সংসারে শান্তি ফেরাতে এই মাসে পালন করুন এই নিয়ম, রাশি অনুযায়ী জেনে নিন প্রতিকার

অভ্যন্তরীণ শান্তি বা মানসিক শান্তি বলতে মানসিক ও আধ্যাত্মিকভাবে অর্জিত শান্তিকে বুঝায়। কাজের প্রভাব, বিরূপ প্রতিক্রিয়া থেকে মুক্তি লাভের মাধ্যমে মানসিক শান্তি তৈরী হয়।  বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, সাধনা, প্রার্থনা, মন্ত্র বা যোগ ব্যায়ামের নিয়মিত অনুশীলনের মাধ্যমেই এ শান্তি অর্জন করা সম্ভব। অনেক আধ্যাত্মিক অনুশীলনে নিজেকে জানা যায়। তবে জ্যোতিষশাস্ত্র মতে, কোন ব্যক্তি মানসিক শান্তি বজায় রাখলেই ফিরবে সাংসারিক শান্তি। এই দুটি বিষয় একে অপরের পরিপূরক। তাই সংসারের শান্তি ফেরাতে হলে আগে প্রয়োজন মানসিক শান্তির। জ্যোতিষ মতে, মানসিক ভাবে শান্তি পাওয়ার জন্য কোন রাশির কী করা উচিৎ, জেনে নেওয়া যাক।

deblina dey | Published : Jul 16, 2020 6:30 AM IST / Updated: Jul 16 2020, 12:02 PM IST

112
সংসারে শান্তি ফেরাতে এই মাসে পালন করুন এই নিয়ম, রাশি অনুযায়ী জেনে নিন প্রতিকার

মেষ- রাশি চক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির ব্যক্তি ছোটবেলা থেকেই তেজস্বী, স্পষ্টবক্তা ও নির্ভীক প্রকৃতির হয়ে থাকে। এই রাশি নিজেকে সময় দিতে পারলেই সবথেকে বেশি খুশি হন। 

212

বৃষ- রাশি চক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এই রাশির ব্যক্তিরা বিপরীত লিঙ্গের মন সহজে জয় করতে পারে ও একাধিক মানুষের প্রতি আকৃষ্ট হতে পারে। এই রাশি মানসিক শান্তি পাওয়ার জন্য প্রাণায়াম বা ধ্যান হতে পারে উপযুক্ত। 

312

মিথুন- রাশি চক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। বুধ চঞ্চলমতি, উদ্যমী বালক গ্রহ। ছোটদের মতোই এর কার্যকরিতা এই রাশির ব্যক্তিদের উপর সেই ভাবে প্রতিফলিত হয়। এই রাশির জন্য সাঁতার কাটা হল মানসিক শান্তি পাওয়ার উপায়।  

412

কর্কট- রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ চন্দ্র। এই ব্যক্তিরা কল্পনা প্রিয়, শিল্পী, ও রোম্যান্টিক ধরনের হয়ে থাকে। বিলাসি অথচ আদর্শবাদী। এই রাশির পরিবারের সঙ্গে সময় কাটাতে পারলেই এই রাশির মানসিক শান্তি বজায় থাকে। 

512

সিংহ- রাশি চক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এই রাশির ব্যক্তিরা প্রায়ই দৈহিক সৌন্দর্য যুক্ত হয়ে থাকে। এরা সাধারণত শান্ত কিন্তু রেগে গেলে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পরে। এই রাশি ঘুরতে যেতে পারলেই এদের মানসিকভাবে শান্ত থাকেন বা মানসিক শান্তি ফিরে পান। 

612

কন্যা- রাশি চক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। বুধ প্রধান ব্যক্তি উদ্যমশীল, হাস্যকৌতুক ও আনন্দ প্রিয় হয়। আইনবিদ্যা, চিকিৎসা, রসায়ন বিজ্ঞান, গণিত ইত্যাদিতে প্রায়ই পটু হয়ে থাকে। এই রাশি মানসিক শান্তি পেতে গান গাওয়া বা ছবি আঁকতে পারেন। 

712

তুলা- রাশি চক্রের সপ্তম রাশি তুলা। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এরা খুব ভোগবিলাস প্রিয়, ভাবপ্রবণ, রাজনীতিক, প্রখর অনুমান শক্তিসম্পন্ন ও প্রেমিক।  এই রাশির মানসিক শান্তি বজায় রাখা বা উন্নতির জন্য ব্যায়াম বা শরীররচর্চা করা উচিৎ।  

812

বৃশ্চিক- রাশি চক্রের অষ্টম রাশি বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির ব্যক্তি প্রায়ই নিজের মতে চলতে ভালবাসে। মঙ্গল অশুভ হলে অহংকারী, দাঙ্গাবাজ ও গুন্ডা প্রকৃতির হয়ে থাকে। এই রাশিও ভালো মন্দ খাওয়া ও ঘুম এই রাশির জাতকদের মানসিক চাপ কাটানোর জন্য উপযুক্ত পন্থা। 

912

ধনু- রাশি চক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির ব্যক্তিরা ব্যক্তিত্বসম্পন্ন হওয়ায় অন্যের অধীনে কাজ করতে অসুবিধা ভোগ করে। এরা ধার্মিক, সৎ, পরোপকারী এবং আদর্শবাদী হয়। এই রাশির ক্ষেত্রে সিনেমা বা ভালো ভিডিও দেখলেই এদের মন ভালো হয়ে যায়। পাশাপাশি মানসিক চাপও কমে যায়। 

1012

মকর- রাশি চক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। শনি গ্রহের জাতকদের নিঃসঙ্গ এবং একা থাকতে ভাল লাগে। অবসাদ, বিষাদ, বৈরাগ্য, উদাসিনতা ভাব এদের চরিত্রের বিশেষ লক্ষণ। এরা সাধারণত অল্পে সন্তুষ্ট হয়। এই রাশি ঈশ্বরের আরাধনা বা যে কোনও পুজোর কাজে ব্যস্ত থাকা এই রাশির মানসিক চাপ কাটানোর সহজ উপায়। 

1112

কুম্ভ- রাশি চক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। শনি গ্রহের জাতকরাও একা থাকতে ভালবাসে।এই জাতক জাতিকারা ভাবুক, দার্শনিক ও ধর্মপরায়ণ হয়ে থাকে। সর্বদাই অন্যায়ের বিরুদ্ধে সংগ্রামে রত থাকে এরা। এই রাশি মানসিক চাপ কমাতে খেলাধূলোর প্রয়োজন। তা নিজে খেলে হোক বা খেলা দেখে, এটাই এদের মানসিক চাপ কমানোর সহজ পন্থা। 

1212

মীন- রাশি চক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক জাতিকারা উদার, পরোপকারী ও সৎ হয়। প্রতিভা যথেষ্ট কিন্তু মানসিক অস্থিরতার জন্য ঠিকমতো বিকশিত হয় না। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জীবনে অনেক বার বিপদে পড়তে হয়। এই রাশির মানসিক শান্তি পাওয়ার জন্য পোষ্যর সঙ্গে সময় কাটানো উচিৎ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos