ওড়িশার বিরুদ্ধেও হার এসসি ইস্টবেঙ্গল, মরসুমের শেষ ৪ ম্য়াচেও কী হতাশাই সাঙ্গ হবে লাল-হলুদের

আইএসএলের (ISL) গুরুত্বপূর্ণ ম্য়াচে এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal) ২-১ গোলে হারাল ওড়িশা এফসি (Odisha FC)। ম্য়াচে গোল করে ও করিয়ে নায়ক জাভি হার্নান্ডেজ (Javi Hernandez)। মারিও রিভেরার দলের হয়ে একমাত্র গোলটি করেন পেরোসেভিচ (Perosevic)।
 

Asianet News Bangla | Published : Feb 8, 2022 6:18 AM IST / Updated: Feb 08 2022, 11:52 AM IST

মারিও রিভেরার (Mario Rivera) কোচিংয়ে একটানা চার ম্য়াচ জয় অধরা রয়ে গেল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। তার মধ্যে ৩টি হার একটি ড্র।  দায়িত্ব নিয়ে প্রথম ম্য়াচে গোয়ার বিরুদ্ধে দলকে প্রথম জয় এনে দিয়েছিলেন লাল-হলুদের নতুন কোচ। আশার আলো দেখেছিল সমর্থকরা। কিন্তু তারপর চিত্রটা সেই একই। রক্ষণে হীরা মণ্ডলের (Hira Mandal)লড়াই ছাড়া জীর্ণ দশা, মাঝমাঠে বোঝাপড়ার অভাব। আক্রমণেঅ পেররোসেভিচ (Perosevic)ছাড়া বাকিদের  বিবর্ণ অবস্থা। মরসুম শেষের চার ম্য়াচ আগেও শুধু হতাশাই সাঙ্গ লাল-হলুদ ব্রিগেডের। সোমবার আইএসএলের গুরুত্বপূর্ণ ম্য়াচে ওড়িশা এফসির (Odisha FC)বিরুদ্ধে পরাজয়ের গ্লানি নিয়েই মাঠ ছাড়তে হয় মারিও রিভেরার দল। প্রাক্তন এটিকে মোহনবাগান প্লেয়ার জাভি হার্নান্ডেজের (Javi Hernandez)অনবদ্য ফুটবলের কাছেই ২-১ গোলে হার মানতে হল এসসি ইস্টবেঙ্গলকে। 

সোমবার ম্য়াচের শুরু থেকেই গোলের লক্ষ্যে ঝাঁপায় এসসি ইস্টবেঙ্গল ও ওড়িশা এফসি। ম্য়াচের শুরুতে বেশ কিছু সুযোগ পেয়েছিল মারিও রিভেরার দল। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি লাল-হলুদের অ্য়াটাকিং লাইন। পাল্টা ম্য়াচের ২৩ মিনিটে গোল হজম করতে হয় এসসি ইস্টবেঙ্গলকে। সম্পূর্ণ রক্ষণের ভুলে এই গোল হজম করতে হয়। জাভি হার্নান্ডেজের  পাস থেকে গোল করে ওড়িশা এফসিকে গোল করে জনাথাস ডে জিসাস। ম্য়াচের ২৮ মিনিটে কর্ণার থেকে গোল করার সুযোগ পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল। কিন্তু তা কাজে লাগাতে পারেনি মার্সেলো রিবেইরা, পেরোসেভিচরা। এরপর প্রথমার্ধে দুই দলই কয়েকটি গোলের সুযোগ তৈরি করেছিল, কিন্তু গোলের দরজা খোলেনি। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে য়ায় ওড়িশা এফসি।

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্য়াচে সমতা ফেরানোর চেষ্টা করে এসসি ইস্টবেঙ্গল। ম্য়াচের ৬৪ মিনিটে গোলের মুখ খোলে লাল-হলুদ ব্রিগেড। ঝ মাঠে ক্রাসনিকের মিস পাস ধরে ফেলেছিলেন পর্চে। তিনি ওড়িশা ডিফেন্ডারদের মাথার উপর দিয়ে বল বাড়ান পেরোসেভিচকে। কাউন্টার অ্যাটাক করে পারফেক্ট ফিনিশ করে দলকে সমতায় ফেরান পেরোসেভিচ। কিন্তু ম্য়াচে সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। ম্য়াচের ৭৫ মিনিটে জোনাথাসের পাস থেকে অসাধারণ গোল করে ওড়িশা ফসিকে এগিয়ে দেন জাভি হার্নান্ডেজ। শেষ পর্যন্ত ম্য়াচের ফেরার চেষ্টা করলেও আর সম্ভব হয়নি। এই ম্য়াচ হারের পর মরসুমের শেষ চার বাকি ম্য়াচে সমর্থকদের মুখে হাস ফোটাতে পারে কিনা এসসি ইস্টবেঙ্গল সেটাই দেখার।

Share this article
click me!