Asianet News BanglaAsianet News Bangla

Manchester United- ভাঙল ধৈর্য্যর বাঁধ, ম্যান ইউ কোচের পদ থেকে সরানো হল সোল্কজায়েরকে

ওয়াটফোর্ডের (Watford) বিরুদ্ধে ৪-১ গোলে লজ্জার হার ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United)। কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল ওয়ে গুনার সোল্কজায়েরকে (Ole Gunnar Solskjaer)। পরবর্তী কোচ হিসেবে উঠে আসছে জিদানের (Zidane) নাম। 
 

Ole Gunnar Solskjaer removed from Manchester United coach post spb
Author
Kolkata, First Published Nov 22, 2021, 10:05 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লিভারপুল (Liverpool), ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City), এভার্টন (Everton), লেস্টার সিটি (Leicester City), অ্যাস্টন ভিলা (Aston Villa) একের পর এক ম্যাচ হারের পরও কোচ সোল্কজায়েরকে (Ole Gunnar Solskjaer) নিয়ে একটু ধীরে চলো নীতিই নিয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। তবে কোচের চাকরি যাওয়া একপ্রকার নিশ্চিৎ ছিল  ওয়ে গুনার সোল্কজায়েরের।  কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের (English Premier League)লিগ টেবিলে ১৬ নম্বর স্থানে থাকে ওয়াটফোর্ডের কাছে ৪-১ গোলে রেডি ডেভিলসদের লজ্জার  হারের  পর ধৈর্য্যের বাঁধ ভাঙে ক্লাব কর্তৃপক্ষের। তড়িঘড়ি মিটিংয়ে বসে নিয়েই নিলেন কঠিন সিদ্ধান্তটা। ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল সোল্কজায়েরকে। ফলে মরসুমের মাঝপথে কোচ হীন  হল ম্য়ান ইউ। নতুন কোচ না আসা পর্যন্ত  সহকারী কোচ তথা ক্লাবের প্রাক্তন ফুটবলার মাইকেল ক্যারিক সামলাবেন কোচের দায়িত্ব।

 

 

প্রসঙ্গত, ইপিএলের শেষ ম্যাচে ওয়াটফোর্ডের বিরুদ্ধে ৪-১ গোলে চূর্ণ হতে হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়ে রোনাল্ডো, পোগবা, ব়্যাশফোর্ডরা। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে ডনি ভ্যান ডি বিকের গোলে ব্যবধান কমায় ম্য়ান ইউ। কিন্তু ম্য়াচের ইনজুরি টাইমে ৯২ ও ৯৬ মিনিটে পরপর দুটি গোল হজম করতে হয় রেড ডেভিলসদের। গোল করেন পোড্রো ও বোনাভেঞ্চার। যার ফলে ৪-১ গোলে লজ্জার হারের সম্মুখীন হতে হয় সোল্কজায়েরের দলকে। ম্যাচের পর ম্যান ইউ বোর্ড আপৎকালীন বৈঠকে বসে। প্রায় পাঁচ ঘণ্টা বৈঠকের পর সোলসারকে ছাঁটাইয়ের সিদ্ধান্তে সিলমোহর দেওয়া হয়। সম্মতি দেয় মালিক গ্লেজার পরিবারও। ক্লাবের তরফ থেকে বিবৃতি প্রকাশ করে জানানো হয়,‘ওলে বরাবরই ক্লাব কিংবদন্তি হিসেবেই থেকে যাবেন এবং অত্যন্ত দুঃখের সঙ্গেই আমরা এই সিদ্ধান্ত পৌঁছেছি। গত কয়েকদিন নিঃসন্দেহে খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে আমাদের যেতে হয়েছে। তবে এর জন্য গত তিন বছর ধরে দলের ভীত তৈরি করে পুনর্গঠনের জন্য ও যা যা করেছে, তা একদমই ভুলে গেলে চলবে না। আমাদের সকলের তরফ থেকে ওকে আসন্ন ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল।’

 

 

চলতি মরসুমে  দল গঠনে চমক দিয়েছিল ম্য়াঞ্চেস্টার ইউনাইটেড। জুভেন্তাস থেকে চমক দিয়ে ক্লাবে ফেরানো হয়েছিল ঘরের ছেলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোককে। এছাডাও ব্রুনো ফের্নান্দেস, পল পোগবা, মার্কাস রাশফোর্ডরা তো  আছেই। মনে করা হচ্ছিল অন্য়ান্য যেকোনও শক্তিশালী ক্লাবকে চ্যালেঞ্জ দেবে ম্যান ইউ। কিন্তু আশানারূপ পারফরমেন্স করতে না পারায় সোল্কজায়ের কোচিং নিয়ে উঠতে শুরু করেছিল প্রশ্ন। অবশেষে কোচের চাকরি খোয়ালেন রেড ডেভিলসদের হেডস্য়ার। নতুনকোচহি হিসেবে বেশ  কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল জিনেদিন জিদানের ( Zinedine Zidane)নাম। সরকারি ঘোষণা না হওয়া পর্যন্ত অপেক্ষায় ম্যান ইউ  প্লেয়ার থেকে ভক্তরা।

Follow Us:
Download App:
  • android
  • ios