Asianet News BanglaAsianet News Bangla

আড়াই বছর পর যুবভারতীতে এটিকে মোহনাগান বনাম ইমামি ইস্টবেঙ্গল ডার্বি, কে হাসবে শেষ হাসি

রবিবার ডুরান্ড কাপের (Durand Cup 2022) গ্রুপ পর্বের খেলায় যুবভারতীয় স্টেডিয়ামে কলকাতা ডার্বিতে মুখোমুখি এটিকে মোহনাগান বনাম ইমামি ইস্টবেঙ্গল (ATK Mohun Bagan vs Emami East Bengal)। প্রতিযোগিতার প্রথম জয় পেতে মরিয়া দুই দল। 
 

Durand Cup 2022 ATK Mohun Bagan vs Emami East Bengal match prediction who will win the kolkata derby spb
Author
First Published Aug 27, 2022, 5:54 PM IST

রবিবার একদিকে যেমন এশিয়া কাপ ক্রিকেটে ভারত বনাম পাকিস্তান মহারণ। ঠিক তেমনই  বাংলার ফুটবলে এটিকে মোহনাগান বনাম ইমামি ইস্টবেঙ্গলের ডার্বির দ্বৈরথ। ডুরান্ড কাপের গ্রুপ পর্বের খেলায় মরসুমের প্রথম বড় ম্যাচে মুখোমখি হতে চলেছে লাল-হলুদ ও সবুজ মেরুণ ব্রিগেড। কিন্তু বাঙালির আবেগের চিরন্তন ডার্বিতে নামার আগে যথেষ্ট চাপে দুই দল। কারণ প্রতিযোগিতায় দুটি করে ম্যাচ খেলে ফেললেও কোনও দলই এখনও একটি করেও ম্যাচেও জয় পায়নি। জুয়ান ফেরান্দোর দল  একটি হার  একটি ড্র করেছে। অপরদিকে, প্রথম দুটি ম্য়াচে গোলের মুখই খুলতে পারেনি স্টিভেনন কনস্টেনটাইনের দল। প্রাপ্তি বলতে দুটি ম্যাচে অসংখ্য সুযোগ নষ্ট করলেও গোলশূন্য ড্র করছে ইমামি ইস্টবেঙ্গল। এই পরিস্থিতিতে দীর্ঘ আড়াই বছর পর ফের যুবভারতীতে ফিরছে প্রাণের ডার্বি। শেষ হাসি কে হাসে এখন সেটাই দেখার।

আত্মবিশ্বাসী সবুজ-মেরুণ ব্রিগেড-
শেষ দুটি ম্যাচে জয় অধরা থাকলেও বড় ম্যাচ নিয়ে খুব একট চিন্তিত নন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো থেকে শুরু করে দলের ফুটবলাররা।  শনিবার রুদ্ধদ্বার অনুশীলনে সাধারণ জিনিসগুলির উপরেই জোর দিলেন কোচ জুয়ান ফেরান্দো। ডুরান্ডে প্রচুর গোল নষ্ট করছে তাঁর দল, যার খেসারত দিতে হয়েছে। তাই ডার্বির দিন বক্সে যাতে কোনও ভুল না হয়, সেটাই বার বার করে বোঝাচ্ছেন লিস্টন কোলাসো, মনবীর সিংহদের। দলের মিডিয়া টিমকে জুয়ান ফেরান্দো বলেছেন,'ডার্বি নিয়ে আমার বা দলের কোনও চাপ নেই। শেষ দুটো ম্যাচে জিততে পারিনি বলে হতাশ লাগলেও চিন্তিত নই। কারণ গোলের সুযোগ কাজে লাগাতে পারলে জিততেও পারতাম। খারাপ খেললে বা গোলের সুযোগ তৈরি করতে না পারলে চাপ থাকত। একটা অনুশীলন ম্যাচ খেলে নেমে পড়েছি ডুরান্ডে। দল সবে তৈরি হয়েছে। কিছু ভুলত্রুটি হচ্ছে। তবে ডার্বিতে হবে না সেটাই আশা করি।' একইসঙ্গে প্রতিপক্ষ দলকে যথেষ্ট সমীহ করেছেন বাগান কোচ। ফলে ডার্বির আগে আত্মবিশ্বাসী সবুজ-মেরুণ ব্রিগেড।

Durand Cup 2022 ATK Mohun Bagan vs Emami East Bengal match prediction who will win the kolkata derby spb

চাপের মধ্যে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ইমামি ইস্টবেঙ্গল-
শেষ দুটি ম্যাচ কোনও ক্রমে ড্র করে এক পয়েন্ট ঘরে তুলেছে স্টিভেন কনস্টেনটাইনের ইমামি ইস্টবেঙ্গল। প্রথনম দুটি ম্য়াচে কোনও গোল না খেলেও, কোনও গোল করতেও পারেনি লাল-হলুদের অ্যাটাকিং লাইন। বিশেষ করে ভিপি সুহের ও সুমিত পাসি যে ঝুরি ঝুরি মিস করেছে তা চিন্তায় রেখেছে লাল-হলুদের ব্রিটিশ কোচকে। তবে দলের রক্ষণ ও মাঝমাঠ নিয়ে আশার আলো রয়েছে। বড় ম্যাচে নামার আগে লাল-হলুদের সমস্যা আরও বেড়েছে ম্যাচের আগেরর দিন অনুশীলন করতে না পারা। শনিবার দুপুর থেকে অনুশীলন রেখেছিলেন স্টিভেন কনস্টেনটাইন। কিন্তু লাগাতার বৃষ্টির জেরে শেষ পর্যন্ত অনুশীলন বাতিল করতে ব্যর্থ হন ইস্টবেঙ্গল কোচ। ফলে ডার্বির আগে দিন অনুশীলন ছাড়াই মেগা ম্যাচে নামতে হবে কনস্টেনটাইনের দলকে। তবে প্রথম দ ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে ডার্বিতে ঘুড়ে দাঁডাতে মরিয়া লাল-হলুদ ব্রিগেড।

Durand Cup 2022 ATK Mohun Bagan vs Emami East Bengal match prediction who will win the kolkata derby spb

ম্যাচ প্রেডিকশন-
মরসুম শুরুর আগে ইবেক আগে থেকেই দল গড়ে অনুশীলন শুরু করে দিয়েছিল এটিকে মোহনবাগান। অন্যদিকে মরুম শুরুর ঠিক আগে দল গড়ার কাজ শুরু কর ইমামি ইস্টবেঙ্গল। এমনিতেও শেষ ৫ সাক্ষাতে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে হারতে হয়েছে ইমামি ইস্টবেঙ্গলকে। রবিবার জিতলে টানা হাফ ডজন ম্যাচ জিতবে সবুজ-মেরুণ ব্রিগেড। এছাড়া দুই গলের শক্তির বিচার করলেও কিছুটা  জুয়ান ফেরান্দোর দলকেই এগিয়ে রাখছেন ফুটবল বিশেষেজ্ঞরা। শেষ পর্যন্ত রবিবাসরীয় যুব ভারতীতে শেষ হাসি কে হাসে সেটাই দেখার।

আরও পড়ুনঃ'সবুজ মেরুন সমর্থকদের ডার্বি নিয়ে আবেগ জানি, তাই ভার্বি জেতাটা চ্যালেঞ্জ হিসাবে নিচ্ছি' - জুয়ান ফেরান্দো

আরও পড়ুনঃচোট সারিয়ে ট্র্যাকে ফিরেই গড়লেন নয়া ইতিহাস, ডায়মন্ড লিগে সোনা জিতলেন নীরজ চোপড়া

Follow Us:
Download App:
  • android
  • ios