অ্যাবরড মেরিনার্সদের অভিনব উদ্যোগ, ২৫ জুলাই অনলাইনে মোহনবাগানের আইলিগ জয়ের সেলিব্রেশন

  • করোনার কারণে হয়নি মোহনবাগান আইলিগ জয়ের সেলিব্রেশন
  • তাই এবার অভিনব এক উদ্যোগ নিল বিশ্বজুড়ে মেরিনার্স অ্যাবরড
  • ২৫ জুলাই এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে হবে আইলিগ জয়ের সেলিব্রেশন
  • বিশ্বের বিভিন্ন প্রান্তের মেরিনার্সদের পাশাপাশি উপস্থিত থাকবেন তারকারাও
     

Sudip Paul | Published : Jul 21, 2020 12:20 PM IST / Updated: Jul 21 2020, 05:56 PM IST

অনেকেই বলেন ভারতীয় ফুটবলকে বিশ্বের দরবারে পরিচিতি দেয় দুটি নাম মোহনবাগান ও ইষ্টবেঙ্গল। বিশ্বে যে প্রান্তেই যান না কেন বাঙালি পাবেনই, আর বাঙালি থাকা মানেই ইষ্টবেঙ্গল বা মোহনবাগান থাকা। করোনার কারণে গোটা বিশ্ব ত্রস্ত হলেও, সময়টা খুব একটা খারাপ যাচ্ছে না মোহনবাগান ক্লাবের। গত বছর আইলিগ চ্যাম্পিয়ন হয়েছে দল। এটিকে সঙ্গে গাঁটছড়া বেঁধে নয়া ক্লাব হিসেবে আত্মপ্রকাশ করেছে এটিকে মোহন বাগান। আগামী মরসুমে মোহনবাগানকে খেলবে আইএসএলে। যার ফলে প্রিয় দলের প্রতি প্রত্যাশা ও ভালবাসা আরও বেড়েছে বিশ্বজুড়ে মেরিনার্সদের।

আরও পড়ুনঃআইপিএল নিয়ে ফের নয়া সমস্যায় পড়ল বিসিসিআই

ফ্লোরিডা, নিউ জার্সি, লস এঞ্জেলেস থেকে আবুধাবি সর্বত্রই বিরাজমান সবুজ মেরুণ সমর্থকরা। মোহবনাগানের পঞ্চম আইলিগ জয় উপলক্ষ্যে ২৫ জুলাই এক ভার্চুয়াল সেলিব্রেশনের আয়োজন করা হয়েছে মেরিনার্স অ্যাবরডের পক্ষ থেকে। অনুষ্ঠানের নাম 'মননে মোহন' যেখানে নাচ-গান-আড্ডায় মেতে উঠবেন বিশ্বের বিভিন্ন প্রান্তের মেরিনার্সরা। আর এই ভার্চুয়াল সেলিব্রেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন বিখ্যাত দুই সঙ্গীত শিল্পী সিদ্ধার্থ রায় ওরফে সিধু ও অনিন্দ্য চট্টোপাধ্যায়। মেরিনার্স অ্যাবরডের অএই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অভিনেতা রুদ্রনীল ও কণিনীকা। ইতিমধ্যেই এই উদ্য়োগ সাড়া ফেলেছে বিশ্ব জুড়ে সবজ মেরুণ সমর্থকদের মধ্যে।

আরও পড়ুনঃ৭ টি পিচিচি ট্রফি জিতে অনন্য নজির মেসির, জেনে নিন প্রত্যেকটির বিস্তারিত

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপের টিকিট গ্রাহকদের জন্য বড়সড় ঘোষণা আইসিসির

একটা সময় ছিল যখন প্রিয় ক্লাবের জয়ে সুদূর আমেরিকাতেও সবুজ মেরুন এর মেলা বসতো। সবুজ মেরুণ আবির মেখে হত বিজয় মিছিল, উৎসব। করোনা ভাইরাস মহামারীর কারণে এখন সব অতীত। সকলেই এখন ঘরবন্দি। সেলিব্রেশনটা ছোট হতে হতে এখন জুম, গুগল হ্যাঙ্গাউটে বন্দী হয়ে গেছে। যে আফশোস ভোলার নয় বলে জানিয়েছেন মেরিনার্স অ্যাবরডের সদস্যরা। কিন্তু বর্তমান পরিস্থিতিতে নাই বা হোক পার্টি, নাই বা হোক শহর জুড়ে শোভাযাত্রা, ২৫ জুলাই ভার্চুয়াল সেলিব্রেশন মাতিয়ে তুলবেন পৃথিবীর বিভিন্ন প্রান্তের একনিষ্ঠ মোহনবাগান সমর্থকরা। 

Share this article
click me!