রাখি উৎসবের দিন জ্যোতিষ টোটকা পালনে ভাই-বোনের সম্পর্ক হবে মজবুত, দূর হবে আর্থিক জটিলতা

শ্রাবণ মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পালিত হয় রাখি উৎসব। এই শুভ তিথিতে ভাইয়ের হাতে রাখি বেঁধে তার সুস্থ জীবন ও সাফল্যের কামনা করে বোনা। তেমনই বোনকে সারা জীবন রক্ষা করার প্রতিশ্রুতি দেন ভাইরা। ভাই-বোনের ভালোবাসার প্রতীক হব এই বিশেষ উৎসব। বছর তিথি অনুসারে ১১ অগস্ট পালিত হবে রাখি পূর্ণিমা। আজ এই বিশেষ দিনে পালন করুন কিছু জ্যোতিষ টোটকা। ভাই-বোনের সম্পর্ক হবে মজবুত করতে ও  দূর হবে আর্থিক জটিলতা শাস্ত্রে রয়েছে একাধিক টোটকা উল্লেখ। রইল এমন ১০টি টোটকা হদিশ। দেখে নিন এক নজরে।  

Sayanita Chakraborty | Published : Aug 11, 2022 9:20 AM IST

110
রাখি উৎসবের দিন জ্যোতিষ টোটকা পালনে ভাই-বোনের সম্পর্ক হবে মজবুত, দূর হবে আর্থিক জটিলতা

সবার আগে গুরুত্ব দিন রাখির সুতোতে। রাখির সুতোর রং যেন কালো না হয়। লাল, হলুদ ও সাদা রঙের সুতো শুভ। এতে ভাই বোনের সম্পর্ক মজবুত হবে। তেমনই কালো রং থাকলে তা সম্পর্কে খারাপ প্রভাব ফেলবে। তাই আজ অবশ্যই খেয়াল রাখুন এই বিশেষ দিতে। সঠিক রাখি পরালে ঘটবে সম্পর্কে উন্নতি।

210

নজর দোষে অনেকের উন্নতিতে বাধা দেখা দেয়। সব কাজে বাধা আসে। আজ পালন করুন বিশেষ টোটকা। রাখির দিন পুজোর থালায় রাখুন ১ টুকরো ফিটকিরি। রাখি বাঁধার পর তা ভাইয়ের মাথা দিয়ে সাতবার ঘুরিয়ে ফেলে দিন। এতে ভাইয়ের সকল নজর দোষ দূর হবে। রাখির দিন পালন করুন এই টোটকা। মিলবে উপকার।  

310

জীবনের সকল সংকট দূর করতে পালন করুন বজরংবলীর টোটকা। এই দিন স্নান সেরে বজরংবলীকেও রাখি বাঁধুন। এতে সকল সংকট দূর হবে। বজরংবলীর কৃপায় সকল সমস্যা থেকে মিলবে মুক্তি। কেটে যাবে জীবনের সকল বাধা। আজ অবশ্যই বজরংবলীকে রাখি বাঁধুন। রাখি পূর্ণিমার দিন এই টোটকা পালন শুভ বলে মনে করা হয়।   

410

আজ সকালে স্নান সেরে বোনেরা গণেশের পুজো করুন। চন্দন, বেলপাতা ও রাখি গণেশকে অর্পন করুন। ভাইয়ের রাগ কমবে এই টোটকা পালনে। অতিরিক্ত রাগ মানুষের নানান ক্ষতি করে থাকে। ভাইকে রক্ষা করুন এই ক্ষতির হাত থেকে। আজ রাখির শুভ তিথিতে পালন করুন এই টোটকা। ভগবান গণেশকে রাখি অর্পন করুন।  

510

নানা কারণে জীবনের সমস্যা লেগেই থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পাওয়া অনেক সময় কঠিন হয়ে দাঁড়া। কেরিয়ার, পরিবার, চাকরি সব ক্ষেত্রে রয়েছে সমস্যা। এবার যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে আজ বিশেষ টোটকা পালন করুন। আজ ভগবান শিবকে জল দিন। সমস্ত সমস্যা দূর হবে এতে। মিলবে শান্তি।  

610

রাখি পূর্ণিমা তিথিতে লক্ষ্মী ও বিষ্ণুর পুজো করুন। এতে আরোগ্য লাভ হবে। ভাইয়ের স্বাস্থ্যের কোনও জটিলতা থাকলে এই টোটকা পালনে তা কেটে যাবে। আজ এই পূর্ণিমা তিথিতে লক্ষ্মী ও বিষ্ণুর পুজো করা শুভ হবে গণ্য হয়। শাস্ত্র মতে, এই টোটকা পালনে স্বাস্থ্যের উন্নতি ঘটে। স্বাস্থ্য সংক্রান্ত কোনও জটিলতা থাকলে তার থেকে মেলে মুক্তি।

710

আর্থিক বৃদ্ধি করতে আজ পালন করতে পারেন বিশেষ টোটকা। আজ লাল রঙের ঘড়ায় নারকেল রাখুন। কা লালা কাপড়ে মুড়ে জলে ভাসিয়ে দিন। এই টোটকা পালনে আর্থিক বৃদ্ধি ঘটবে। আর্থিক স্বাচ্ছন্দ্য সকলেরই কাম্য। এই কারণে প্রতি মুহূর্তে লড়াই করে চলেছেন অনেকে। এই সময় যে কোনও আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পালন করুন এই টোটকা।  

810

আজ একদিকে পূর্ণিমা তিথি অন্য দিকে লক্ষ্মী বার। আজ ঘরে ঘরে পুজিত হচ্ছেন মা লক্ষ্মী। মা লক্ষ্মীর কৃপা পেতে এই শুভ তিথিতে পালন করুন বিশেষ টোটকা। রাখির দিন মা লক্ষ্মীকে পাঁচ ধরনের মেওয়া দেওয়া ক্ষীর ভোগ দিন। এতে দেবীর কৃপা বর্ষিত হবে। জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। 

910

রাখির দিন পিতৃ পুরুষের উদ্দেশ্যে কালো তিল জলে ভাসিয়ে দিন। এটি শুভ বলে গণ্য হয়। এতে পিতৃ পুরুষের আশীর্বাদ মিলবে। শাস্ত্র মতে, ব্যক্তির জীবনে সাফল্য পেতে কিংবা সব সকল জটিলতা থেকে মুক্তি পেতে এতে পিতৃ পুরুষের আশীর্বাদের প্রয়োজন। তাই আজ রাখির শুভ তিথিতে এই টোটকা পালনে মিলবে উপকার। 

1010

ভাই বোনের মধ্যে দ্বন্দ্ব হতেই পারে। কিন্তু, অনেক সময় তা বৃহৎ আকার নেয়। বন্ধ হয়ে যায় মুখ দেখাদেখি। রাখির দিন বৃহন্নলাদের রাখি পরিয়ে দিন। তাঁকে সবুজ পোশাক উপহার দিন। এতে সকল দুর্ভোগ কেটে যাবে। বৃহন্নলাদের রাখি পরানো শুভ বলে গণ্য হয়। আর এই টোটরকা পালনে বুধ গ্রহের দোষ কেটে যাবে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos