প্রথম ম্য়াচেই দুরন্ত ইতালি, তুরস্ককে ৩-০ গোলে উড়িয়ে দিল মানচিনির দল

  • অবশেষে শুরু হল ইউরো কাপ
  • জয় দিয়ে অভিযান শুরু ইতালির
  • তুরস্ককে ৩-০ গোলে হারাল আজুরিরা
  • গোল পেলেন অমোবাইল ও ইনসিগনে
     

Sudip Paul | Published : Jun 12, 2021 4:43 AM IST

ইউরো কাপ অভিযানে স্বপ্নের শুর করল ইতালি। ৩-০ গোলে তুরস্ককে হারাল চারবারের বিশ্ব জয়ীরা। ম্যাচে গোল পেলেন ইতালির দুই তারকা ইমোবাইল ও ইনসিগনে। যদিও গোলের খাতা খোলে তুরস্কের ডেমিরালের আত্মঘাতী। কার্যত একতরফা ম্যাচে ইতালিকে কোনও লড়াই দিতে পারেনি ২০০২ সালে বিশ্বকাপের শেষ চারে পৌছানো দল। অপরদিকে রবার্তো ম্যানচিনির কোচিংয়ে সম্পূর্ণ অন্য ইতালিকে দেখল ফুটবল বিশ্ব। যারা চ্যাম্পিয়নশিপের দাবি নিয়েই শুরু করল ইউরো কাপ।

এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে পাওয়া যায় ইতালিকে। একের পর এক আক্রমণ সানান লোকাটেলি, বারেল্লা, ইনসিগনে, ইমোবাইল, বেরারদিরা। রক্ষমাত্মক ফুটবলের ঘরানা ভেঙে এই ইতালি যেন গোলের স্বাদ পেতে মরিয়া। যদিও প্রথমার্ধে একাধিক আক্রমণ করলেও, গোলের মুখ খুলতে পারেনি মানচিনির ছেলেরা। রক্ষণে পায়ের জটলা তৈরি করে আক্রমণ প্রতিহত করতে থাকে তুরস্ক। কিন্তু ম্যাচের রাশ প্রথম থেকেই নিজেদের হাতে নিয়ে নিয়েছিল ইতালি। অপরদিকে, তেমনভাবে লড়াই দিতে ব্যর্থ হয় তুরস্ক।

 

 

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ইতালি। কিন্তু প্রথম গোলটি আসে আত্মঘাতী গোলে।  ম্যাচের ৫৩ মিনিটে ডেমিরালের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ইতালি। এরপরই আর চাপ ধরে রাখতে পারেনি তুরস্কের রক্ষণ। ম্য়াচের ৬৬ মিনিটে ইমোবাইল গোল করে দলের ব্যবদান ২-০ করে। তৃতীয় গোল পেতেও বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ৭৯ মিনিটে ইনসিগনে গোল করে ব্যবধান ৩-০ করে। এই ম্য়াচে জয়ের ফলে টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকল ইতালি। যত দিন এগোচ্ছে কার্যত অপ্রতিরোধ্য হয়ে উঠছে মানচিনির নতুন ইতালি।


Share this article
click me!