SC EAST BENGAL: লাল-হলুদের ভাগ্যের চাকা ঘোরালেন 'সুপার মারিও', মরসুমের প্রথম জয় পেল এসসি ইস্টবেঙ্গল

আইএসএলে (ISL) মরসুমের প্রথম জয় পেল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। দলের দায়িত্ব নিয়েই জয় উপহার দিলেন মারিও রিভেরা (Mario Rivera)। এফসি গোয়াকে (FC Goa)২-১ গোলে হারাল লাল-হলুদ ব্রিগেড। ম্য়াচে এসসি ইস্টবেঙ্গলের হয়ে জোড়া গোল করেন নাওরেম সিং (Naorem Singh)। 
 

Asianet News Bangla | Published : Jan 19, 2022 4:29 PM IST / Updated: Jan 19 2022, 10:10 PM IST

অবশেষে আইএসএলে (ISL)২০২১-২২ মরসুমে প্রথম জয় পেল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। টানা ১১ ম্য়াচ জয় অধরা ছিল লাল-হলুদ ব্রিগেডের।  অবশেষে ১২তম ম্যাচে লাল-হলুদের ভাগ্যের চাকা ঘুরল নতুন কোচ মারিও রিভেরার (Mario Rivera)হাত ধরে। এফসি গোয়াকে (FC Goa)২-১ গোলে হারাল এসসি ইস্টবেঙ্গল। ম্যাচে লাল-হলুদের হয়ে জোড়া গোল করে নায়ক নাওরেম সিং (Naorem Singh)। গোয়ার হয়ে একনমাত্র গোলটি করেন অ্যালবার্টো নগুয়েরা। মারিও রিভেরার হাত ধরে মরসুমের প্রথম জয় পেয়ে উচ্ছ্বসিত লাল-হলুদ সমর্থকরাও। অনেক ঢাক-ঢোল পিটিয়ে আনা কোচ ম্য়ানুয়ে দিয়াজ যা করে দেখাতে পারেননি, অন্তবর্তীকালীন কোচ রেনেডি সিং লড়াকু ফুটবল উপহার দিলেও অধরা থেকে গিয়েছিল জয়। মারিও রিভেরা দায়িত্ব নিয়েই সমর্থকদের জয় উপহার দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। আর তা তিনি করে দেখালেন প্রথম ম্য়াচেই। এরআগে ইস্টবেহ্গেলরে দায়িত্ব নিয়ে খাদের কিনারা থেকে টেনে তুলে দলকে আইলিগ রানার্স করেছিলেন স্প্যানিশ কোচ। এবারও লাল-হলুদের লাকি চার্ম হয়ে ওঠার যাত্রাটা ভালোভাবেই শুরু করলেন নয়া কোচ। সমার্থকরা ইতিমধ্যে নবলতে শুরু করেছেন ' সুপার মারিও'। 

 

 

এদিন  ম্য়াচের শুরু থেকেই  হাড্ডাহাড্ডি ফুটবল খেলে দুই দল। এফসি গোয়া প্রথম থেকে বল পজিশন নিজেদের দখলে রেখে  আক্রমণে যাওয়ার চেষ্টা করে এফসি গোয়া। অপরদিকে রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার রণনীতি নেয় এসসি ইস্টবেঙ্গল। কিন্তু এদিন ম্য়াচের ৯ মিনিটেই গোলের মুখ খুলে ফেলে মারিও রিভেরার দল।  এফসি গোয়াকে নিজেদের ভুলে ব্যাক পাসের খেসারত দিতে হয়। সেই বল ধরেই দুরন্ত গোল করে লাল-হলুদকে ১-০ এগিয়ে দিলেন নওরেম সিং। ১ গোলে পিছিয়ে পড়ার পর গোল শোধ করার জন্য ঝাপায় ডেরেক পেরেইরার দল। একের পর একস আক্রমণ গড় তোলেন। ম্যাচের ৩৭ মিনিটে ম্য়াচে সমতায় ফেরে এফসি গোয়া। অর্টিজের থ্রু পাস ধরে দুরন্ত শট করেন আলবার্ট নোগুয়েরার। যা সেভ করার কোনও উপায় ছিল না অরিন্দম ভট্টাচার্যের কাছে। ম্য়াচের ফল হয় ১-১। কিন্তু  সমতা বেশিক্ষণ ধরে রাখতে ব্যর্থ হয় এফসি গোয়া। ম্য়াচের ৪২ মিনিটে ফের লিড নেয় লাল-হলুদ ব্রিগেড। গোল আসে ফের এফসি গোয়ার মিস পাস থেকে। সেই মিস পাস ধরেই আবারও এসসি ইস্টবেঙ্গলকে এগিয়ে দিলেন নওরেম সিং। এরপর বিরতিতে যাওয়ার আগে আর কোনও গোল আসেনি। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় এসসি ইস্টবেঙ্গল।

 

 

দ্বিতীয়ার্ধে  শুরু থেকেই ম্য়াচে ফেরার চেষ্টা করে এফসি গোয়া। নিজেদের মধ্যে অসংখ্য পাস খেলে আক্রণে উঠে আসার চেষ্টা করে নদগুয়েরা, অর্টিজ, এডু বেদিয়ারা। একের পর এক কর্নার। একের পর এক গোলের সুযোগ তৈরি করেও গোলের মুখ খুলতে পারছিল না ডেরেক পেরেইরার দল। দ্বিতীয়ার্ধে আদিল খান, ফ্রাঞ্জো প্রেস, কিয়াম, অঙ্কিত মুখোপাধ্যাদের জমাটি রক্ষণ ভাঙতে পারেনি গোয়ার অ্যাটাকিং লাইন। শেষ পর্যন্ত স্কোর লাইন ধরে রাখে লাল-হলুদ ব্রিগেড। ২-১ ব্যবধানে এফসি গোয়াকে হারিয়ে মরসুমের প্রথম জয় পাওয়ার পাশাপাশি নিজেদের আত্মবিশ্বাসও বাড়াল এসসি ইস্টবেঙ্গল।

 

Share this article
click me!