করোনা ভাইরাস মহামারীর কারণে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের সিদ্ধান্ত ঘোষণা করেছে আইসিসি। এক বছর পিছিয়ে দেওয়া হল টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচি। পরের বছর অক্টোবর-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হবে বলে জানানো হয়েছে আইসিসির তরফে। আইসিসির সিদ্ধান্তের পর খুশি ভারতীয় ক্রিকেট বোর্ডও। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় বিসিসিআইয়েরও আইপিএল আয়োজনে আর কোনও বাধা রইল না। বিশ্বকাপ বাতিলের পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট নিয়েও বড় সড় সিদ্ধান্ত নিল আইসিসি।

আরও পড়ুনঃটি২০ বিশ্বকাপকে লাল কার্ড, সবুজ সঙ্কেত পেয়ে আইপিএলের প্রস্তুতিতে বিসিসিআই

বিশ্বকাপর সূচি অনুসারে টিকিট বিক্রি শুরু করে দিয়েছিল আইসিসি। কিন্তু করোনা ভাইরাসের কারণে বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা যত ঘনীভূত হয়েছে ততই বিশ্বকাপের টিকিট যারা ক্রয় করেছেন তাদের উদ্বেগ বেড়েছে। অবশেষে বিশ্বকাপ স্থগিত হওয়ায় সকল টিকিট গ্রাহকরা ভাবছিলেন, তারা যে এত টাকা দিয়ে টিকিট কাটল তা কী হবে। সকলের চিন্তার অবসান ঘটিয়ে আইসিসি টিকিট নিয়ে তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিল। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি অস্ট্রেলিয়ায় হয়, তাহলে এই বছর যাঁরা টিকিট কেটেছিলেন তাঁরা সেই টিকিট দিয়েই বিশ্বকাপের ম্যাচ দেখতে পাবেন। আর যদি অস্ট্রেলিয়া ২০২২ এর বিশ্বকাপ আয়োজন করে সেক্ষেত্রে টিকিটের পুরো দাম ফেরত দিয়ে দেওয়া হবে। ১৫ ডিসেম্বর পর্যন্ত টিকিট এর দাম ফেরতের জন্য আবেদন করা যাবে।

আরও পড়ুনঃস্টোকস ও ব্রডের দাপটে দ্বিতীয় টেস্ট জিতল ইংল্যান্ড, সিরিজের ফল ১-১

আরও পড়ুনঃচিনে নিন বিশ্বের সব থেকে সেক্সিয়েস্ট ফুটবল রেফারিদের, যাদের রূপ ঝড় তোলে হৃদয়ে

ফলে টিকিট নিয়ে আইসিসির এই সিদ্ধান্তে খুশি গ্রাহকরা। কিন্তু ২০২১ ও ২০২২ সালের বিশ্বকাপ কোথায় হবে তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। আইসিসির পরিকল্পনা নয়া চেয়ারম্যান নিযুক্ত হওয়ার পরই এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ফলে আগামী বছর ভারতে না অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ হবে তা নিয়ে ধোঁয়াশা রয়েই গেল টিকিট গ্রাহকদের কাছে। ডিসেম্বর পর্যন্ত হাতে সময় থাকায় আরও কিছু দিন অপেক্ষা করেই শ্রেয় বলে মনে করছেন টিকিট গ্রাহকরা।