এখনও শেষ হয়নি চলতি ইপিএল। লিগের বিজয়ী অনেকদিন আগে নিশ্চিত হয়ে গেলেও এখনও নির্ধারিত হয়নি ইপিএলের টপ ফোর। চ্যাম্পিয়ন্স লিগের জন্য কোন চারটি দল এবং ইউরোপা লিগের জন্য কারা যোগ্যতা অর্জন করবেন তা জানার জন্য একেবারে শেষ ম্যাচ ডে অবধি অপেক্ষা করতে হচ্ছে। এখনও অবধি টপ ফোরের দৌড়ে রয়েছে তিনটি দল। তারা হল চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, লেস্টার সিটি। সেই শেষ পর্বের খেলার দিন আশার আগেই এলো আরও একটি বড় খবর।

আরও পড়ুনঃম্যান ইউ-তে যেতে পারে স্যানচো, ফাতি-র সাথে নতুন চুক্তি করতে চায় বার্সা

পরবর্তী মরশুম অর্থাৎ ২০২০-২১ মরশুমের ইপিএল শুরুর দিন ঘোষণা হয়ে গেল আজ। ১২ ই সেপ্টেম্বর থেকে শুরু হবে লিগ। যদিও এখনও পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়নি। চলতি লিগ শেষ হওয়ার ৭ সপ্তাহের মধ্যে শুরু হচ্ছে পরবর্তী লিগ মরশুম। প্রশ্ন উঠছে এখন থেকেই যে পরবর্তী মরশুমে ক্লান্তি কতটা বাধা হয়ে উঠবে খেলোয়াড়-দের কাছে। 

আরও পড়ুনঃ১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহিতে শুরু হচ্ছে আইপিএল, খবর বোর্ড সূত্রে

আরও পড়নঃপাক বর্ডারের সামনে দাঁড়িয়ে সটান বুকে ভারতীয় সেনার ভাংড়া,ভিডিও শেয়ার করলেন বীরেন্দ্র সেওয়াগ

রবিবার ইপিএলের শেষ ম্যাচ ডে-তে মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড এবং লেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগ খেলতে গেলে ম্যাচ জিততেই হবে লেস্টার-কে। জিতলে কিংবা নিদেনপক্ষে ড্র করলেও চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করবে রেড ডেভিলসরা। চেলসির শেষ খেলাটি রয়েছে উলভসদের বিপক্ষে। সেই খেলায় জিতলে টপ ফোর নিশ্চিত ল্যাম্পার্ডের দলের। কিন্তু উলভস রয়েছে ইউরোপা লিগে যোগ্যতা অর্জনের লড়াইয়ে। তাদের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে জোসে মৌরীনহো-র স্পার্স। তাই জিততে মরিয়া থাকবে তারাও। চেলসি ম্যাচ হারলে তাদের তাকিয়ে থাকতে হবে ম্যান ইউ বনাম লেস্টার ম্যাচের দিকে। সেক্ষেত্রে চেলসি চাইবে জিতুক ম্যান ইউ। কারণ লেস্টার জিতলে গোল পার্থক্যয় পিছিয়ে পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগের আশা ছাড়তে হবে তাদের।