চলতি বছরে বাতিল হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যার ফলে আইপিএলের আয়োজন করততে আর কোনও বাঁধা নেই ভারতীয় ক্রিকেট বোর্ডের। বিশ্বকাপ বাতিল হতেই কোমড় বেঁধে আইপিএল আয়োজনের জন্য ময়দানে নেমে পরেছেন বিসিসিআই আধিকারিকরা।  দেশে করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তের কথা বিচার করে বিদেশের মাটিতে আইপিএল করার পরিকল্পনাও স্থির করে ফেলেছেন বিসিসিআই কর্তারা। সেক্ষেত্রে আরব আমিরশাহিকেই বেছে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সম্ভাব্য ক্রীড়া সূচিও তৈরি করেছে বিসিসিআই। ২৬ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত আইপিএল চলবে। মোট ৬০ টি ম্যাচ ৪৪ দিনে আয়োজন করতে চাইছেন বোর্ড কর্তারা। আরব আমিরশাহির শারজা,দুবাই এবং আবুধাবিতে ম্যাচ আয়োজিত হওয়ার সম্ভাবনা রয়েছে। একই দিনে দুটি করে ম্যাচ করতে চাইছেন কর্তারা। আরব আমিরশাহী ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও গ্রিন সিগন্যাল  পাওয়া গিয়েছে আইপিএল আয়োজনের ব্যাপারে।

আরও পড়ুনঃ৭ টি পিচিচি ট্রফি জিতে অনন্য নজির মেসির, জেনে নিন প্রত্যেকটির বিস্তারিত

বিসিসিআই আইপিএল আয়োজনের জোরকদমে তোরজোর শুরু করলেও, বোর্ডের কাছে নয়া মাথা ব্যাথার কারণ হয়েছে আইপিএলের ব্রডকাস্টাররা। ভারতের অস্ট্রেলিয়া সফর, সেখানে গিয়ে প্লেয়ারদের কোয়ারেন্টাইন থাকার বিষয় ও ঘরোয়া ক্রিকেটের কথা ভেবে বিসিসিআই দিওয়ালির আগে টুর্নামেন্ট শেষ করে দিতে চাইছে। কিন্তু তা পছন্দ নয় আইপিএলের ব্রডকাস্টিং পার্টনার স্টার স্পোর্টসের।জানা গিয়েছে দিওয়ালির সপ্তাহে আইপিএল শেষ করার জন্য বিসিসিআইকে আবেদন করেছে তারা। ব্যবসায়িক স্বার্থে এমনটা চাইছে। বিসিসিআই আসলে দ্রুত আইপিএল শেষ করতে চাইছে অযথা সূচি লম্বা করার পক্ষে তাদের সায় নেই। কিন্তু বিসিসিআই-এর কাছে ব্রডকাস্টাররা সূচি লম্বা করার আবেদন জানিয়েছে বলেই খবর।

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপকে লাল কার্ড, সবুজ সঙ্কেত পেয়ে আইপিএলের প্রস্তুতিতে বিসিসিআই

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপের টিকিট গ্রাহকদের জন্য বড়সড় ঘোষণা আইসিসির

এছাড়াও ৪ দিনে গোটা টুর্নামেন্ট শেষ করতে চাইছে বিসিসিআই। সেখানেই আপত্তি স্টার স্পোর্টসের (Star Sports)। কারণ, ৪৪ দিনে টুর্নামেন্ট শুরুর অর্থ একদিনে জোড়া জোড়া ম্যাচ পড়ার সম্ভাবনা বেশি। যা কিনা টিআরপি কমিয়ে দেয়। একদিনে একটি করে ম্যাচ হলে টিআরপি অনেক বেশি হয়। সেজন্য তারা চাইছে ‘ডবল হেডার’ কমাতে। কিন্তু বোর্ড আবার নিজেদের অবস্থানে অনড়। তাঁরা চাইছে নভেম্বরের প্রথম সপ্তাহেই আইপিএল মিটিয়ে দিতে। ফলে আইপিএলের সূচি নিয়ে ব্রডকাস্টিং পার্টনার স্টার স্পোর্টসের সঙ্গে ক্রীড়াসূচি নিয়ে নয়া সমস্যায় বিসিসিআই।