বিসিসিআইয়ের সাথে ভারত-পাক সিরিজ নিয়ে আর আলোচনায় বসবে না পিসিবি

  • বিসিসিআই-এর সাথে আর আলোচনায় যেতে নারাজ পিসিবি
  • দুই দেশের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক স্বাভাবিক দেখতে চায় পিসিবি
  • রাজনৈতিক দ্বন্দ্ব মেটাতে ক্রিকেট সাহায্য করবে মত তাদের
  • শেষবার ২০১৯ বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল দুই দেশ
     

Reetabrata Deb | Published : Jul 24, 2020 1:27 PM IST

বিসিসিআইয়ের পিছু পিছু আর ছুটবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিবি। অবশ্য তা বলে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেটের আশাও ছাড়ছে না প্রতিবেশী দেশ। দুই দেশের মধ্যে রাজনৈতিক ব্যবধান যতই থাক, তা ভারত-পাক ক্রিকেটীয় সম্পর্কে চিড় ধরাতে পারবে না বলে মনে করেন পিসিবি চেয়ারম্যান অহসান মানি। ঠিক এই কথাই বলেছেন তিনি।

আরও পড়ুনঃ১২ ই সেপ্টেম্বর থেকে শুরু হবে ২০২০-২১ মরশুমের ইপিএল

পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিবি চেয়ারম্যান অহসান মানি মনে করেন, ভারত-পাক দ্বিপাক্ষিক ক্রিকেট অবিলম্বে শুরু করা উচিত। এই সিরিজের মধ্যে দিয়ে দুই দেশের রাজনৈতিক সম্পর্কও উন্নতি হতে পারে বলে মনে করেন মানি। তবে এর জন্য তিনি বিসিসিআইয়-কে জোর করতে পারবেন না বলেও জানিয়েছেন পিসিবি প্রধান। বলেছেন, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার বিসিসিআই-কেই নিতে হবে।

আরও পড়ুনঃম্যান ইউ-তে যেতে পারে স্যানচো, ফাতি-র সাথে নতুন চুক্তি করতে চায় বার্সা

আরও পড়ুনঃশেষ ম্যাচে চেলসিকে হারিয়ে ট্রফি পেল লিভারপুল, দেখুন ইপিএল চ্যাম্পিয়নদে সেলিব্রেশনের সব মুহূর্ত

সীমান্তে গোলাগুলি এবং জঙ্গি অনুপ্রবেশ নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে উঠায় ভারত ও পাকিস্তানের কূটনৈতিক ও রাজনৈতিক সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। এই পরিস্থিতি দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক মধ্যে পুনরায় ক্রিকেট শুরু হওয়া অসম্ভব বলেই মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। শেষ ২০১৯ বিশ্বকাপের ক্রিকেট ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল।

Share this article
click me!