। কারণ খুব কম ক্লাব রয়েছে যারা রোনাল্ডোকে দলে নেওয়ার ক্ষমতা রয়েছে। তবে ম্য়ান ইউ কোচের মন্তব্যের পর রোনাল্ডোর দলবদল নিয়ে 'চিত্রনাট্য' আরও দমদার দল।

Read more Articles on
Share this article
click me!