ডার্বি জিততে কেমন একাদশ সাজাতে পারেন স্টিভেন কনস্টেনটাইন ও জুয়ান ফেরান্দো, দেখে নিন এক নজরে

রবিবার ডুরান্ড কাপের (Durand Cup 2022) গ্রুপ পর্বের খেলায় যুবভারতীয় স্টেডিয়ামে কলকাতা ডার্বিতে মুখোমুখি এটিকে মোহনাগান বনাম ইমামি ইস্টবেঙ্গল (ATK Mohun Bagan vs Emami East Bengal)। প্রতিযোগিতার প্রথম জয় পেতে মরিয়া দুই দল। ম্যাচের আগে দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ।
 

Web Desk - ANB | Published : Aug 27, 2022 2:06 PM IST

অবশেষে আর কিছু সময়ের অপেক্ষা। তারপর অবসান ঘটতে চলেছে দীর্ঘ আড়াই বছরের প্রতীক্ষার। কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে ফিরতে চলেছে বাঙালির আবেগের, উচ্ছ্বাসের, উন্মাদনারর, হাসি-কান্নার, ঐতিহাসিক এটিকে মোহনবাগান ও ইমামি ইস্টবেঙ্গলের ডার্বি। বিগত আড়াই বছর ধরে বাংলার দুই প্রধান ও চিরপ্রতীদ্বন্দ্বী দল একে অপরের মুখোমুখি হলেও তা হয়ছিল কলকাতার বাইরে। করোনা অতমারীর কারণে দর্শক শূন্য  মাঠে হয়েছিল খেলা। তবে এবার ডুরান্ড কাপে ফের একবার সবুজ-মেরুণ ও লাল-হলুদ দুই ভাগে ভাগ হয়ে যাবে যুবভারতীর গ্যালারি। ডার্বি জ্বরে কাবু গোটা তিলোত্মা। তবে আফশোস শুধু একটাই প্রতিযোহিতার শুরুটা ভালো হয়নি দুই প্রধানের। ডুরান্ড কাপের প্রথম দুই ম্যাচের মধ্যে একটিতে হার ও একটি ড্র করেছে সবুজ-মেরুণ ব্রিগেড। অপরদিকে, দুটি ম্য়াচেই ড্র করেছে লাল-হলুদ ব্রিগেড। ফলে মেগা ডার্বিতে জয় পেতে মরিয়া জুয়ান ফেরান্দো ও স্টিভেন কনস্টেনটাইনের দল। এই ম্যাচে কী হতে চলেছে দুই দলের সম্ভাব্য একাদশ তা নিয়েও চলছে জোর জল্পনা। এক ঝলকে দেখে নিন মরসুমের প্রথম ডার্বিতে এটিকে মোহনবাগান ও ইমামি ইস্টবেঙ্গলের সম্ভাব্য একাদশ।

ম্যাচের আগে ক্লোজ ডোর অনুশীলন করিয়েছেন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। দলের রণনীতি ও প্রথম একাদশ নিয়ে খুব একটা মুখ খোলেননি তিনি। তলে প্রথম দুই ম্যাচের পারফরম্য়ান্স ও সূত্র মারফত যতটুকু জানা যাচ্ছে  গোলকিপার বিশাল কাইত, রক্ষণে খেলতে পারেন শুভাশিস বসু, ফ্লোরেন্তিন পোগবা, প্রীতম কোটাল এবং আশিস রাই।  আর মাঝ মাঠে দেখা যাবে লিস্টন কোলাসো, কার্ল ম্যাকহিউ এবং আশিক কুরুনিয়ানকে। আর আক্রমণ বিভাগে দেখা যেতে মনবীর সিং ও তার সঙ্গী হিসেবে জনি কাউকো ও হুগো বুমোসের মধ্যে একজনকে। দুজনের মধ্যে যে আক্রমণে খেলবেন অপর জন খেলবেন মাঝ মাঠে।

এটিকে মোহনবাগানের সম্ভাব্য একাদশ-
বিশাল কাইত (গোলকিপার)
শুভাশিস বসু
ফ্লোরেন্তিন পোগবা
আশিস রাই
প্রীতম কোটাল
লিস্টন কোলাসো
হুগো বুমোস
কার্ল ম্যাকহিউ
আশিক কুরুনিয়ান
জনি কাউকো
মনবীর সিংহ

অপরদিকে, গোল করার লোকের অভাবে ভুগছে ইমামি ইস্টবেঙ্গল। প্রথম দুই ম্যাচে অসংখ্যা সুযোগ নষ্ট করেছেন সুনিত পাসি ও ভিপি সুহের। সই সব সুযোগের কয়েকটি কাজে লাগাতে পারলেও খেলার ফল অন্যরকম হতে পারত। ডার্বির আগের দিনের অনুশীলন বৃষ্টির কারণে বাতিল হয়েছে লাল-হলুদ ব্রিগেডের। তবে এখনও পর্যন্ত যা খবর, ডার্বিতে ইমামি ইস্টবেঙ্গলরে প্রথম একাদশে গোলকিপার  কমলজিৎ সিংহ, রক্ষণে লালচুংনুঙ্গা, কারালাম্বোস কিরিয়াকু, জেরি লালরিনজুয়ালা, মহম্মদ রাকিপ।  মাঝ মাঠে তুহিন দাস, অনিকেত যাদব, আলেক্স লিমা, অমরজিৎ সিংহ। আর আক্রমণে খেলতে পারেন এলিয়ান্দ্রো/হিমাংশু জাংরা, ভিপি সুহের।

ইমামি ইস্টবেঙ্গলের সম্ভাব্য একাদশ-
কমলজিৎ সিংহ (গোলকিপার)
লালচুংনুঙ্গা
কারালাম্বোস কিরিয়াকু
জেরি লালরিনজুয়ালা
মহম্মদ রাকিপ, 
তুহিন দাস
অনিকেত যাদব
আলেক্স লিমা
অমরজিৎ সিংহ
এলিয়ান্দ্রো/হিমাংশু জাংরা
ভিপি সুহের

আরও পড়ুনঃআড়াই বছর পর যুবভারতীতে এটিকে মোহনাগান বনাম ইমামি ইস্টবেঙ্গল ডার্বি, কে হাসবে শেষ হাসি

আরও পড়ুনঃকলকাতা ডার্বির ইতিহাসে থাকবে চিরস্মরণীয়, ফিরে দেখা ইস্ট-মোহন দ্বৈরথের সেরা ৫টি ম্যাচ

Share this article
click me!