চাকরি গেল রবি ফাওলারের, লাল-হলুদের নতুন কোচ রিয়াল মাদ্রিদ যুব দলের প্রাক্তন ম্যানেজার

আইএসএলের আগে বড় চমক দিল এসসি ইস্টবেঙ্গল। কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল রবি ফাওলারকে। তার বদলে নতুন কোচ হলেন য়াল মাদ্রিদের যুব দল ‘ক্যাস্টিয়া’কে কোচিং করানো ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজ।
 

Asianet News Bangla | Published : Sep 8, 2021 6:00 PM IST / Updated: Sep 09 2021, 02:43 PM IST

মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে আইএসএলে খেলার জটিলতা কাটার পরই দল গঠনে একের পর এক চমক দিচ্ছিল এসসি ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই একাধিক জাতীয় তারকা প্লেয়ারকে সই করেছে লাল-হলুদ ব্রিগেড। কিন্তু নতুন মরসুম শুরুর আগে সবথেকে বড় চমকটা বৃহস্পতিবার দিল এসসি ইস্টবেঙ্গল। রবি ফাওলারকে সরিয়ে নতুন কোচের নাম ঘোষণা করল লাল-হলুদ কর্তৃপক্ষ। এসসি ইস্টবেঙ্গলের নতু কোচ হিসেবে নিযুক্ত হলেন  রিয়াল মাদ্রিদের যুব দল ‘ক্যাস্টিয়া’কে কোচিং করানো ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজ।

 

 

ইস্টেবহ্গলের নয়া কোচ নিযুক্তির খবর সকলকেই অবাক করেছে। কারণ রবি ফাওলারের সঙ্গে আরও এক বছর চুক্তি ছিল দলের। এমনকী এই মরসুমেও তিনি দলের কোচিং করাবেন সেই খবর শোনা যাচ্ছিল ময়দানি বট তলায়। দলের বিদেশী ফুটবলার নির্বাচনের দায়িত্ব ফাওলারকে দেওয়া হয়েছে বলেও শোনা যাচ্ছিল। কিন্তু কেন হঠাৎ এমন কোচ বদলের সিদ্ধান্ত নিল তা পরিষ্কার নয়। তবে ফুটবল বিশেষজ্ঞদের মতে, গতবারের দলের পারফরমেন্স ও ফাওলারের একাধিক ক্ষেত্রে বেফাঁস মন্তব্যের কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে এসসি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ। বুধবার বিকেলে কোচ পরিবর্তনের খবর জানানো হয়। দু’পক্ষের মধ্যে আলোচনার পরই ফাওলারকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। একইসঙ্গে ফাওলারকে আগামির জন্য শুভেচ্ছাও জানানো হয়েছে। একইসঙ্গে সহকারী কোচ টনি গ্র্যান্টও থাকছেন না বলেও জানিয়ে দেওয়া হয়। 

 

 

এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ দিয়াজের অভিজ্ঞতাও কম নয়। রিয়াল মাদ্রিদের বিভিন্ন বয়স ভিত্তিক দল থেকে শুরু করে রিয়াল মাদ্রিদ বি, সি, যপব দলের কোঅর্ডিনেটর ও পরে ক্যাস্টিয়ার কোচিং করিয়েছেন ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজ। গত দু’দশকে কোচ হিসেবে মোট ৩২৮টি ম্যাচে দায়িত্বে ছিলেন দিয়াজ। এছাড়া ভারতে আসার আগে স্পেনের হারকিউলিস ক্লাবের দায়িত্বে ছিলেন তিনি।  গত দু’দশকে কোচ হিসেবে মোট ৩২৮টি ম্যাচে দায়িত্বে ছিলেন দিয়াজ। জয়ের শতাংশের হার ৪১.৭৭। এসসি ইস্টবেঙ্গলের সেরাটা উজার করে দেওয়ার কথাও জানিয়েছেন দিয়াজ।

Share this article
click me!