ISL 2021-22: শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে দুরন্ত লড়াই, তবুও জয় অধরা এসসি ইস্টবেঙ্গলের

আইএলএলে (ISL) এসসি ইস্টবেঙ্গল বনাম মুম্বই সিটি এফসি (SC East Bengal vs Mumbai City FC) ম্য়াচ। দুরন্ত লড়াই করেও জয় পেল না রেনেডি সিংয়ের (Renedy Singh) দল। খেলার ফল গোল শূন্য।  
 

Asianet News Bangla | Published : Jan 7, 2022 5:19 PM IST

জয় এল না ঠিকই। সন্তুষ্ট থাকতে হল ফের এক পয়েন্ট নিয়েই। লড়াইটা প্রথম থেকেই ছিল অসম। চোট সমস্যা ও কার্ড সমস্য়ার কারে দলে মাত্র একজন বিদেশী। তাও আবার ড্য়ানিয়েল চিমা (Daniel Chima)। তাকে নিয়ে যত কম বলা যায় ততই ভালো। তারপর আইএসএলের (ISL) চলতি মরসুমের শক্তিশালী মুম্বই সিটি এফসির (Mumbai City FC) বিরুদ্ধে যে ফুটবলটা খেলল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) তা মন জয় করে নিল ফুটবল প্রেমি থেকে বিশেষজ্ঞদের। ১০ জন দেশীয় প্লেয়ারদের নিয়ে রেনেডি সিংয়ের (Renedy Singh) দল যে লড়াইটা লড়ল তা এককথায় অনবদ্য। প্রতিপক্ষে দলে যেখানে আহমেদ জাহু, ইগর আঙ্গুলো, বিপিন সিংহ, রেনিয়ের ফার্নান্ডেজ, ক্যাসিনহোদের মত নাম সেখানে চোখে চোখে রেখে খেলে এদিনের ম্য়াচে এক পয়েন্ট ঘরে তুলল সত্যিই প্রশাংসার। ড্যানিয়েল চিমা যদি সুযোগ কাজে লাগাতে পারত তাহলে ম্য়াচের ফল  অন্যরকম হতে পারত। একইসঙ্গে রেনেডি সিংও  কোচ হিসেবে নিজের ছাপটা রেখে গেলেন মুম্বই ম্যাচে। 

এদিন ম্য়াচের প্রথম থেকেই হার না মানা মনোভাব নিয়ে খেলতে নেমেছিল এসসি ইস্টবেঙ্গল। রক্ষণকে মজুবত রাখার জন্য ৪-১-৪-১ দল সাজিয়েছিলেন রেনেডি সিং। রক্ষণ সামলে কাউন্টার অ্য়াটাকে গোল করার রণনীতি নিয়েছিলেন লাল-হলুদ কোচ। রক্ষণে আদিল খান ও হীরা মণ্ডল এদিন ফের দলকে নির্ভরতা দেন। প্রথমার্ধ থেকেই যখনও মুম্বইয়ের অ্য়াটাকিং লাইন বল নিয়ে এসসি ইস্টবেঙ্গলের বক্সে হানা দিয়েছেন আদিল-হীরা-কিয়াম-লরেন্সোকে নিয়ে গঠিত লাল-হলুদ রক্ষণে তা বাধা প্রাপ্ত হয়েছে। গোলের মুখ খোার খুব একটা সুযোগ এদিন মম্বইকে দেয়নি তারা। প্রথমার্ধে লাল-হলুদের মাঝ মাঠ যে কটি আক্রমণ তৈরি করেছিল তাও খুব একটা দানা বাধেনি। যার ফলে এসসি ইস্টবেঙ্গল ও মুম্বই সিটি এফসির ম্য়াচ প্রথমার্ধে গোলশূন্যভাবেই শেষ হয়।

দ্বিতীয়ার্ধে লড়াকু ফুটবল খেলে রেনেডি সিংয়ের দল। যে মুম্বই সিটি এফসি গতমাসে এটিকে মোহনবাগানকে ৫ গোল দিয়েছিল। সেই দলের এদিন গোলের মুখ খুলতে রীতিমত হিমসিম খেতে হয়। ম্য়াচের ফল ইস্টবেঙ্গলের পক্ষেও হতে পারত যদি আক্রমণ বিভাগে একজন ভালো বিদেশী থাকত। কারণ ড্যানিয়েল চিমা গোল করা তো দুরন্ত ঠিকঠাক পাস ধরতে ও বল রিলিজ করতেও পারছে না। যেই কারণে পুরো ম্য়াচ লড়াই করেও শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় এসসি ইস্টবেঙ্গলকে। এই ড্রয়ের ফলে ১০ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একেবারে শেষে ১১ নম্বর স্থানেই রইল লাল-হলুদ ব্রিগেড। অপরদিকে, ম্য়াচ ড্র হলেও  এক পয়েন্ট নিয়ে ফের লিগ টেবিলের শীর্ষস্থানে উঠে এল দেশ  বেকিংহামের মুম্বই সিটি এফসি।  
 

Share this article
click me!